শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ইতালীতে আইনি সহায়তা ও মানব উন্নয়ন ফাউন্ডেশনের প্রধান শাখার শুভ উদ্বোধন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

প্রবাসীদের আইনগত সহায়তা দেওয়ার জন্য মানবাধিকারের সঠিক বাস্তবায়নে সহায়তা করার লক্ষ্যে Legal Aid & Human Development Foundation এর প্রধান শাখা রাজধানী রোমের বাংলা অধ্যুষিত এলাকা তরপিনাত্তারায় মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৮ ঘটিকায় শুভ উদ্বোধন করা হয়েছে।

ফাউন্ডেশনের সভাপতি এম কামাল হোসাইনের সার্বিক তত্বাবধানে ও সম্পাদক আবুল কালাম আজাদের পরিচালনায় উপস্থিত আমন্ত্রিত অতিথিদের নিয়ে ফিতা কেটে ও দোয়া মোনাজাত ও কেক কর্তনের মাধ্যমে অফিসের যাত্রা শুরু হয়।

এ সময় সভাপতি এম কামাল হোসাইন জানান ১৫ বছরের অভিজ্ঞতা নিয়ে আমরা আমাদের প্রধান শাখা আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করলাম। এ ছাড়াও ইতালীর বিভিন্ন শহরে আমাদের লিগ্যাল এইড এন্ড হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের আরো ছয়টি শাখা রয়েছে।” তিনি এই ফাউন্ডেশনের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীরা উপকৃত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এবং অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এতে উপস্থিত আমন্ত্রিত অতিথিরা বলেন, দীর্ঘদিন যাবৎ বাংলাদেশী কমিউনিটিতে বিভিন্ন সেবার মাধ্যমে ইতিমধ্যেই সুনাম অর্জন করেছে লিগ্যাল এইড এন্ড হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশন। ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেনঃ আমাদের এই ফাউন্ডেশনের মাধ্যমে প্রবাসে অবস্থানরত বাংলাদেশিদের আইনগ অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে তাদের সার্ভিস-কল্যাণ নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। এই বিপুল সংখ্যক মানুষদের আইনগত বিষয়ে পরামর্শ দেওয়ার মতো উল্লেখযোগ্য ফোরাম লিগ্যাল এইড এন্ড হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশন। তিনি আরো বলেন অনেক প্রবাসীদের মাঝে আইনগত কোনো ধারণাও নেই। পাশাপাশি ইতালীয়ান ভাষা নিয়েও সমস্যায় পড়তে হয়। ফলে প্রবাস জীবনে তারা নানা শোষণ ও বঞ্চনার শিকার হন। আর এ সমস্যার দূর করতে এই সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। এবং তিনি ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রবাসীদের যে কোনো ধরনের আইন বিষয়ক নানা তথ্য ও সহযোগিতা সেবা দেবেন বলে আশ্বস্ত করেন।

উক্ত অনুষ্ঠানে ইতালিয়ান সহ বিভিন্ন দেশের প্রবাসী নাগরিক বাংলা কমিউনিটির আঞ্চলিক, সামাজিক ও রাজনৈতিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন