শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সুরক্ষা সতর্কীকরণ না মানায় আবুধাবিতে ৬টি নির্মাণ সংস্থাকে জরিমানা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আবুধাবিতে ৬ টি নির্মাণ ও ঠিকাদারি সংস্থাকে টাওয়ার ক্রেনের সুরক্ষা প্রয়োজনীয়তা না মানায় জরিমানা করা হয়। এর আগে বিল্ডিং ঠিকাদার এবং কনসালটেন্ট সংস্থাগুলোকে প্রায় ৪২ টি সতর্কতা জারি করা হয়েছিল। আবুধাবি মিউনিসিপালিটি জানিয়েছে যে ১৬০টি নির্মাণ সাইটে পরিচালিত পরিদর্শন অভিযানের সময় লঙ্ঘনকারী সংস্থাগুলিকে চিহ্নিত করা হয়েছিল।

কস্ট্রাকশন সাইটগুলোতে শ্রমিকদের ঝুঁকির মুখোমুখি হওয়ার হাত থেকে বাঁচাতে এই অভিযান চালানো হয়েছিল । অভিযানের সময় মিউনিসিপাল্টি কর্তৃপক্ষ শ্রমিক ও মালিক সংস্থার মধ্যে সচেতনতা বৃদ্ধি করা এবং শ্রমিকদের বিপদ থেকে রক্ষার জন্য নির্ধারিত সুরক্ষার নিয়ম মেনে চলার প্রয়োজনীয়তা সম্পর্কে তাদের অভিহিত করে ।

মিউনিসিপাল্টির কর্মকর্তারা উল্লেখ করেন যে, সাইট সুরক্ষার জন্য কর্মচারীদের সুরক্ষা বজায় রাখতে, তাদের জীবন রক্ষা করতে এবং কর্মক্ষেত্রে সম্ভাব্য ঝুঁকি হ্রাস করার জন্য পরিবেশ, স্বাস্থ্য ও সুরক্ষা মান মেনে চলা নিশ্চিত করাই এরকম অভিযানের লক্ষ্য ।

আবুধাবি মিউনিসিপালিটি আরও জানায় যে ,ঠিকাদারদের নিরীক্ষণ এবং তদারকি, সাবকন্ট্রাক্টরদের সম্পর্কে প্রতিশ্রুতিবদ্ধতা এবং সচেতনতা জোরদার করার জন্য কর্তৃপক্ষ কাজ করছে । যার মধ্যে রয়েছে টাওয়ার ক্রেনগুলির জন্য ইনস্টলেশন লাইসেন্স অধিগ্রহণ, ক্রেনগুলির নিয়মিত রক্ষণাবেক্ষণ এবং রক্ষণাবেক্ষণের প্রতিবেদনগুলির পর্যালোচনা, ভারী যন্ত্রপাতি লোডিং এবং অফলোড নিয়ন্ত্রণ করা, নিয়মিত রক্ষণাবেক্ষণ এবং তৃতীয় পক্ষের সুরক্ষা চেকগুলি পরিচালনা করা এবং মোবাইল ক্রেন অপারেটরদের প্রয়োজনীয় অভিজ্ঞতার বিষয়টা নিশ্চিতকরণ ।

কর্তৃপক্ষ সমস্ত কনসালটেন্ট অফিস, ঠিকাদার এবং বিল্ডিং ডেভেলপারদের নির্ধারিত সুরক্ষা মান মেনে চলার জন্য অনুরোধ করে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন