শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আমিরাতে করোনা রোগীদের বিশেষ সেবা প্রদানের দল কসমস



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সংযুক্ত আরব আমিরাত কোভিড-১৯ রোগিদের সার্বিক সহায়তার জন্য হাসপাতাল কেন্দ্রিক পরিচালিত একটি বিশেষ সহায়ক গ্রুপ চালু করেছে।এই গ্রুপের লক্ষ্য কোভিড -১৯ রোগীদের “সর্বজনীন কল্যাণ” নিশ্চিত করা এবং তাদের শারীরিক ও মানসিক চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তা করা।

Cosmos নামক সহায়তা দলটির লক্ষ্য বিশেষত রোগিদের মধ্যে তৈরী হওয়া ভয়,উদ্বিগ্নতা,মানসিক চাপকে সমাধান করা। রোগিদের বিচ্ছিন্ন হয়ে থাকা অর্থাৎ একাকিত্ব থেকে ফিরিয়ে এনে পুর্বাবস্তায় নিয়ে আসতে রোগীদের উদ্বুদ্ধ করতে এ দলটি কাজ করবে, তাদের এই পুনরুদ্ধার সেশনের মাধ্যমে মানসিক আঘাত, উদ্বেগ, হতাশা এবং একাকীত্ব কাটিয়ে উঠতে তাদের ফিজিক্যাল থেরাপি, পুষ্টি বিষয়ক পরামর্শ এবং মানসিক স্বাস্থ্য সহায়তার মাধ্যমে পুনর্বাসনে সহায়তা করবে।

Cosmos এর মানে ‘Circle of Strength, Master of Self’

যার মাধ্যমে হাসপাতালগুলিতে ভর্তি কোভিড -১৯ রোগীদের একে অপরের সাথে সংযোগ স্থাপন, তাদের চিন্তাভাবনা, শিক্ষামূলক অধিবেশনে অংশ নেওয়া, সিকিৎসা দেওয়া, একাকিত্ব দূরীকরণে একটি ডিজিটাল এপ্লিকেশন এর মাধ্যমে প্ল্যাটফর্ম তৈরী করে পরিবারের সদস্যদের যুক্ত করা।

এ্যাস্টার হাসপাতালের সিইও ডাঃ শেরবাজ বিচু করোনা আক্রান্ত রোগিদের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, “আমরা দেখেছি যে আমাদের রোগীরা বিভিন্ন স্তরের মানসিক চাপের মধ্য দিয়ে যাচ্ছেন, পরিবার এবং প্রিয়জনদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাদের মধ্যে অনেকে হলেন স্বদেশ থেকে ফিরে আসা প্রবাসী যারা নিয়মিত পরিবার নিয়ে চিন্তিত থাকেন। তাদের সংবেদনশীল মানসিক চাপ কমানোর জন্য অনুপ্রেরণা এবং সমর্থন যুগানো যা এর থেকে পরিত্রাণ পাওয়ার একটি প্রক্রিয়া। যে রোগীদের দীর্ঘদিম ধরে নিবিড় যত্ন সহ্য করতে হয়েছে তাদের প্রায়ই মানসিক সুরক্ষা ও সহায়তার প্রয়োজন যার মাধ্যমে তারা শক্তি এবং মনস্তাত্ত্বিকভাবে স্বাভাবিকত্ব ফিরে পেতে সক্ষম হয়।সেই লক্ষ্যে Cosmos আমাদের রোগীদের পুষ্টি ডায়েটের বিষয়ে বিশেষ নজর দিচ্ছেন যাতে করে রোগীরা সম্পূর্ণরূপে সুস্থ হয়ে ঘরে ফিরে যেতে পারে।

এ্যাস্টার হাসপাতালে আয়োজিত একটি অধিবেশনে কোভিড -১৯ আক্রান্ত ও সুস্থ হওয়া রোগীদের পুনরুদ্ধারের অভিজ্ঞতা নিয়ে সিকিৎসকদের এক পরামর্শ সভায় তিনি এসব বিষয় উল্লেখ করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন