সোমবার, ১৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
 ক্রিকেট ওয়েলফেয়ার এসোসিয়েশন বড়লেখা উপজেলা শাখার নতুন কমিটি গঠিত  » «   হায়া সোফিয়া মসজিদ হবেই, কোনও চাপে নড়বেন না এরদোয়ান  » «   বিদেশে গমনকারী সকল বাংলাদেশিকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে  » «   দুবাইতে অনলাইনে পাওয়া যাবে কোরবানির পশু  » «   ১৫ জুলাই থেকে শারজাহ মিউনিসিপলিটির ভার্চুয়াল সেবা শুরু  » «   দুবাই থেকে পালিয়ে গিয়ে গ্রেপ্তার চট্টগ্রামের আজম খান  » «   সাবরিনাকে জিজ্ঞাসাবাদ: চেয়ারম্যান পদ অস্বীকার, দাম্পত্যে ফাটল  » «   বড়লেখায়  ইয়াং স্টার এসোসিয়েশনের লাইটিং কর্মসূচি  » «   হোয়াইচ্যাপেলে তিন তরুণের  উদ্যোগে  ফামোস ক্যাফে‘র যাত্রা  » «   করোনা নেগেটিভ সনদ এবং ভিনদেশে বাংলাদেশ  » «   সংযুক্ত আরব আমিরাতের ভিসা পরিষেবাগুলিতে ফি ও জরিমানা পুনরায় সক্রিয় হচ্ছে  » «   ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য কয়েকটি বাংলাদেশি গণমাধ্যমে ভুলভাবে প্রকাশিত হয়েছে  » «   বড়লেখায় কিন্ডারগার্টেন স্কুলে ভবিষৎ পরিকল্পনা শীর্ষক সভা অনুষ্ঠিত  » «   বন্যায় ভাসছে সিলেট শহর  » «   গ্রীস প্রবাসীর একমাত্র সন্তান অপহরণের পর ফেরিঘাট হতে উদ্ধার  » «  

চলাফেরায় সকল নিষেধাজ্ঞা উঠিয়ে নিলো সংযুক্ত আরব আমিরাত



সংযুক্ত আরব আমিরাত তার জাতীয় জীবাণমুক্তকরণ কর্মসূচি সম্পন্ন করেছে এবং বুধবার থেকে সমস্ত চলাচলের নিষেধাজ্ঞাগুলি তুলে নেয়া হয়েছে। এক টুইট বার্তায় ডাঃ আল দাহেরী এ ঘোষণা দেন। তবে সরকারী ভবনগুলিতে নিয়মিত জীবাণুমুক্তকরণ প্রক্রিয়া অব্যাহত থাকবে।

এর আগে, দুবাইয়ের সকাল রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত এবং অন্য সমস্ত আমিরাতগুলিতে রাত ১০ টা এবং সকাল ৬ টার মধ্যে জাতীয় নির্বীজন কর্মসূচির সময় সকল জনগণকে বাড়িতে থাকতে নির্দেশ দেয়া হয়েছিল।

সংযুক্ত আরব আমিরাত করোনাভাইরাস বিস্তার রোধে একটি সাধারণ জীবাণুমুক্তকরণ কর্মসূচী পরিচালনা করার জন্য ২৬ শে মার্চ থেকে ২৯ শে মার্চ পর্যন্ত তিন দিনের কারফিউ ঘোষণা করেছিল | এটি রাত ৮ টা থেকে সকাল ৬টা পর্যন্ত কার্যকর ছিল এবং জরুরী অবস্থা ছাড়া বাসিন্দাদের তাদের ঘর থেকে বেরোতে দেওয়া হয়নি। ৩১ শে মার্চ, চলাচলকারী রাস্তাগুলি এবং জনসাধারণের সুযোগ-সুবিধাকে জীবাণুমুক্ত করার জন্য জাতীয় জীবাণুমুক্তকরণ কর্মসূচির অংশ হিসাবে ৫ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছিল।

২৩ শে এপ্রিল পবিত্র রমজান মাস শুরু হওয়ার সাথে সাথে কর্তৃপক্ষ ঘোষণা করেছিল যে রাতের সময় কারফিউটি রাত ১০ থেকে সকাল ৬টা পর্যন্ত সমন্বয় করা হবে। এবং মল ও রেস্তোঁরাগুলিকে ৩০শতাংশ ধারণক্ষমতাতে পরিচালিত হওয়ার অনুমতি দেওয়া হয়েছিল।

এভাবে আমিরাত সরকারের অক্লান্ত পরিশ্রম ও যুগপোযোগী সিদ্বান্ত এবং আধুনিক চিকিৎসা ব্যবস্থার জন্য ধীরে ধীরে করোনা পরিস্থিতি সরকারের আয়ত্বের মধ্যে আসায় এ সিদ্বান্ত নেয়া হয় ।

এদিকে আমিরাতে চলাচল নিষেধাজ্ঞা উঠে যাওয়াতে বিভিন্ন মহলে স্বস্তি ফিরে আসে । আশা করা হচ্ছে অতি অল্প সময়ের মধ্যে সংযুক্ত আরব আমিরাত এর আগের সেই স্বাভাবিক পরিবেশ ফিরে আসবে ।