শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ব্রিটেনে বাংলাদেশী বংশদ্ভোদ মোহাম্মদ আহবাব হোসেন  কাউন্সিলের স্পিকার নির্বাচিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ব্রিটেনে মূলধারার রাজনীতিতে অংশগ্রহ করে  বাঙ্গালীর সাফল্যের ইতিহাসে যুক্ত হয়েছে আরেকটি পালক।বাংলাদেশী বংশদ্ভোদ মোহাম্মদ আহবাব হোসেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার নির্বাচিত হয়েছেন।  লন্ডনের বারা সমূহের মর্যাদাপূর্ণ ‘স্পিকার’ পদটি  ব্রিটেনের রাণীর প্রতিনিধি হিসাবে প্রতিনিধিত্ব করে। সে অনুসারে  কাউন্সিলার আহবাব হোসেন টাওয়ার হ্যামলেটস বারায় পরবর্তী স্পিকার নির্বাচন পর্যন্ত ব্রিটেনের রাণীর প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করবেন।

কাউন্সিলার মোহাম্মদ আহবাব হোসেন গত স্থানীয় সরকার নির্বাচনে প্রথমবার অংশগ্রহণ করে  লন্ডনের   টাওয়ার হ্যামলেটস বারার কাউন্সিলার নির্বাচিত হন।

গত ৩০ সেপ্টেম্বর বুধবার ভার্চুয়াল ফুল কাউন্সিল মিটিংয়ে এই নির্বাচন সম্পন্ন হয়। উল্লেখ্য এই ফুল কাউন্সিল মিটিং গত মে মাসে হওয়ার কথা ছিল। কোভিড ১৯ এর কারণে সেপ্টেম্বর পর্যন্ত বিলম্বিত হয়। একই সময়ে ডেপুটি স্পিকার হিসেবে কাউন্সিলার জেনেট রহমানও নির্বাচিত হন।

২০১৮ সালের ৩ মে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে টাওয়ার হ্যামলেটস এর বেথনাল গ্রীণ ওয়ার্ড থেকে সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে মোহাম্মদ আহবাব হোসেন কাউন্সিলার নির্বাচিত হন। ২০১৯ শের মে মাস থেকে তিনি ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করছিলেন।
স্পিকার কাউন্সিলার মোহাম্মদ আহবাব হোসেনের বাড়ি সিলেটের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার প্রভাকর পুর গ্রামে। তার পিতার নাম মরহুম মদরিছ মিয়া আর মাতার নাম মরহুমা শিরিয়া বেগম। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক।
ব্রিটেনের মূলধারার রাজনীতিতে যুক্ত আহবাব হোসেন প্রভাকরপুর প্রাইমারি স্কুল, এইডেড হাইস্কুল ও মদনমোহন কলেজের ছাত্র ছিলেন।

লন্ডনে তিনি এইচএনডি ইন বিজনেস কোর্স করেছেন। তিনি ব বাংলাদেশ ছাত্রলীগের সিলেট জেলার জয়েন্ট সেক্রেটারি ছিলেন।

 লন্ডনে বায়তুল আমান মসজিদ, বঙ্গবন্ধু  পরিষদ ইউকে সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে কমিউনিটির সেবায় কাজ করেছেন। এছাড়াও বেথনাল গ্রীন ওয়ার্ড লেবার পার্টির ভাইস চেয়ার ও জিসি ডেলিগেট এর দায়িত্ব পালন করেন স্পিকার কাউন্সিলার আহবাব হোসেন ।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন