শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


লেবানন আবারও লকডাউন ঘোষণা করলো



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ওয়াসীম আকরাম, লেবানন থেকে

করোনাভাইরাস বিস্ময়কর উত্থানের কারণে আগামী ২১ আগষ্ট থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত লেবাননে ফের লকডাউন ঘোষণা করেছে দেশটির সরকার। তবে বিমানবন্দর ও বৈরুত পোর্টের আশে পাশে কিছু অংশ বাদ দিয়ে এই লকডাউন দেয়া হয়।স্বাস্থ্য বিধি মেনে প্রয়োজনীয় কাজে দিনের বেলায় বাইরে বের হবার অনুমতি থাকলেও সন্ধ্যা ৬টা থেকে সকাল ছয়টা পর্যন্ত চলবে কারকিউ।

করোনা ভাইরাসটি লেবানন জুড়ে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে, প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ছোট্ট এই লেবাননে প্রতিদিন ৪শ থেকে ৬শ জনের উপরে করোনা রোগী সনাক্ত হচ্ছে। সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজারের উপরে। যে কারণে লক ডাউনে ফিরে যেতে বাধ্য হচ্ছে লেবানন সরকার।

ইতি পূর্বে গতমাসের শেষের দিকে লকডাউনের সিদ্ধান্ত হলেও ৪ আগস্ট বৈরুত বিস্ফোরণের কারণে লকডাউন তুলেছিলেন লেবাননের স্বরাষ্ট্রমন্ত্রী। আর এই সময়ে করোনা ভাইরাসের প্রকোপ আরো বেড়েছে বলে মনে করেন অনেকে। তাই লেবানের এই দূর্সময়ের মধ্যেও সরকার লকডাউনের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়।

২১ই আগস্ট থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত সারা লেবানন জুড়ে শপিং সেন্টার, মল, ক্যাফেটেরিয়া, রেস্তোঁরা, নাইটক্লাব, ইনডোর এবং আউটডোর পুল, জিম, স্পোর্টস ক্লাব, কুর্নিশ ইত্যাদি বন্ধ থাকবে।

অন্যদিকে লকডাউন কার্যকর করতে মাঠে থাকবে লেবানন সেনাবাহীনি। অমান্যকারীর বিরুদ্ধে মামলা করার বিধান রেখেই মাঠে নামবেন তারা।

সর্বশেষ তথ্য অনুযায়ী এ পর্যন্ত লেবাননে লেবাননে ১০৯৫২ জন আক্তান্ত হয়েছে এবং ১১৩ জন মারা গিয়েছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন