শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

আজিজুর রহমান ছিলেন জনবান্ধব ও গণমানুষের নেতা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

অগনণ মানুষকে শোকসাগরে ভাসিয়ে চলে গেলেন বাংলাদেশের রাজনীতিতে অত্যন্ত পরিচ্ছন্ন, জনবান্ধব, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচরআজিজুর রহমান।ইন্নালিল্লাহি ওইন্না ইলাইহি রাজিউন। ১৮ আগস্ট, মঙ্গলবার রাত আড়াইটার দিকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে  শেষ নি:শ্বাস ত্যাগ করেন ।

করোনায় আক্রান্ত হয়ে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর,সাবেক গণ পরিষদ সদস্য,বর্ষীয়ান রাজনীতিবীদ ও রনাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা সর্বজন শ্রদ্ধেয় আজিজুর রহমান মারা যান।

ঐদিন, সকাল ১১টার দিকে সড়ক পথে লাশ এসে পৌঁছে সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের গুজারাই গ্রামে বাড়িতে।

গত ৫ আগস্ট মুক্তিযোদ্ধা আজিজুর রহমান এর শরীরে করোনা পজেটিভ ধরা পড়ার সাথে সাথে প্রধানমন্ত্রীর নির্দেশে তাঁকে বিমান বাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

বর্ষিয়ান ও জনবান্ধব এবং মৌলভিবাজারের অত্যন্ত জনপ্রিয় নেতা আজিজুর রহমান এর  মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী গভীর শোক প্রকাশ  ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

আজিজুর রহমান ১৯৪৩ সালে মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের গুজারাই গ্রামে জন্ম গ্রহণ করেন। তৃণমূল থেকে উঠে আসা রাজনীতিবিদ রনাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা। আজিজুর রহমান মুক্তিযুদ্ধে ৪নং সেক্টরের অধিনে মুক্তিযুদ্ধকালীন মৌলভীবাজার জেলা রাজনৈতিক সমন্বয়কারী ছিলেন।

নাট্যাঙ্গণ থেকে রাজনীতি- সবখানে তিনি রেখেছেন তার সততা ও কর্মদক্ষতার ছাপ। আজিজুর রহমান ১৯৭০ সালের নির্বাচনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ওই সংসদে তিনি ছিলেন সবচেয়ে কম বয়সী ও কনিষ্ট এমপি।

এরপর ১৯৮৬ ও ১৯৯১ সালে টানা ২ বার মৌলভীবাজার-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। একবার জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ ও একবার কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক নির্বাচিত হন।

বঙ্গবন্ধুর আস্থাভাজন সহচর আজিজুর রহমান বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ এর সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করেন।

বাংলাদেশের সংবিধানের অন্যতম প্রণেতা, বীর মুক্তিযোদ্ধা  কে  ২০২০ সালের  মহান স্বাধীনতা পদকেও ভূষিত করা হয় ।

মৃত্যুর পূর্ব পর্যন্ত  মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান ও রেডক্রিসেন্ট সোসাইটি মৌলভীবাজার ইউনিট এর চেয়ারম্যান সহ  অনেকগুলো উল্লেখযোগ্য সমাজসেবাধর্মী প্রতিষ্ঠানের সাথে যুক্ত ছিলেন  গণমানুষের প্রিয় এই নেতা।

মঙ্গলবার  বিকাল ৪টার দিকে মৌলভীবাজার শহরের টাউন ঈদগাহ মাঠে আওয়ামীলীগ,বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী , জনপ্রতিনিধিসহ সর্বস্থরের  কয়েক হাজার মানুষের অংশগ্রহণে জানাযার নামাজ সম্পন্ন হয়। এর আগে জেলা পুলিশের একটি চৌকস দল রণাঙ্গণের এই বীর যোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা করেন।

কয়েকহাজার মানুষের অংশগ্রহণে  অশ্রুসজল বিদায়ে জানাযা শেষে বাবা-মায়ের কবরের পাশে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

চলমান বাংলাদেশের রাজনীতির বিচারে সামগ্রিকভাবে,‘রাজনীতি  থেকে তৃণমূল রাজনীতিবিদ” অথবা “জনমানুষ সম্পৃক্ত রাজনীতিবিদদের” স্পষ্টত অভাব রয়েছে।

এই আকালের সময়ে কিছু প্রবীন রাজনীতিবিদ আছেন, যারা রাজনীতিবিদদের কাছে ‘ক্রান্তিকালে আদর্শ রাজনীতিবিদ  হিসাবে বার বার উচ্চারিত  হন।করোনা কালে চলে যাওয়া সর্বজন শ্রদ্ধেয় আজিজুর রহমান ছিলেন এমনই একজন।

স্বাস্থবিধির সীমাবদ্ধতার মাঝেও শেষ শ্রদ্ধা জানাতে তৃণমূল মানুষের ঢল মূলত জনবান্ধব রাজনীতি বিবদের প্রতিকৃতদের জনগাণ ও ভালোবাসার কথাই বারবার উচ্চারিত হয়েছে অশ্রুসবজল মানুষের কন্ঠে।

৫২ বাংলা পরিবার আজিজুর রহমানরে পারলৌকিত শান্তি ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভির শোক প্রকাশ করছে।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন