বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ভাবগাম্ভীর্যে রিয়াদ বাংলা স্কুলে জাতীয় শোকদিবস পালন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের সঙ্গে সঙ্গতি রেখে সৌদি আরবের রাজধানী রিয়াদে অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। মহামারী করোনার কারণে আলোচনা অনুষ্ঠানটি গুগলমিট অ্যাপস এর মাধ্যমে সম্পন্ন করা হয়।

বিদ্যালয়ের বোর্ড অব ডাইরেক্টর্সের চেয়ারম্যান মোহাম্মদ মোস্তাক আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংরাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইং কাউন্সেলর ও বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মেহেদী হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিওডি’র ভাইস চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, এসিস্ট্যান্ট সিগনেটরি ইঞ্জিনিয়ার গোফরান, কালচারাল ডাইরেক্টর সফিকুল সিরাজুল হক প্রমুখ।

সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ খাদেমুল ইসলামের সঞ্চালনায় ইসলামী শিক্ষা বিভাগের প্রভাষক ও বিভাগীয় প্রধান মুহাম্মাদ জহিরুল ইসলামের পবিত্র কোরান থেকে তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে শোকদিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতির বাণী পাঠ করেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সারাহ কবির, মাননীয় প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন নবম শ্রেণির শিক্ষার্থী এহসানুল রাফিদ আদিব ও মাননীয় পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন তাহিয়া জামান।

বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ আফজাল হোসেন তাঁর স্বাগত বক্তব্যে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে অসামান্য অবদানের সংক্ষিপ্ত ভাষা চিত্র তুলে ধরেন এবং তাঁর আদর্শকে ধারণ করার জন্য আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে বিদ্যালয়ের কালচারাল ডাইরেক্টর সফিকুল সিরাজুল হক বলেন, এই দিনটি আমাদের জন্য অত্যন্ত দুঃখের দিন। যার সুদক্ষ নেতৃত্বে বাঙালি জাতি আমরা স্বাধীনতা অর্জন করেছি অথচ চরম অকৃতজ্ঞের মত কিছু বিপদগামী সেনা সদস্য নির্মমভাবে তাঁকে হত্যা করে ক্ষান্ত হয় নি সেইদিন বাসায় উপস্থিত সবাইবে নির্বিচারে হত্যা করে। ইঞ্জিনিয়ার গোফরান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য এক অনুকরণীয় আদর্শ। শোকের এইদিনে তিনি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। তাঁর যোগ্য উত্তরসূরী হিসেবে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার উদাত্ত আহ্বান জানান। পাশাপাশি জাতিপিতার হত্যাকান্ডের সঙ্গে যুক্ত নুর উদ্দীন ও মেজর ডালিমের স্বাধীনতা যুদ্ধের বিভিন্ন খেতাব বাতিলের আহ্বান জানান। মোঃ রফিকুল ইসলাম বলেন, তারা ভেবেছিলো জাতির পিতাকে হত্যা করে বাঙালির অগ্রযাত্রাকে ব্যহত করে দেবে। কিন্তু সেই হন্তারক আমাদের থেকে জাতির পিতার প্রাণ কেড়ে নিলেও জাতির অগ্রযাত্রাকে স্তমিত করে দিতে পারেনি। তার যোগ্য উত্তরসূরী মানবতাবাদী নেত্রী চারবারের নির্বাচিত মাননীয় প্রধানমন্ত্রী উপযুক্ত সময়ে জাতির হাল ধরেছেন। তাঁর যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিভিন্ন দুঃসময়ে মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন অনুদান তিনি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। বর্তমান সময়েও বিদ্যালয়ের ভৌত অবকাঠামো বিনির্মাণের তাঁর আঠারো কোটি টাকার অনুদানের জন্য আবারও সকৃতজ্ঞ অভিভাদন জানান।

প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ কাউন্সেলর মোঃ মেহেদী হাসান বলেন, জাতির পিতা এবং তার পরিবারের সদস্যদেরকে হত্যার পর তাদের দোসরচক্র ক্ষমতায় এসে একটা দীর্ঘ সময় বাঙালি জাতিকে সত্যিকার ইতিহাস জানানো থেকে বিরত রাখে। এখন সময় এসেছে সত্যিকারের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরার। শিক্ষার্থীদের কাছে অন্তত দুইমাস অন্তর অন্তর হলেও জাতির পিতাকে নিয়ে রচিত বিভিন্ন প্রামাণ্যচিত্র তুলে ধরা। ছাত্রছাত্রীদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস শিক্ষা দিতে হবে। জাতির পিতার অসামান্য অবদানের কথা সবাইকে জানাতে হবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন