শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


করোনাকালেও টেসকোতে ১৬ হাজার কর্মী নিয়োগ: খোলছে নতুন স্টোর



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মহামারিতেও ফুলে ফেঁপে উঠেছে ব্যবসা। রেকর্ড প্রবৃদ্ধি হয়েছে মুনাফায়। ক্রেতা বেড়েছে অনলাইনে। তাই করোনাকালে ব্যয় সংকোচনের লক্ষ্যে বেশিরভাগ কোম্পানি যখন কর্মী ছাঁটাই করছে তখন যুক্তরাজ্যভিত্তিক বিশ্বের তৃতীয় বৃহত্তম খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান টেসকো ১৬ হাজার স্থায়ী কর্মী নিয়োগের ঘোষণা দিয়েছে।

কোম্পানিটির পক্ষ থেকে সোমবার জানানো হয়েছে, ‘কোম্পানিতে নতুন করে আরও কিছু পদ তৈরি হয়েছে। এসব পদ তাদের দ্বারা পূর্ণ করা হবে যারা কোভিড-১৯ মহামারি প্রাদুর্ভাবের শুরুতে অস্থায়ীভিত্তিতে নিয়োগ পেয়েছিলেন। কেননা তারা আমাদের ব্যবসায়ের সঙ্গে কর্মী হিসেবে স্থায়ীভাবে থেকে যেতে চাইছেন।‘

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী টেসকো কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন করে যে ১৬ হাজার পদ তৈরি হয়েছে এর মধ্যে ১০ হাজার হচ্ছে বাছাইকারী; যারা ক্রেতাদের অর্ডার একত্র করবেন এবং তিন হাজার চালক যারা এসব গ্রাহককে তাদের কাঙ্ক্ষিত পণ্য পৌছে দেবেন। এ ছাড়া বিভিন্ন স্টোরের জন্য বাকি কর্মী নেয়া হবে।

এমন এক সময়ে শপিংমলের খুচরা বিক্রেতা, রেস্তারাঁ এবং বিমান পরিবহন সংস্থাগুলোর মতো বড় কোম্পানি যখন হাজার হাজার কর্মী ছাঁটাই করছে, তখন ব্রিটিশ খুচরা বিক্রেতা কোম্পানিটি নতুন করে কর্মী নিয়োগ দিচ্ছে। করোনায় ঘরবন্দি মানুষকে ঘরে পণ্য পৌঁছে দেওয়ার চাহিদা বৃদ্ধিকেই এর কারণ বলছে রয়টার্স।

এর আগে সুপারমার্কেট চেইন আলডি এবং লিডল গত মাসে ঘোষণা দিয়েছে যে চলতি বছর যুক্তরাজ্যে তারা যথাক্রমে আরও ১ হাজার ২০০ এবং এক হাজার কর্মী নিয়োগ দেবে। করোনার মধ্যেও বিক্রি তো বেড়েছে চাহিদা তৈরি হয়েছে নতুন স্টোরের। ফলে কোম্পানি দুটি আরও স্টোর খুলতে শুরু করেছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন