শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


লেবাননে ফের ভয়াবহ বিস্ফোরণ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ফাইল ফটো

আবারো  ভয়াবহ এক বিস্ফোরণের ধোঁয়ায় ছেয়ে গেছে লেবাননের আকাশ।মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দেশটির দক্ষিণাঞ্চলে সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ’র ঘাঁটিতে শক্তিশালী বিস্ফোরণের খবর পাওয়া গেছে। রাজধানী বৈরুত থেকে ৫০ কিলোমিটার দক্ষিণের আইন কানা গ্রামে বিস্ফোরণ ঘটে, এমন খবর প্রকাশ করেছে আল-জাজিরা।

বিস্ফোরণের পর সেখানে কালো ধোঁয়া উড়তে দেখা গেছে। শক্তিশালী বিস্ফোরণের কারণ এখনো জানা যায়নি। লেবাননের দক্ষিণাঞ্চল হিজবুল্লাহ’র শক্তশালী রাজনৈতিক ঘাঁটি রয়েছে। সীমান্ত এলাকায় হিজবুল্লাহ’র সঙ্গে প্রায় সময়ই সংঘাতে জড়িয়ে পড়ে ইসরাইলি বাহিনী। তবে এ ঘটনায় দু’পক্ষের মধ্যে কোনো সংঘর্ষ হয়েছে কিনা তা নিশ্চিত করেনি।

এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ছবি ও ভিডিওতে দেখা যাচ্ছে, বিস্ফোরণের ফলে আশপাশে কিছু ভবন বড় ধরনের ক্ষতিগ্রস্ত হয়েছে।

এর আগে ৪ আগস্ট স্মরণকালের ভয়াবহ বিস্ফোরণে ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল লেবাননের রাজধানী বৈরুত। এ ঘটনায় প্রায় দুইশ মানুষের প্রাণহানি ঘটে, আহত হন ৬ হাজারের বেশি।

বৈরুত বন্দরের একটি গুদামে মজুত থাকা বিপুল পরিমাণ অ্যামোনিয়াম নাইট্রেট থেকে জোড়া বিস্ফোরণে কেঁপে উঠে অনেক দূরের এলাকাও। ভূমধ্যসাগরের অপর পাড়ের সাইপ্রাসে সৃষ্টি হয় ভূকম্পনের।

ভয়াবহ ওই বিস্ফোরণের পর বিক্ষুব্ধ জনগণ রাস্তায় নেমে আসে। দায়িত্ব অবহেলার অভিযোগ তুলে সরকারের পদত্যাগ দাবি করে তারা।

নিরাপত্তা বাহিনী বিক্ষোভ দমনের চেষ্টা করলেও একপর্যায়ে  পদত্যাগ করতে বাধ্য হয় পুরো সরকার।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন