বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

চাঁদাবাজী মামলায় সাত বছর ধরে পক্ষাঘাতগ্রস্থ মুক্তিযোদ্ধা প্রধান আসামি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সাত বছর ধরে পক্ষাঘাত (প্যারালাইস) বীর মুক্তিযোদ্ধা আ. আওয়ালকে (৭৫) প্রধান আসামি করে চাঁদাবাজি মামলা করা হয়েছে। এ মামলায় বার্ধক্যে আক্রান্ত মুক্তিাযোদ্ধার ছোট ভাই আব্দুল হামিদ ছোট্টনিকে (৭২) দ্বিতীয় আসামি করে ওই পরিবার আত্মীয় ও নারী সহ ১৮ জনের নামে ১০ লক্ষা টাকা চাঁদা দাবী উল্লেখ করে মামলা দায়ের হয়েছে নেত্রকোনার আদালতে।

গত বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) মামলাটি দায়ের করেছেন নেত্রকোনার কলমাকান্দা উপজেলার রহিমপুর গ্রামের আবুল হাসেম ওরফে আব্দুল হাসিম। এ মামলার প্রধান আসামিরা হলো একই এলাকার ও মামলার বাদী’র প্রতিবেশি। আদালত মামলাটি সিআইডির কাছে তদন্তের জন্য প্রেরণ করেছেন এবং তা তদন্তাধীন রয়েছে বলে জানা গেছে।

বুধবার সকালে অভিযোগ অনুসন্ধানে সরেজমিনে গেলে পঙ্গু বীর মুক্তিযোদ্ধা আ. আওয়াল অত্যন্ত স্বল্প স্বরে বলেন, ‘ আমি ৬-৭ বছর ধরে প্যারালাইজড হয়ে দিনযাপন করতেছি। জমি সংক্রান্ত বিরোধে হাসিম আমার নামে চাঁদাবাজি কেইস দিছে। যা একেবারেই মিথ্যা। এতে নারী সহ আমি, আমার অসুস্থ ছোট ভাই ছোট্টনি সহ ১৮ জনের নাম দিয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।’

এ বিষয়ে মামলার বাদীর সাথে যোগায়োগ করা হলে আবুল হাসেম ওরফে আব্দুল হাসিম জমি সংক্রান্ত বিরোধে নিজে বাদী হয়ে জেলা আদালতে চাঁদাবাজি মামলা করার কথা স্বীকার করে বলেন, আমি ৭ ধারা মামলা করার পর তারা ওই জায়গায় রাতের বেলায় ঘর উঠাইয়া ফেলে। আমার কাছে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। না দিলে আমরা ঘর তুলে ফেলবো বলছে মুক্তিযোদ্ধা আওয়ালের সন্তানেরা। পরে আমি চাঁদাবাজি মামলা করেছি।

এ নিয়ে স্থানীয় এলাকাবাসী ও মুক্তিযোদ্ধাদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করতে দেখা যায়।

এ বিষয়ে একই গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব জানান, মামলা প্রধান আসামি আওয়াল অত্যন্ত সহজ সরল মানুষ ও গত সাত বছর ধরে পঙ্গু অবস্থায় আছেন। তার ছোট ভাই ছোট্টনিও বিছানায় শয্যাশায়ী। তারা চাঁদা দাবী করে এটা কোন অবস্থাতে বিশ্বাস যোগ্য নয়, হাস্যকরও বটে। এ গ্রামে আমরা ১৪ জন মুক্তিযোদ্ধা রয়েছি। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং মামলার বাদী হাসিমকে বিচারের আওতায় আনা হোক বলে তিনি জানান।

এ বিষয়ে কলমাকান্দা উপজেলা চেয়ারম্যান ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আব্দুল খালেক তালুকদার জানান, জমির সংক্রান্ত বিরোধে হাসিম নামে ৭৫ বয়সের পঙ্গু বীর মুক্তিযোদ্ধা আ. আওয়ালের নামে জেলা আদালতে চাঁদাবাজি মামলার কথা শুনেছি। অসুস্থ বীর মুক্তিযোদ্ধা আ. আওয়ালকে প্রধান আসামি করে চাঁদাবাজি মামলা করেছে। যা মিথ্যা মামলা, খুবই দুঃখজনক ও আমি ব্যথিত হয়েছি। এর তীব্র নিন্দা ও ঘৃণা জানাই। পাশাপাশি ওই মামলার বাদী হাসিমের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আহবান জানাচ্ছি।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন