শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


অনিশ্চয়তায় লেবানন: পদত্যাগ করলেন মোস্তাফা আদিব



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

লেবানন, মন্ত্রিপরিষদ গঠনে যুগান্তকারী প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পরে শনিবার প্রধানমন্ত্রী মনোনীত মুস্তাফা আদিব পদত্যাগ করেছেন।

“রাষ্ট্রপতি মিশেল আউনের সাথে ষষ্ঠ পরামর্শের পরে টেলিভিশন ভাষণে আদিব বলেছিলেন,” আমি সরকার গঠনের কাজ চালিয়ে যাওয়া থেকে নিজেকে ক্ষমা করছি। ”

রাষ্ট্রপতির এক বিবৃতিতে বলা হয়েছে যে আদিবের পদত্যাগ গ্রহণ করা হয়েছে এবং আউন “সংবিধানের প্রয়োজনীয়তা অনুসারে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবেন।”

বিদায়ী প্রধানমন্ত্রী হাসান দিয়াব ১০ আগস্ট পদত্যাগের পর থেকে লেবানন নতুন সরকারের অপেক্ষায় রয়েছে, বৈরুত বন্দরের বিস্ফোরণে বেশ কয়েকদিন পরে নিহত হয়েছে যে ১৯০ জন নিহত এবং ,,৫০০ জন আহত হয়েছেন।

শিয়া দলগুলি অমল আন্দোলন এবং হিজবুল্লাহ চারটি সার্বভৌম মন্ত্রকের পদক্ষেপের মাধ্যমে অর্থ মন্ত্রকের সাম্প্রদায়িক নেতৃত্ব পরিবর্তন করার প্রস্তাব প্রত্যাখ্যান করার পরে আদিবের এই ঘোষণা আসল ২০১৪ সাল থেকে অর্থ মন্ত্রকের নেতৃত্বে একজন শিয়া রয়েছেন।

এই সপ্তাহে এই বিষয়ে একটি সম্ভাব্য অগ্রগতি হয়েছিল, বৃহস্পতিবার আমিব আমাল আন্দোলন এবং হিজবুল্লাহর কর্মকর্তাদের সাথে আলোচনা করেছেন।

অমল আন্দোলনের মুখপত্র এনবিএন চ্যানেল জানিয়েছে যে আদিব, প্রাক্তন অর্থমন্ত্রী আলী হাসান খলিল এবং হুসেন খলিল অর্থ মন্ত্রকের পক্ষে সম্ভাব্য শিয়া প্রার্থীদের উপস্থাপন করেছেন এবং আরও বলেন, উভয় পক্ষের মধ্যে আরও আলোচনা হবে। আলী হাসান খলিল সংসদ স্পিকার নবীহ বেরির শীর্ষ রাজনৈতিক উপদেষ্টা এবং হুসেন খলিল হিজবুল্লাহর প্রধান সৈয়দ হাসান নসরাল্লাহর অন্যতম প্রধান রাজনৈতিক সহযোগী।

হিজবুল্লাহ এবং আমাল আন্দোলন দু’জনেই বলেছেন যে তারা আসন্ন সরকারের জন্য ফরাসি রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁর প্রস্তাবিত সড়ক মানচিত্রের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন