শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

শীঘ্রই সীমিত পরিসরে বিবাহ ও অন্যান্য অনুষ্টানের অনুমতি দেবে দুবাই



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

গত মার্চ থেকে করোনা পরিস্থিতির কারণে সংযুক্ত আরব আমিরাত সরকার লকডাউন দিয়েছিলো । এ সময় করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য জনসমাগমের উপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হয় । এতে সাফল্য ও পায় দেশটি।

সরকারের আধুনিক চিকিৎসা ব্যবস্থা , নিয়মিত সেনিটেশন প্রক্রিয়া,রেকর্ড পরিমান পরীক্ষা ও আইনের যথাযত প্রয়োগের কারনে ধীরে ধীরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসাতে আমিরাত সরকার লকডাউন তুলে নেয়ার সিদ্বান্ত নেয়। লকডাউন উঠিয়ে নিলেও সামাজিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে আমিরাত সরকার কঠোর ছিল।

বর্তমানে পরিস্থিতির উন্নতি হওয়াতে দুবাই সরকার শীঘ্রই অভ্যন্তরীণ এবং বহিরাঙ্গন এর ইভেন্টগুলিতে বিবাহ এবং লাইভ কনসার্ট সহ অন্যান্য অনুষ্টানের জন্য কঠোর সুরক্ষা ব্যবস্থা গ্রহণপূর্বক অনুমতি দেয়ার সিদ্বান্ত নিয়েছে।
সম্প্রতি দুবাই সরকার কর্তৃক প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে এ জাতীয় কাজের জন্য বিধিমালা প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি অনুসারে , নগরীর বিবাহ অনুষ্ঠানগুলি সেট-আপের স্কেলটি মাথায় রেখে সক্ষমতা অনুযায়ী সীমাবদ্ধতা রাখতে হবে।
প্রতিটি টেবিল কমপক্ষে দুই মিটার দূরে থাকতে হবে, প্রতিটি টেবিলে সর্বোচ্চ চারজন অতিথি থাকতে পারবে । যদি তারা একই গ্রুপের হয় তবে সর্বাধিক ১০ জনকে একসাথে বসানো যেতে পারে।

প্রবেশ এবং প্রস্থান পয়েন্টগুলি স্পষ্টভাবে চিহ্নিত করতে হবে এবং পর্যাপ্ত পরিমানে স্যানিটাইজার এর সরবরাহ করতে হবে।
পাত্রী এবং কনের জন্য সমস্ত উপহার ভেন্যু অপারেটর দ্বারা পরীক্ষা এবং স্যানিটাইজ করতে হবে | সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে প্রচলিত অভিবাদন থেকে বিরত থাকতে হবে।অতিথিদের মঞ্চে বর ও কনেকে অভিবাদন জানানো থেকে বিরত থাকা এবং সামাজিক দূরত্বের নিয়ম গুলি মেনে ফটোগ্রাফির অনুমতি দেওয়া হবে। সেখানে কোনও নৃত্যের ষ্টেজ থাকবে না।

তৃতীয় পক্ষের ক্যাটারিং পরিষেবাগুলি অতিথিদের পরিবেশন করতে ডিসপোজেবল সামগ্রী ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে।ইভেন্টগুলির জন্য টিকিটের বিক্রয় সীমাবদ্ধ থাকবে এবং উপস্থিতরা সর্বদা সামাজিক দূরত্ব অনুশীলন করার বিষয়ে অনুরোধ করা হয়েছে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে সীমিত পরিসরে ইনডোর ইভেন্ট এবং প্রদর্শনীর জন্য বিধান করা হয়েছে , এক্ষেত্রে বাধ্যতামূলক চার-মিটার দূরত্বের সুপারিশ করা হয়েছে।
টিকিট বিক্রয় এর ক্ষেত্রে বক্স-অফিস এর বিকল্প হিসেবে অনলাইন এর বিষয়ে গুরুত্ব দেয়া হয়েছে। কনসার্টের ক্ষেত্রে ভিআইপি এলাকা সহ সাধারণ উপস্থিতদের মধ্যে দুটি আসন খালি থাকতে হবে। সকল ক্ষেত্রে অনুষ্ঠান জুড়ে অতিথিদের মুখোশ বা মাস্ক বাধ্যতামূলক ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন