বুধবার, ৫ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মাথিউরা ইউনিয়ন উন্নয়ন সংস্থা ইউকে এর সম্মেলন ও  কার্যকরি কমিটি গঠিত  » «   প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিসিএ ও ইউকে বিবিসিআই’র সংবাদ সম্মেলন  » «   বিসিএ’র  ১৬তম  এওয়ার্ড অনুষ্ঠান ৩০ অক্টোবর  লন্ডনের পার্ক প্লাজায়  » «   সাত ব্যবসায়ীর ষড়যন্ত্রমূলক গ্রেফতারে বিচার এবং তাঁদের নিরাপদে যুক্তরাজ্যে ফিরিয়ে আনার দাবীতে সংবাদ সম্মেলন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «   ফুটবলার আঁখির বাবার সঙ্গে অসদাচরণ, দুই পুলিশ ক্লোজড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সিলেট বিভাগে করোনা আক্রান্ত ৫ হাজারের কাছাকাছি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেটে বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। বৃহস্পতিবার (২ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষায় ৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, বৃহস্পতিবার ১৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, নতুন আক্রান্তদের সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলায় ১৭ জন, কানাইঘাট, গোয়াইনঘাট ও ফেঞ্চুগঞ্জ উপজেলায় চারজন করে এবং কোম্পানীগঞ্জ উপজেলার দুজন রয়েছেন।

এছাড়া সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন মৌলভীবাজারের বড়লেখা উপজেলার একজন, কমলগঞ্জের একজন, সুনামগঞ্জের ছাতক উপজেলার একজনের রিপোর্ট পজিটিভ এসেছে।

এদিকে বৃহস্পতিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে সিলেট ও সুনামগঞ্জ জেলার ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক এ তথ্য নিশ্চিত করে জানান, ল্যাবে বৃহস্পতিবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৫ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলার ৩০ জন ও সুনামগঞ্জের ২৫ জন রয়েছেন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বাংলাদেশে ধরা পড়ে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনা ধরা পড়ে গত ৫ এপ্রিল। সবশেষ বৃহস্পতিবার সিলেটের ৬৪ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চার হাজার ৯৫০ জন। এর মধ্যে সিলেট জেলায় দুই হাজার ৬৮৯ জন, সুনামগঞ্জে এক হাজার ৩৯, হবিগঞ্জে ৭২২ এবং মৌলভীবাজারে ৫০০ জন। হাসপাতালে ভর্তি আছেন সিলেট জেলায় ১০১, সুনামগঞ্জে ৫২, হবিগঞ্জে ৬৪ এবং মৌলভীবাজারে ১৩ জন।

সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন এক হাজার ৪৮৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪৫৬, সুনামগঞ্জে ৫২৮, হবিগঞ্জে ২৪৭ এবং মৌলভীবাজারে ২৫৬ জন।

বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৭৯ জন। এরমধ্যে সিলেটে ৬২ জন, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে সাতজন এবং হবিগঞ্জে ছয়জন। এছাড়া এ বিভাগে ৮৩ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

করোনা পরিস্থিতি নিয়ে দেশের ২৫টি গণমাধ্যমের সংবাদ বিশ্লেষণ করে বৃহস্পতিবার নতুন প্রতিবেদনে বাংলাদেশ পিস অবজারভেটরি (বিপিও) জানায়, সিলেট বিভাগে এ পর্যন্ত ৮৩ জন মারা গেছেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন