বুধবার, ১০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


মুসল্লীদের মসজিদ মুখি করতে ব্যতিক্রমী উপহার প্রদান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ব্যক্তি ও সামাজিক বন্ধন কে উন্নত করতে মানুষের মধ্যে ভ্রাত্তিত্ব ও মূল্যবোধ জাগাতে হয়। নিজেকে মানবিক মূল্যবোধে নিয়ম শৃংখলার মধ্যে রেখে কাজ করতে ধর্মীয় শিক্ষার গুরুত্ব অপরিসীম। ইসলাম ধর্মে নামাজ শিক্ষাকে সবচেয়ে বেশী গুরুত্ব দেয়া হয়েছে। বলা হয়ে থাকে প্রতিদিন পাচ ওয়াক্ত নামাজ আদায়ের মাধ্যমে মানুষ নিয়মানুবর্তিতার মধ্যে থাকে এবং শ্রষ্টার প্রতি আনুগত্য থাকে। এবং নানা অপকর্ম থেকে একজন মানুষকে বিরত থাকতে সাহায্য করে।

সিলেট জেলার গোলাপগঞ্জ থানার বাদেপাশা ইউনিয়নের উত্তর নোয়াই বায়তুল মামুর জামে মসজিদের উদ্যোগে গ্রামের মানুষদের কল্যাণমুখী করতে মসজিদে জামাতে নামাজ আদায়ের অনুপ্রাণীত করার উদ্যোগ নেয়া হয়।
ব্যতিক্রমী এই উদ্যোগটি ছিল – একাধারে ৪০ দিন জামাতে নামাজ আদায় করলে তাকে উপহার স্বরুপ বাই সাইকেল প্রদান করা হবে।

এই উদ্যোগে অংশ নেয়া ৫জন তরুণ একাধারে ৪০দিন মসজিদে গিয়ে নামাজ আদায় করেছেন। গত ২৮ আগস্ট এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে উপহার স্বরুপ বাই সাইকেল প্রদান করা হয়।

বায়তুল মামুর জামে মসজিদের ইমাম ক্বারী হাফিজ শফিকুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এই উদ্যোগের স্পন্সর সিলেট জেলা উন্নয়ন পরিষদের সম্মানিত অর্থ সম্পাদক, কুশিয়ারা রিভার বেল্ট প্রবাসী যুব সমাজ এর প্রতিষ্ঠাতা সদস্য দুবাই প্রবাসী আহমদ হোসেন ও ওমান প্রবাসী আবদুল হামিদ। এছাড়াও উপস্থিত ছিলেন গ্রামের প্রবীনরা।

এসময় সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, সমাজে হিংসা – বিদ্বেষ , অন্যায়- অবিচার দূর করতে প্রয়োজন নিজেকে সুশিক্ষায় শিক্ষিত করা। ইসলাম ধর্মে প্রকৃত মানুষ গঠনে নামাজ অন্যতম স্তম্ভ হিসাবে কাজ করে। এই অনুপ্রেরণামূলক কাজটি একটি উদাহরণ হতে পারে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি আয়োজনে ছিল উত্তর নোয়াই ইয়াং স্টার পরিষদ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন