শুক্রবার, ৩ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
অসুস্থ চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরীর আশু সুস্থতা কামনায় লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র আত্নপ্রকাশ  » «   অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «   বিয়ানীবাজার-গোলাপগঞ্জের মানুষের সেবায় আজীবন পাশে থাকবো -সরওয়ার হোসেন  » «   লন্ডনে  EXPLORE BEANIBAZAR প্রদর্শিত হবে ২২ জানুয়ারি  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বিয়ানীবাজারে আল্লামা মুজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী (রহ.) এর ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বিয়ানীবাজার মুসলিম সাহিত্য পরিষদের উদ্যোগে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, হযরত আল্লামা মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী (রহঃ) এর ঈসালে সাওয়াব উপলক্ষে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
২০ আগস্ট  বৃহস্পতিবার দুপুরে পৌরশহরের রয়েল স্পাইসি রেষ্টুরেন্টের হলরুমে আয়োজিত এ আলোচনা সভা ও মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন বিয়ানীবাজার মুসলিম সাহিত্য পরিষদের সভাপতি মাওলানা মো. কামাল হোসেন আল মাথহুরী।
পরিষদের যুগ্ম সম্পাদক মাওলানা নাসির উদ্দীন ও হাফিজ মো. ছরওয়ার হোসেন ফৈয়াজীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বড়লেখা সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. নিয়াজ উদ্দিন, মাথিউরা সিনিয়র ফাজিল মাদরাসার আরবি প্রভাষক মাওলানা দেলোয়ার হোসেন, জকিগঞ্জের গাজীরমোকাম মাদরাসার শিক্ষক মাওলানা মো. আব্দুল মালিক, কসবা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা নুরুল ইসলাম জিহাদী, যুক্তরাজ্য প্রবাসী মাওলানা সেলিম উদ্দিন, জালালিয়া মহিলা দাখিল মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব নুরু উদ্দীন আহমদ, বিয়ানীবাজার সরকারি কলেজ মসজিদের ইমাম মাওলানা মোশাহিদ আহমদ আলতাফ, প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা রুহুল আমিন, বিয়ানীবাজার উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ সফর উদ্দিন, মাওলানা মিজানুর রহমান নোমানী, মাওলানা সুয়াইব আহমদ ও মাওলানা আবু সুফিয়ান।
মাহফিলে বক্তারা বলেন, আল্লামা মুজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী ছাহেব(রহঃ) এর মতো মহান ওলীর ইন্তেকালে মুসলিম উম্মাহ এক উজ্জ্বলতম  নক্ষত্র হারালো। যিনি হাদীস, তাফসীর ও ফিকহের জগতে যেমন খ্যাতিমান ছিলেন তেমনি আধ্যাত্মিকতায় সুউচ্চ মাত্রায় পৌছেছিলেন। দেশ-বিদেশে ইসলামের খিদমতে মসজিদ, মাদরাসা, খানকা প্রতিষ্ঠা, ওয়াজ-নসীহত ও তথ্যবহুল শতাধিক কিতাবাদি তন্মধ্যে উল্লেখযোগ্য মিলাদে বেনজীর,ফতোয়ায়ে মোজাহিদিয়া,মানাছুল মুফতি,দোয়ার মাহাত্ম্য, এতিম প্রসঙ্গ, শবে বরাত,শবে কদর,জানাযার পর দোয়া ইত্যাদি রচনা করে অনস্বীকার্য অবদান রেখে গেছেন।
প্রবাস গমনের পূর্বে তিনি দেশের বিভিন্ন মসজিদ, মাদরাসায় প্রতিষ্ঠান প্রধান,শায়খুল হাদিস, মুফতি হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে গেছেন। বিশেষত এ মহান বুজুর্গ প্রবাসে ব্রিটেনের লেস্টার শহরে দারুসসালাম মসজিদ এবং লন্ডন শহরের নিউক্রস জামে মসজিদের প্রতিষ্ঠা করেছেন। ইউকে ওলামা সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি ও আল-ইসলাহ ইউকের অন্যতম প্রতিষ্ঠাতাও তিনি।
তিনি ১৯৭৮ সালে প্রধান উদ্যোক্তা হয়ে লন্ডনের দারুল হাদীছ লতিফিয়া মাদ্রাসা প্রতিষ্ঠিত করতে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন।তাছাড়া ওয়াজ নসীহত,খানকাহ, তরবিয়ত মাহফিলের মাধ্যমে ইউরোপ ও আরবের বিভিন্ন দেশে ইসলাম প্রচারের কাজে জীবন অতিবাহিত করেছেন। যোগ্য উত্তরসুরী হিসেবে তিনির তিনজন ছাহেবজাদাই প্রবাসে জীবনে দ্বীনের খিদমতে নিজেদেরকে নিয়োজিত রেখেছেন।
উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক যুগান্তর প্রতিনিধি সুয়াইবুর রহমান স্বপন, এবি টিভি ও বিয়ানীবাজার নিউজ২৪ এর বিশেষ প্রতিনিধি আবু তাহের রাজু, সিনিয়র প্রতিবেদক শহিদুল ইসলাম সাজু, নিজস্ব প্রতিবেদক আহমদ রেজা চৌধুরী, প্রতিবেদক আহমদ কাদির, চ্যানেল এস’র ক্যামেরাপার্সন শাহেদ আহমদ, পরিষদের সহ সভাপতি, কবি ও শিক্ষক লুৎফুল হক চৌধুরী ফাহিম, সহ বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক শাহিন আহমদ, অফিস সম্পাদক মাহবুবুল আলম হিমেল, সদস্য ছারওয়ার হোসাইন, হাফিজ আব্দুছ ছামাদ,হাফিজ মাহমুদুর রশিদ, মাওলানা ইয়াহইয়া, মাওলানা মাশুক আহমদ, আমিনুল ইসলাম বুলবুল, হাফিজ মাওলানা আব্দুল আহাদ, হাফিজ আমান উদ্দিন, হাফেজ আব্দুল ওয়াহিদ প্রমুখ।
কুরআন শরীফ খতম ও খতমে খাজেগানের মাধ্যমে শুরু হওয়া মাহফিলে আগত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে আল্লামা দুবাগী (রহ.) কর্মবহুল বর্ণাঢ্য জীবনী আলোচনা করে মিলাদ শরীফ ও সভাপতির দোয়ার মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন