শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আমাদের আফসার ভাইর এমবিই খেতাব এবং কিছু স্মৃতি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সৈয়দ আফসার উদ্দিন। চ্যানেল এস’র সিনিয়র নিউজ প্রেজেন্টার। কাজ করেছেন বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস, ভয়েস অব আমেরিকা, বাংলাদেশ টেলিভিশনসহ অসংখ্য বিখ্যাত গণমাধ্যম প্রতিষ্ঠানে। সাংবাদিকতা ছাড়াও তিনি লন্ডনে একজন সফল ভাষা শিক্ষক। আমাদের প্রিয় সহকর্মী। অত্যন্ত বিনয়ী, গুনি এবং ধর্মপ্রাণ মানুষ আফসার ভাই। আমরা তাঁকে বলি, চ্যানেল এস’র সবচেয়ে স্টাইলিস্ট নিউজ প্রেজেন্টার। তার সংবাদ উপস্থাপনায় আছে আলাদা এক বৈচিত্র।
চ্যানেল এস-এ আমার কাজের বয়স প্রায় ৬ বছর হলো। সপ্তাহের প্রতি শুক্রবারে থাকে আমার নিউজ রিপোর্টিং ডে। আফসার ভাইয়েরও নিউজ পড়ার ডে হচ্ছে শুক্রবার। এই সুবাদে তার সাথে দেখা হয়, গল্প হয়। তিনি সব সময় আমার রিপোর্টিংয়ের প্রশংসা করেন। আরো ভালো নিউজ স্টোরি করতে পরামর্শ দেন।

২০১৬ সালে একদিন আফসার ভাই বললেন, তার কর্মক্ষেত্র ওকল্যান্ড স্কুলে বাংলাদেশের ঐতিহ্যবাহী বৈশাখী অনুষ্ঠান হবে। চ্যানেল এস থেকে আমি যেন যাই এবং সংবাদটি কাভার করি। যথারীতি আমরা তার দাওয়াতে স্কুলে যাই। সেখানে গিয়ে ওকল্যান্ড স্কুলের বৈশাখী আয়োজন দেখে আমরা বিমোহিত হই। অনুষ্ঠান দেখে যেন মনে হয়েছে, আমরা বাংলাদেশের কোথাও আসছি বৈশাখী অনুষ্ঠান কাভার করতে। বাংলাদেশী নানা জাতের পিঠা, স্কুলের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীদের পড়নে বৈশাখী পোষাক। সব মিলিয়ে মেইনস্ট্রিম স্কুলটি যেনো পরিণত হয়েছিল বৈশাখী উৎসব মঞ্চে। এমনকি স্কুলের হেড টিচার প্রেট্রিস ক্যানাভান ওবিইকেও তিনি বাংলাদেশের লাল-সবুজের পোষাক পড়তে উৎসাহ যোগান।

আফসার ভাইও সবুজ পাঞ্জাবী, লাল স্কার্ফ পড়ে আসেন। তাদের সাথে ছবিটি তুলে রাখি। পড়ে একদিন আমাদের সাগর ভাই, শহিদুল ইসলাম সাগর,চ্যানেল এস’র আরেক নিউজ প্রেজেন্টার আমার ফেইসবুক ম্যাসেঞ্জারে ছবিটি পোষ্ট করে বলেন, হেড টিচার, আফসার ভাই এবং তোমার ছবিটি আমাদের ল্যাঙ্গুয়েজ ওয়ালে শোভা পাচ্ছে। ছবিটির ক্যাপশনে শিক্ষার্থীদের জন্য বাঙালীদের বৈশাখী উৎসব সম্পর্কে কিছু তথ্য দেওয়া রয়েছে। জানিনা ছবিটি এখনো আছে কি না!

লাল সবুজ হৃদয়ের এই মানুষ, আমাদের প্রিয় আফসার ভাই রাণীর দেওয়া খেতাব এমবিই পেয়েছেন। আমরা গর্বিত হই। চ্যানেল এস পরিবারও তার অর্জনে গর্বিত।
আফসার ভাই, মেইনস্ট্রিম স্কুল টাওয়ার হ্যামলেটসের ওকল্যান্ড স্কুলের দীর্ঘকালীন ল্যাঙ্গুয়েজ টিচার তথা বাংলা শিক্ষক। কমিউনিটির বাংলা শিক্ষায় অবদানের স্বীকৃতি এই এমবিই। এই জয় শুধু আফসার ভাইয়ের নয়। বাংলা ভাষারও।
আফসার ভাই ক্যান্সার আক্রান্ত। আমরা দোয়া করি আল্লাহ যেনো তাঁকে দ্রুত এই রোগ থেকে মুক্তি দেন। পুরোপুরি ফিরে আসতে পারেন সংবাদ আর শিক্ষকতার মহান পেশায়।

লেখক :ইব্রাহিম খলিল, সিনিয়র নিউজ রিপোর্টার চ্যানেল এস ।

লন্ডন, ১৬ অক্টোবর ২০২০


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

"এই বিভাগে প্রকাশিত মতামত ও লেখার দায় লেখকের একান্তই নিজস্ব " -সম্পাদক