শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


তাবলীগ জমাতের প্রবীন মুরব্বী আলহাজ্জ্ব আব্দুল খালিকের দাফন সম্পন্ন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেট গোলাপগঞ্জ পৌরসভার ঘোগারকুল এলাকার দীর্ঘদিনের সাথি তাবলীগ মুরব্বী আলহাজ্জ্ব আব্দুল খালিকের (৮৮)দাফন সম্পন্ন হয়েছে। ২৬ সেপ্টেম্বর শনিবার বিকাল সাড়ে ৫ টায় নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেনা দীর্ঘদিন থেকে তিনি বার্ধ্যক্ষ্যজনিত রোগে ভোগ ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে ৩ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। ২৭ সেপ্টেম্বর বাদ যোহর দুপুর ২ টায় ঘোগারকুল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে শত শত মানুষের উপস্থিতিতে জানাযা শেষে মোকাম মসজিদ গোরস্থানে দাফন সম্পন্ন হয়।

জানাযার নামাজে ঈমামতি করেন মরহুমের বড় ছেলে মাওলানা ফরিদ উদ্দিন। স্থানীয়দের কাছ থেকে জানাযায় দীর্ঘদিন থেকে মরহুম আব্দুর খালিক তাবলীগ জমাতের একজন শক্ত সাথী, মুরব্বী ছিলেন। তাঁর জিবনের বেশিরভাগ সময় তাবলীগ জমাতে ব্যায় করেছেন। ফজর থেকে রাত পর্যন্ত এলাকার মানুষকে বিশেষ করে যুব সমাজকে কিভাবে নামাজি দ্বীনদার পরহেজগার বানানো যায় সেই লক্ষ্যে কাজ করেছেন। তাঁর মুখের ভাষা ছিল অত্যান্ত সাবলীল। বিশেষ করে যুব সমাজের কাছে তিনি অত্যান্ত প্রিয় ব্যাক্তিত্ব ছিলেন বলে জানান এলাকার অনেকে।

তাঁর মৃত্যুতে এ এলাকার তাবলীগ কাজের যে শুন্যতা সৃষ্টি তা পূরন হবার নয় বলে জানান, এলাকার বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষানুরাগী হাসান ইমাদ। জানাযার নামাজে উপস্থিত ছিলেন, হেতিমগঞ্জ মতিনিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুস সালাম, সিলেট কাজির বাজার মাদ্রাসার শায়খুল হাদিস মাওলানা আহমদ আলি, ঘোঁষগাও মাদ্রাসার শায়খুল হাদিস মাওলানা হেলাল আহমদ, গোলাপগঞ্জ চৌমুহনী জামে মসজিদের ঈমাম ও খতিব শায়খুল হাদিস মাওলানা ওয়ারিছ উদ্দিন, বড় মোকাম জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল হালিম, মাওলানা শিব্বির আহমদ ঘোগারকুল মোকাম মসজিদের ইমাম ও খতিব, গোলাপগঞ্জ তাবলীগ জমাতের মুরব্বী (আমির) হারুন মিয়া,গোলাপগঞ্জ পৌর বিএনপির আহবায়ক হাসান ইমাদ, কাউন্সিলার আব্দুল জলীল, ঘোগারকুলের বিশিষ্ট মুরব্বী সিরাজ উদ্দিন, সইফ মিয়া, এনাম উদ্দিন, মাহবুবুর রহমান (মরির), সৈয়দ শাহনুর এলন প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জ উপজেলার তাবলীগ জামাতের বিভন্ন মুরব্বী, সাথী কর্মী সহ সর্বস্তরের মুসল্লী।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন