সোমবার, ১৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
নিউইয়র্কে জালাল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত  » «   টানা বৃষ্ঠি আর পাহাড়ি ঢলে সিলেট বন্যার সম্ভাবনা  » «   ইতালিতে সড়ক দূর্ঘটনায় এক বাংলাদেশী যুবকের আশঙ্কাজনক অবস্থা  » «    ক্রিকেট ওয়েলফেয়ার এসোসিয়েশন বড়লেখা উপজেলা শাখার নতুন কমিটি গঠিত  » «   হায়া সোফিয়া মসজিদ হবেই, কোনও চাপে নড়বেন না এরদোয়ান  » «   বিদেশে গমনকারী সকল বাংলাদেশিকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে  » «   দুবাইতে অনলাইনে পাওয়া যাবে কোরবানির পশু  » «   ১৫ জুলাই থেকে শারজাহ মিউনিসিপলিটির ভার্চুয়াল সেবা শুরু  » «   দুবাই থেকে পালিয়ে গিয়ে গ্রেপ্তার চট্টগ্রামের আজম খান  » «   সাবরিনাকে জিজ্ঞাসাবাদ: চেয়ারম্যান পদ অস্বীকার, দাম্পত্যে ফাটল  » «   বড়লেখায়  ইয়াং স্টার এসোসিয়েশনের লাইটিং কর্মসূচি  » «   হোয়াইচ্যাপেলে তিন তরুণের  উদ্যোগে  ফামোস ক্যাফে‘র যাত্রা  » «   করোনা নেগেটিভ সনদ এবং ভিনদেশে বাংলাদেশ  » «   সংযুক্ত আরব আমিরাতের ভিসা পরিষেবাগুলিতে ফি ও জরিমানা পুনরায় সক্রিয় হচ্ছে  » «   ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য কয়েকটি বাংলাদেশি গণমাধ্যমে ভুলভাবে প্রকাশিত হয়েছে  » «  

স্বাভাবিক রূপে ফিরতে যাচ্ছে দুবাই



পর্যটন নগরী দুবাই আবারো বিশ্বকে স্বাগত জানাচ্ছে। বিশ্বব্যাপী করানো মহামারী কাটিয়ে উঠে বিশ্বের সাথে সংযুক্ত হতে আরব আমিরাতের জাতীয় আকাশ পরিবহন গুলো আবারও পাখা মেলতে যাচ্ছে।

আরব আমিরাতের বাসিন্দা ও নাগরিকদের সহজতর ভ্রমণের জন্য ৪০টির ও বেশি গন্তব্যস্থলে বাণিজ্যিক ফ্লাইট পুনরায় স্বাভাবিক কার্যক্রমে ফিরে এসেছে । নিরাপত্তা নিশ্চিত করার জন্য,বিমানবন্দরে ভ্রমণকারী, তাদের পরিবার, ফ্লাইট ও স্থলকর্মীদের পিসিআর পরীক্ষা করা নতুন ভ্রমণ নির্দেশিকায় অন্তর্ভুক্ত করা হয় ।
৭ই জুলাই থেকে আশ্চর্য শহর দুবাইকে পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেয়া হচ্ছে বলে রবিবার সন্ধ্যায় ঘোষণা দেয়া হয়েছে ।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী দুবাইয়ের শাসক মহামান্য শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম নির্দেশে এসব সিদ্বান্ত গ্রহণ করা হয় ।
আরব আমিরাতে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে আসা ,গত দুই সপ্তাহ ধরে নতুন করোনা রোগীর সংখ্যা আনুপাতিক হারে নিচে নেমে আসা,সুস্থ ব্যক্তির সংখ্যা আশাতীত বৃদ্ধি পাওয়াতে এই সাহসী পদক্ষেপ গ্রহণ করে সংযুক্ত আরব আমিরাত । সরকারের বিভিন্ন বিভাগের সক্রিয়তা ও প্রতিরোধ ব্যবস্থা এবং জনগণের দায়িত্বশীল আচরণের কারণে জুন মাসের মধ্যভাগ থেকে নতুন সংক্রমনের সংখ্যার চেয়ে সুস্থ হওয়ার সংখ্যা অধিকতর বৃদ্ধি পেয়েছে ।

চলতি বছরের শুরুর দিকে সমগ্র বিশ্ব যখন মহামারী করোনার প্রাদুর্ভাবে জর্জরিত, দুবাই তখনও সম্মুখ যুদ্ধের প্রথম সারির যোদ্ধা । যা প্রথম শহর গুলোর মধ্যে একটি যেখানে ২৪ ঘন্টা ডিসইনফেকশন প্রোগ্রাম চালু করে ।

জনগণকে জীবনের স্বাভাবিক গতিতে ফিরিয়ে আনতে এবং অর্থনৈতিক কার্যক্রমের স্বাভাবিক প্রক্রিয়া পুনরায় ফেরত আনতে আরব আমিরাত এখন নেতৃস্থানীয় দেশের মধ্যে একটি । চলতি মাসের শুরুর দিকে শেখ মোহাম্মদ বিন মাখতুম এর পক্ষ থেকে কৌশলগত এই সিদ্ধান্ত আসে ।

আরব আমিরাতের ফেরত আসা অধিবাসীদেরকে ইমিগ্রেশন কর্তৃপক্ষ থেকে ছাড়পত্র নিতে হবে,যেটি একটি খুব সহজ প্রক্রিয়া যা বিমান ডিরেক্টরির সাথে সম্পর্কযুক্ত । এক্ষেত্রে করোনা উপসর্গ পাওয়া ব্যক্তিদেরকে ১৪দিনের কোয়ারেন্টাইন এর ব্যবস্থা করা হবে ।

দুবাই সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এবং এমিরেটস এয়ারলাইন এন্ড গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং এর ফ্লাইদুবাই এর চেয়ারম্যান শেখ আহমদ বিন সাঈদ আল মাখতুম বলেন.এই সিদ্ধান্ত অর্থনীতির অন্যতম প্রধান স্তম্ভ ভ্রমণ এবং পর্যটন খাতকে আরো উন্নত করবে ।