বুধবার, ১০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ঢাকাদক্ষিণে শ্রী চৈতন্য মহাপ্রভুর মন্দিরের নিয়ন্ত্রন নিতে ‘ইসকনে’র বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ঢাকাদক্ষিন শ্রী চৈতন্য মহাপভুর মন্দিরের নিয়ন্ত্রন নিতে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে ইসকন। আজ শুক্রবার (১৬ অক্টোবর) বেলা ৩ টায় গোলাপগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন মন্দিরের সদ্য প্রয়াত সেবায়েত শ্রী রাধা বিনোধ মিশ্রের সহধর্মিণী প্রকৃত মিশ্র চক্রবর্তী। তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন জয় মহাপভুর সেবক সংঘের কেন্দ্রীয় পরিষদের অর্থ সম্পাদক মনোরঞ্জন সাহা।

লিখিত বক্তব্য তিনি বলেন, শ্রী কৃষ্ণ চৈতন্য দেবের বংশের সর্বশেষ পুরুষ শ্রী রাধাবিনোধ মিশ চতুর্থদ্দশের উত্তরাধীকারী। তিনি দীর্ঘদিন নানা প্রতিকূলতার মধ্যেও মন্দিরের সেবায়েতের দায়িত্ব পালন করেন। গত ৫ সেপ্টেম্বর তিনি পরোলোকগমনের পর থেকে ইসকন মহাপভুর মন্দিরে উৎপাত শুরু করেছে। তিনি বলেন, ইসকনের লোকজন পূজা কীর্তনের আড়ালে সকাল বিকাল সন্ধা এমনকি রাতের বিভিন্ন সময়ে এসে উপস্থিত হয়। কোনো সময় ২০/৩০ জন আবারো কোনো দিন ২০০/৩০০ লোক নিয়ে উপস্থিত হয়।

বক্তব্যে তিনি বলেন, গত ১৬ অক্টোবর তার স্বামী রাধা বিনোধ মিশ্রজীর পরোলোকগমনের ৪০ দিন পূর্তির অনুষ্ঠানের কির্তন চলছিল। সেই সময় ইসকন হাজারো লোক নিয়ে এসে বিশৃঙ্খলা সৃষ্টি করতে লীলাকীর্তন প্রসাধ খাওয়াসহ বিভিন্ন হৈহুল্লুর শুরু করে। তিনি অভিযোগ করেন, গতকাল শুক্রবার মন্দিরের কোনো অনুমতি না নিয়ে ইসকন অনুষ্ঠানের আয়োজন করে। তারা পুরুষৌত্তম নাম উদযাপন করতে এসেছে বলে অনুষ্ঠানের লিফলেট বিতরন করে।

ইসকনের এ ধরনের প্রবনতা ভয়ঙ্কর এবং তাদের এধরনের কর্মকান্ডে আমরা শঙ্কিত। ইসকন শুধু যে জোর জবরদস্তি করছে তাই নয়, বেআইনি ভাবে এসে মন্দিরে আশ্রয় নিচ্ছে । শ্রী চৈতন্য মহাপভুর মন্দির ও পিতৃ ভিটা এখন সত্যি দূরবিপাকে আছে। তাই বিশ্বের সনাতন দর্মীদের পবিত্র স্থানের সুনাম গৌরব ঐতিহ্য ও সম্মান রক্ষায় প্রশাসন সহ সর্বমহলের সহযোগিতা কামনা করেন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তারা বলেন, ইসকনের অপতৎপরতার বিরুদ্ধে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর তারা লিখিত অভিযোগ করেছেন। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কেন্দীয় সেবা সংঘের প্রচার সম্পাদক গোপাল চন্দ্র ঘোষ, মাদকপুর সেবা সংঘের সহ-সভাপতি অরুন কুমার নাগ, সিলেট জয় মহাপভুর সেবক সংঘের কােষাদক্ষ কালী সংকর দত্ত, চট্রগ্রাম সেবক সংঘের সাংঘটনিক সম্পাদক গৌতম মিত্র প্রমুখ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন