শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

আমিরাতে করোনা রোগীদের বিশেষ সেবা প্রদানের দল কসমস



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সংযুক্ত আরব আমিরাত কোভিড-১৯ রোগিদের সার্বিক সহায়তার জন্য হাসপাতাল কেন্দ্রিক পরিচালিত একটি বিশেষ সহায়ক গ্রুপ চালু করেছে।এই গ্রুপের লক্ষ্য কোভিড -১৯ রোগীদের “সর্বজনীন কল্যাণ” নিশ্চিত করা এবং তাদের শারীরিক ও মানসিক চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তা করা।

Cosmos নামক সহায়তা দলটির লক্ষ্য বিশেষত রোগিদের মধ্যে তৈরী হওয়া ভয়,উদ্বিগ্নতা,মানসিক চাপকে সমাধান করা। রোগিদের বিচ্ছিন্ন হয়ে থাকা অর্থাৎ একাকিত্ব থেকে ফিরিয়ে এনে পুর্বাবস্তায় নিয়ে আসতে রোগীদের উদ্বুদ্ধ করতে এ দলটি কাজ করবে, তাদের এই পুনরুদ্ধার সেশনের মাধ্যমে মানসিক আঘাত, উদ্বেগ, হতাশা এবং একাকীত্ব কাটিয়ে উঠতে তাদের ফিজিক্যাল থেরাপি, পুষ্টি বিষয়ক পরামর্শ এবং মানসিক স্বাস্থ্য সহায়তার মাধ্যমে পুনর্বাসনে সহায়তা করবে।

Cosmos এর মানে ‘Circle of Strength, Master of Self’

যার মাধ্যমে হাসপাতালগুলিতে ভর্তি কোভিড -১৯ রোগীদের একে অপরের সাথে সংযোগ স্থাপন, তাদের চিন্তাভাবনা, শিক্ষামূলক অধিবেশনে অংশ নেওয়া, সিকিৎসা দেওয়া, একাকিত্ব দূরীকরণে একটি ডিজিটাল এপ্লিকেশন এর মাধ্যমে প্ল্যাটফর্ম তৈরী করে পরিবারের সদস্যদের যুক্ত করা।

এ্যাস্টার হাসপাতালের সিইও ডাঃ শেরবাজ বিচু করোনা আক্রান্ত রোগিদের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, “আমরা দেখেছি যে আমাদের রোগীরা বিভিন্ন স্তরের মানসিক চাপের মধ্য দিয়ে যাচ্ছেন, পরিবার এবং প্রিয়জনদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাদের মধ্যে অনেকে হলেন স্বদেশ থেকে ফিরে আসা প্রবাসী যারা নিয়মিত পরিবার নিয়ে চিন্তিত থাকেন। তাদের সংবেদনশীল মানসিক চাপ কমানোর জন্য অনুপ্রেরণা এবং সমর্থন যুগানো যা এর থেকে পরিত্রাণ পাওয়ার একটি প্রক্রিয়া। যে রোগীদের দীর্ঘদিম ধরে নিবিড় যত্ন সহ্য করতে হয়েছে তাদের প্রায়ই মানসিক সুরক্ষা ও সহায়তার প্রয়োজন যার মাধ্যমে তারা শক্তি এবং মনস্তাত্ত্বিকভাবে স্বাভাবিকত্ব ফিরে পেতে সক্ষম হয়।সেই লক্ষ্যে Cosmos আমাদের রোগীদের পুষ্টি ডায়েটের বিষয়ে বিশেষ নজর দিচ্ছেন যাতে করে রোগীরা সম্পূর্ণরূপে সুস্থ হয়ে ঘরে ফিরে যেতে পারে।

এ্যাস্টার হাসপাতালে আয়োজিত একটি অধিবেশনে কোভিড -১৯ আক্রান্ত ও সুস্থ হওয়া রোগীদের পুনরুদ্ধারের অভিজ্ঞতা নিয়ে সিকিৎসকদের এক পরামর্শ সভায় তিনি এসব বিষয় উল্লেখ করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন