বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বড়লেখায় মুক্তিযোদ্ধাকন্যা পেলেন নতুন ঘর
আবুতাহের লিপু (বড়লেখা প্রতিনিধি )



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

অবশেষে মাথা গোঁজার ঠাঁই হলো মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সেই মুক্তিযোদ্ধার কন্যা লয়লা বেগমের পরিবারের। ঝড়ের তাণ্ডবে ঘর ভেঙে যাওয়ায় পরিবারের সদস্যদের নিয়ে প্রতিবেশীর ঘরে আশ্রয় নিয়েছিলেন তারা। অবশেষে ঘর হারানোর ৭ দিনের মধ্যেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরানের উদ্যোগে প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ নতুন ঘর তৈরি করে দেওয়া হয়েছে। এর মধ্যই স্বামী-সন্তানদের নিয়ে নতুন ঘরে উঠেছেন প্রতিকূলতার সঙ্গে লড়াই করা এই নারী।

বুধবার (২৪ জুন) সকালে সরেজমিনে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের করমপুর গ্রামের বসতবাড়িতে গিয়ে দেখা যায়, নতুন ঘরে স্বামী-সন্তানদের নিয়ে স্বস্তিতে বসবাস করছেন লয়লা বেগম। নবনির্মিত টিনশেডের এ ঘরের ফ্লোর পাকা, পাকা বারান্দা ও বাথরুম রয়েছে। নতুন ঘর পাওয়ায় স্বস্তিতে রয়েছেন তারা।

স্থানীয় সাংসদ, পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং বড়লেখা উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে লয়লা বেগম বলেন, কখনো ভাবিনি এত তাড়াতাড়ি কেউ আমাদের ঘর বানিয়া দেবে। এ ঘরটা হওয়াতে খুব উপকার হইছে, থাকা নিয়ে আর দুশ্চিন্তা করা লাগবে না। আমার ঘর ভেঙে যাওয়ার খবর পেয়ে ইউএনও স্যার চাল-ডাল ইত্যাদিসহ ৫ হাজার টাকাও নিয়ে আসেন। এরপর অতি সত্বর ঘর বানানোর ব্যবস্থা করেছেন। নষ্ট হয়ে যাওয়া বিদ্যুৎ সংযোগ নতুন করে করে দিয়েছেন। এ ছাড়াও আমার পরিবারের খোঁজখবর রেখেছেন। এটা চিরদিন স্মরণে থাকবে।

জানা গেছে, মৌলভীবাজারের বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের প্রত্যন্ত করমপুর গ্রামে মুক্তিযোদ্ধাকন্যা লয়লা বেগমের জীর্ণ ঘর ছিল। প্রতিকূলতার সঙ্গে লড়াই করে কোনোমতে চলছিল অভাবের সংসার। গত বুধবার (৩ জুন) প্রচণ্ড ঝড়ে বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ে সেই বসতঘরটি লণ্ডভণ্ড হয়ে যায়। মাথা গোঁজার ঠাঁই হারিয়ে পরিবার নিয়ে প্রতিবেশীর ঘরে আশ্রয় নেন লয়লা বেগম।

এ খবর পেয়ে পরদিন দুপুরে খাদ্য সহায়তা ও ৫ হাজার টাকা নিয়ে হাজির হন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান। এ সময় তিনি লয়লা বেগমের পরিবারের জন্য দ্রুততম সময়ের মধ্যে নতুন একটি ঘর তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। এর পরদিন, শুক্রবার (৫ জুন) প্রধানমন্ত্রীর উপহারের নতুন ঘর নির্মাণের কাজ শুরু হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান সার্বক্ষণিক তদারকি করে ৭ দিনের মধ্যেই সেই ঘর নির্মাণ কাজ শেষ করেন। এরপর নির্মাণ করা নতুন ঘরে গত বৃহস্পতিবার (১৮ জুন) স্বামী-সন্তানদের নিয়ে বসবাস শুরু করেছেন লয়লা বেগম।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান বলেন, ঘর ভেঙে যাওয়ায় বিপাকে পড়েছিলেন মুক্তিযোদ্ধার সন্তান লয়লা বেগমের পরিবার। ঘর বানানোর সামর্থ্য তাদের ছিল না। তাই পরিবেশমন্ত্রী মহোদয়ের নির্দেশনায় দুর্গত এই পরিবারটির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ ২ প্রকল্প থেকে দ্রুততম সময়ে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন