শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

লেবাননের রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র প্রদান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

গত শুক্রবার (২১ আগষ্ট) সকালে রাষ্ট্রপতি প্রাসাদে লেবানন প্রেসিডেন্ট জেনারেল মিশেল আউন লেবাননের স্বীকৃতিপ্রাপ্ত চারটি দেশের নতুন রাষ্ট্রদূতের পরিচয়পত্র গ্রহণ করেছেন।তারা হলেন: বাংলাদেশের রাষ্ট্রদূত আল মুস্তাহিদুর রহমন জাহাঙ্গীর, গ্রীসের রাষ্ট্রদূত একাতারিনি ফন্টুলাকী, জার্মানির রাষ্ট্রদূত আন্ড্রেস কিন্ডলিয়া এবং স্লোভাকিয়া রাষ্ট্রদূত আন্দ্রেস কেন্দ্রিয়া।

পরিচয়পত্রগুলির উপস্থাপনায় উপস্থিত ছিলেন বিদেশ বিষয়ক মন্ত্রী ও অভিবাসী চারবেল ওয়াহবা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেল রাষ্ট্রদূত হানি শামাইতলি, প্রজাতন্ত্রের রাষ্ট্রপতির প্রোটোকলগুলির মহাপরিচালক ড. নাবিল শাদিদ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রোটোকল পরিচালক শ্রীযুক্ত আবির আলী।

রাষ্ট্রদূতদের আগমনের পরে প্রাসাদে অনুমোদিত অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং সেনাবাহিনীর সংগীত দেশটির জাতীয় সংগীত বাজানো হয়।

রাষ্ট্রপতি মিশেল আউনের নিকট তাদের পরিচয়পত্র উপস্থাপনের সময় লেবাননের সেনাবাহিনীর সংগীত লেবাননের জাতীয় সংগীত বাজিয়ে অভিনন্দন জানানো হয়।

এসময়ে রাষ্ট্রদূতরা বৈরুত বন্দরে বিস্ফোরণে ক্ষতিগ্রস্থদের জন্য রাষ্ট্রপতি মিশেল আউনের কাছে তাদের রাষ্ট্রপ্রধানদের শুভেচ্ছা ও সমবেদনা জানিয়ে এবং লেবানন ও তাদের দেশগুলির মধ্যে সম্পর্ক জোরদার করতে কাজ করার আশ্বাস দিয়ে তাঁর জাতীয় দায়িত্ব পালনে তাকে সাফল্য কামনা করেছেন।

প্রেসিডেন্ট জেনারেল মিশেল আউন রাষ্ট্রদূতদের তাদের রাষ্ট্রপ্রধানদের কাছে শুভেচ্ছা জানিয়েছেন এবং লেবাননের বিষয়ে তাদের অনুভূতি এবং বন্দরে বিস্ফোরণে ক্ষতিগ্রস্থদের এবং আহতদের সহায়তার জন্য তাদের যে সমর্থন দিয়েছেন, তার জন্য তাদেরকে ধন্যবাদ জানিয়ে তাদের কূটনৈতিক মিশনে সাফল্য কামনা করেছেন।

বাংলাদেশের রাষ্ট্রদূত আল মুস্তাহিদুর রহমান জাহাঙ্গীর সামরিক প্রতিরক্ষা বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রীধারী এবং বাংলাদেশে সেনাবাহিনীর নেতৃত্বে বিভিন্ন পদের পাশাপাশি বাংলাদেশের সামরিক একাডেমিতে সামরিক বিজ্ঞানে পাঠদানের দায়িত্ব পালন করেন।

তিনি ইরাক, কুয়েত, সুদান এবং লাইবেরিয়াতে দেশের হয়ে বিভিন্ন মিশনে সামরিক গুরুত্বপূর্ন দায়ীত্ব পালন করেন।
তিনি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিভিন্ন দায়ীত্ব সফলতার সাথে পালন করেন।তিনি ডেনমার্ক, সুইডেন, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া, স্পেন, ফ্রান্স, চীন, কানাডা এবং আমেরিকা যুক্তরাষ্ট্র ছাড়াও বেশ কয়েকটি দেশে অফিসিয়াল দায়িত্ব নিয়ে কাজ করেছেন। উল্লেখযোগ্যভাবে কুয়েত, ইরাক, সৌদি আরব, সিঙ্গাপুর, সুদান, বুরুন্ডি, সিয়েরা লিওন এবং মালয়েশিয়ায় গিয়েছিলেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন