বুধবার, ১০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আড়ম্বরপূর্ণ আয়োজনে প্রেরণা যুবচক্রের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মুক্তবুদ্ধি চর্চা ও মননশীলতার বিকাশে সিলেটের বিয়ানীবাজার উপজেলায়  গঠিত হয় প্রেরণা যুবচক্র। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি তৃণমূলে নানা প্রেরণাদায়ী  সৃজনশীল ও মানবিক কাজের মাধ্যমে সকল শ্রেণীর মানুষের কাছে আস্থা অর্জন করেছে।  ইতিমধ্যে প্রেরণা যুবচক্র পার করেছে তাদের প্রতিষ্ঠার তিন বছর।

১৯ সেপ্টেম্বর  শনিবার বিয়ানীবাজারের একটি  অভিজাত রেস্টুরেন্টের  হলরুমে  প্রেরণা আয়োজন করে তাদের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীর  একটি  আড়ম্বরপূর্ণ  অনুষ্ঠান।

 যুবচক্রের  সভাপতি ফয়জুল আলম সিমালের সভাপতিত্বে ও প্রেরণার সাধারণ সম্পাদক মাওলানা শুয়াইব আহমদের সঞ্চালনায়  অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র  আব্দুস শুকুর।

বিশেষ অতিথি ছিলেন , প্রেরণা যুবচক্রের উপদেষ্টা ও পৌর কাউন্সিলর নাজিম উদ্দিন, স্পোর্টস ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান আবিদুর রহমান শিমু, মুসলিম শিশুশিক্ষা ফাউন্ডেশন এর সভাপতি মাওলানা কামাল হুসেন আল-মাথহুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি মেয়র আব্দুস শুকুর বলেন, প্রেরণা যুবচক্র বিশেষ করে তরুণদের মননশীল কাজে সম্পৃক্ত করতে নানা ধরণের অনুপ্রেরণামূলক কাজ করে আসছে।  বিনির্মাণে তরুণদের ভুমিকা অপরিসীম এবং তাদেরকে ভালোকাজে সম্পৃক্ত করা এবং সহযোগিতার কাজটি ধারাবাহিকভাবে করছে প্রেরণা। যা নি:সন্দেহে প্রসংশনীয়।  প্রেরণার সাথে  জড়িতরাও  অনেক প্রতিশ্রুতিশীল ও আত্নপ্রত্যয়ী।   আমার বিশ্বাস  প্রেরণা নিকট  আগামীতে আরও অনুকরণীয় কাজের মাধ্যমে মানুষের কল্যাণ বয়ে আনবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাপ্তাহিক সম্ভাবনার সম্পাদক মাসুম আহমদ,  আশরাফুল ইসলাম,সংগঠনের সহ-সভাপতি রাজু আহমদ, সিলেট আলো পোর্টালের সিনিয়র রিপোর্টার ছারওয়ার ফৈয়াজীসহ প্রেরণা যুবচক্রের সদস্যবৃন্দ।

বক্তারা প্রেরণা যুবচক্রের নানাবিদ  শিক্ষাবান্ধব , মানবিক, অনুপ্রেরণাদায়ী,  সামাজিক সচেতনতা ও উন্নয়নমূলক কর্মকান্ডের  প্রসংসা করে বলেন, সমাজে সাহিত্য, সংস্কৃতি ও মানবিক কাজের পরিধি  যত বেশী বিস্তৃত হবে সমাজ তো উপকৃত হবে। প্রেরণা যুবচক্রের কাজগুলো সমাজে আলোকিত বার্তা  ছড়িয়ে দিচ্ছে । যা অন্যদের জন্য অনুকরণীয় হতে পারে।

বক্তারা প্রেরণার প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী হাজী ফখরুল ইসলাম ও এস এ সালাম গ্রুপ এন্ড ট্রাস্ট এর পৃষ্টপোষকতার  জন্য আন্তরিক ধন্যবাদ জানান। এবং যুবচক্রের  সকল কর্মকর্তাদের  ও অভিনন্দন জানান ।

আশরাফুল হক এর পবিত্র কোরআন  তেলাওয়াত  ও সাব্বির শাহজাদার স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয়। প্রাণবন্ত অনুষ্ঠানটি অতিথিদের  নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কর্তন ও আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

প্রসঙ্গত, মুক্তবুদ্ধি চর্চা ও মননশীলতার বিকাশে  ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর বিয়ানীবাজারে আত্মপ্রকাশ করে প্রেরণা যুবচক্র।  প্রতিষ্ঠার পর থেকে প্রেরণা যুবচক্র  শিক্ষা, সাহিত্য সংস্কৃতি, মানবিক , সামাজিক উন্নয়ন  এবং অনুপ্রেরণাদায়ী কাজ  যেমন  শিক্ষা উপকরণ বিতরণ, কবিতা আবৃত্তি ও কেরাত প্রতিযোগিতা,  রমজান মাসে দুস্থদের খাবার , ঈদ সামগ্রী ও শীত বস্ত্র  বিতরণ,  অসহায় মানুষের পাশে দাঁড়ানো, প্রবাসী সংবর্ধনা  ও আনন্দ সফরসহ সামাজিক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমে  আলোকিত সমাজ   বিনির্মাণে ধারাবাহিকভাবে  কাজ করছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন