মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

আবুধাবি দূতাবাসে শোক দিবস পালিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্বাধীন বাংলাদেশের স্থপতি হাজার বছরের শেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (১৫ আগস্ট ) বিকাল সাড়ে পাঁচটায় বাংলাদেশ দূতাবাস আবুধাবি এক শোক সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে।

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো আবু জাফর বলেন, দেশের ইতিহাসে নির্যাতিত-নিপীড়িত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মায়ের ভাষায় কথা বলার অধিকার প্রতিষ্ঠার জন্য ভাষাভিত্তিক বাঙালি জাতীয়তাবাদী আন্দোলনের বীজ বপন করেছিলেন। সেই বীজ থেকে স্বাধীনতা সংগ্রাম ও আজকের বাংলাদেশ। সেজন্য বঙ্গবন্ধুর জন্মের সঙ্গে বাংলাদেশের জন্মও যুক্ত হয়েছে বলে মন্তব্য করেন রাষ্ট্রদূত।

দূতালয় প্রধান মোহাম্মাদ জোবায়েদ হোসেনের পরিচালনায় পবিত্র কোরআন তেলোয়াত, মহামান্য রাষ্টপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রেরিত বাণী পাঠের মধ্যদিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে বাণী পাঠ করেন যথাক্রমে উপ-রাষ্ট্রদূত মুহাম্মদ মিজানুর রহমান ও কাউন্সিলর মুহাম্মদ রিয়াজুল হক। পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতালয় প্রধান মোহাম্মাদ জোবায়েদ হোসেন।

শোক সভায় সংযুক্ত আরব আমিরাত জনতা ব্যাংকের সিইও মুহাম্মদ আমিরুল হাসান, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদার ও প্রিয়াঙ্কা শারমিন বক্তব্য রাখেন।এ সময় আরো উপস্থিত ছিলেন দূতাবাসের শ্রম কাউন্সিলর মুহাম্মদ আবদুল আলিম মিয়া সহ সাংবাদিক এবং বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দরা।

কোভিড -১৯ এর বর্তমান পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে, যথাযত স্বাস্থ্য সতর্কতা গ্রহণ করে যথাযথ মর্যাদা রক্ষা করে অনুষ্ঠান পরিচালনা করা হয়। অনুষ্ঠানে জাতীর জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা ও পুষ্পক তপন,জাতীয় পতাকা অর্ধনমিত করন সহ সর্বশেষ বঙ্গবন্ধু ও তার পরিবারের আত্নার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মুনাজাত করা হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন