বুধবার, ১০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


প্রধানমন্ত্রী বাংলাদেশ বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু করে যুক্তরাজ্য প্রবাসীদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ করেছেন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৪ অক্টোবর থেকে প্রথমবারের মতো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু করে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের বহু বছরের দীর্ঘ-প্রতীক্ষীত একটি প্রত্যাশা পূরণ করেছেন”, বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু উপলক্ষে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম আজ স্থানীয় গণমাধ্যমের উদ্যেশ্যে একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে হাইকমিশনার বলেন, “সিলেটবাসী ও প্রবাসী ব্রিটিশ-বাংলাদেশিদের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে গত বছর প্রধানমন্ত্রী এপ্রিল মাস থেকেই সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালুর নির্দেশনা দিয়েছিলেন। এ লক্ষ্যে বাংলাদেশ হাই কমিশন লন্ডন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্ট-এর সাথে সমন্বয় করে সরাসরি ফ্লাইট চালুর ব্যাপারে একযোগে কাজ করছিল। কিন্তু কোভিড মহামারীর কারণে যুক্তরাজ্যের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বাংলাদেশ সফর বাতিল হওয়ায় গত এপ্রিল মাসে এই ফ্লাইট চালু করা সম্ভব হয়নি। পরবর্তীতে পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় দুই দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সমন্বিত উদ্যোগে প্রয়োজনীয় কাজগুলো সম্পাদন করে ৪ অক্টোবর থেকে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু করা সম্ভব হচ্ছে।”

হাইকমিশনার আরো জানান, সিলেটবাসী ও প্রবাসী ব্রিটিশ-বাংলাদেশিরা যাতে বিদেশী এয়ারলাইন্সের পরিবর্তে বাংলাদেশ বিমানের মাধ্যমে দেশে যাতায়াত করতে পারেন সেজন্য লন্ডন হাই কমিশনের সুপারিশ অনুযায়ী বাংলাদেশ বিমান অক্টোবর মাস থেকে সিলেট-লন্ডন রুটে একটির পরিবর্তে সপ্তাহে দু‘টি নিয়মিত ফ্লাইট চালু করছে।

হাইকমিশনার এজন্য লন্ডন মিশন ও প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, বাংলাদেশ বিমান এয়ারলাইন্স এবং যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্টকে বিশেষভাবে ধন্যবাদ জানান।

এই ফ্লাইট চালুর পর সিলেট থেকে যাত্রীরা সরাসরি লন্ডন আসতে পারবেন।  আগের মত তাদের ঢাকা হয়ে লন্ডন আসতে হবে না। একইভাবে তারা লন্ডন থেকে সরাসরি সিলেট যেতে পারবেন। যাত্রীদের চেক-ইন, সিকিউরিটি চেক ও কাস্টমস সিলেট বিমান বন্দরেই সম্পন্ন করা হবে।

প্রথম সরাসরি ফ্লাইটটি ৪ অক্টোবর সিলেট থেকে স্থানীয় সময় সকাল ১০ টায় ছেড়ে এসে একই দিন লন্ডন সময় বিকাল ৪:৫০ মিনিটে হিথ্রো বিমান বন্দরে অবতরণ করবে। এরপর সেদিনই সন্ধ্যা ৬:২০ মিনিটে হিথ্রো বিমান বন্দর থেকে ছেড়ে পরদিন ৫ অক্টোবর সকাল ৯:৪০ মিনিটে সিলেট বিমান বন্দরে পৌঁছবে। এই সময়সূচি অনুযায়ী ১৮ অক্টোবর পর্যন্ত প্রতি রোববার ফ্লাইটটি সিলেট-লন্ডন রুটে চলাচল করবে। এরপর ২৫ অক্টোবর থেকে প্রতি রোববার ও বুধবার সপ্তাহে দু‘টি ফ্লাইট এই রুটে নিয়মিত চলাচল করবে।

এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানার জন্য যাত্রীদের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগ করতে পরামর্শ দেয়া হচ্ছে। লন্ডনে যোগাযোগর জন্য ফোন নম্বর হচ্ছে: ০২০৭৬২৯০২৫২। ইমেইল: lonrsbg@btconnect.comlonrsbg@gmail.com

 

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের নির্মাণকাজ উদ্বোধন

 

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন