শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সংযুক্ত আরব আমিরাতে কোবিড ১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন স্বাস্থ্যমন্ত্রী



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

শনিবার কোভিড -১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য ও প্রতিরোধমন্ত্রী আবদুল রহমান বিন মোহাম্মদ আল ওবাইস।

ভ্যাকসিন নেয়ার পর এক বিবৃতিতে মন্ত্রী বলেন , স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয়ের (MOHAP) পদক্ষেপের সাথে সামঞ্জস্য রেখে যাদের ভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি, অর্থাৎ ফ্রন্টলাইন স্বাস্থ্যকর্মীদের এই টিকা প্রদান করা হয়।

তিনি আরও যোগ করেন যে , তাদের ঝুঁকিপূর্ন কাজের কারণে যে কোনও বিপদ হতে যাতে তাদের নিরাপদ রাখা যায়,সেজন্যই প্রথমেই এ উদ্যেগই নেয়া হয়েছে । ক্লিনিকাল পরীক্ষার ইতিবাচক ফলাফল উৎহজনক … এই ভ্যাকসিনটি নিরাপদ এবং কার্যকর। এটি আইন ও বিধিমালার সাথে সামঞ্জস্যপূর্ণ, সেজন্য লাইসেন্সিং প্রক্রিয়াগুলো দ্রুত পর্যালোচনা করার অনুমতি দেয়া হয় ।

এর আগে, কোভিড -১৯ ন্যাশনাল ক্লিনিকাল কমিটির চেয়ারম্যান এবং ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়ালগুলির তৃতীয় পর্বের তদন্তকারী ড: নওয়াল আল কাবি বলেছিলেন যে ক্লিনিকাল ট্রায়ালগুলি ‘সঠিক পথেই চলছে, সমস্ত পরীক্ষা সফল হয়েছে’।

গবেষণাটি শুরু হওয়ার ছয় সপ্তাহেরও কম সময়ের মধ্যে, ১২৫ টি জাতীয়তার প্রতিনিধিত্বকারী মানুষ ৩১হাজার স্বেচ্ছাসেবীরা ক্লিনিকাল পরীক্ষায় অংশ নিয়েছেন।
কর্মকর্তারা বলেন, পণ্যের বৈশিষ্ট্য, ক্লিনিকাল ডাটা স্টাডি এবং সমস্ত প্রাসঙ্গিক বিষয় বিবেচনা করে “জরুরি ও সীমিত ব্যবহারের লাইসেন্সের আওতায় ভ্যাকসিনের মূল্যায়ন করা হয় ।

একই বিবৃতিতে ড: আল কাবি আরও বলেন , “স্বাস্থ্য কর্তৃপক্ষ ভ্যাকসিনের নির্মাতাদের সাথে সমন্বয় করে ভ্যাকসিনের গুণমান, সুরক্ষা এবং কার্যকারিতা নিয়ন্ত্রণে সমস্ত পদ্ধতি অনুসরণ করছে ।

এখানে উল্ল্যেখ্য যে ,কোভিড -১৯ টিকাটির পরীক্ষামুলক প্রক্রিয়াটি তৃতীয় পর্যায়ে আছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন