সোমবার, ১৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
শারজাহ থেকে সুজন মিয়ার লাশ দেশে প্রেরণ ও দাফন সম্পন্ন  » «   নিউইয়র্কে জালাল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত  » «   টানা বৃষ্ঠি আর পাহাড়ি ঢলে সিলেট বন্যার সম্ভাবনা  » «   ইতালিতে সড়ক দূর্ঘটনায় এক বাংলাদেশী যুবকের আশঙ্কাজনক অবস্থা  » «    ক্রিকেট ওয়েলফেয়ার এসোসিয়েশন বড়লেখা উপজেলা শাখার নতুন কমিটি গঠিত  » «   হায়া সোফিয়া মসজিদ হবেই, কোনও চাপে নড়বেন না এরদোয়ান  » «   বিদেশে গমনকারী সকল বাংলাদেশিকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে  » «   দুবাইতে অনলাইনে পাওয়া যাবে কোরবানির পশু  » «   ১৫ জুলাই থেকে শারজাহ মিউনিসিপলিটির ভার্চুয়াল সেবা শুরু  » «   দুবাই থেকে পালিয়ে গিয়ে গ্রেপ্তার চট্টগ্রামের আজম খান  » «   সাবরিনাকে জিজ্ঞাসাবাদ: চেয়ারম্যান পদ অস্বীকার, দাম্পত্যে ফাটল  » «   বড়লেখায়  ইয়াং স্টার এসোসিয়েশনের লাইটিং কর্মসূচি  » «   হোয়াইচ্যাপেলে তিন তরুণের  উদ্যোগে  ফামোস ক্যাফে‘র যাত্রা  » «   করোনা নেগেটিভ সনদ এবং ভিনদেশে বাংলাদেশ  » «   সংযুক্ত আরব আমিরাতের ভিসা পরিষেবাগুলিতে ফি ও জরিমানা পুনরায় সক্রিয় হচ্ছে  » «  

মহামারি শেষ না হওয়া পর্যন্ত প্রবাসীরা সৌদিতে পুনঃ প্রবেশ করতে পারবেনা



করোনাভাইরাসের (কোভিড-১৯) পরিস্থিতিতে সৌদি আরবের বাইরে ছুটিতে থাকা বিদেশি নাগরিকগণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দেশটিতে ফিরে আসতে পারবে না বলে জানিয়েছে সৌদি পাসপোর্ট বিভাগ। ২৩ জুন মঙ্গলবার পাসপোর্ট অধিদপ্তর (জাওয়াজাত) থেকে এই তথ্য জানা যায়। সেখানে বলা হয়,সৌদির বাইরে থাকা প্রবাসীদের পুনরায় সৌদিতে প্রবেশে ভিসা পুনঃনবায়ন চালু করার প্রক্রিয়াটি করোনভাইরাস মহামারী সংকট শেষ হওয়ার পরে হবে।

জাওয়াজাত তাদের টুইটার অ্যাকাউন্টে এই তথ্যটি জানিয়েছে, বর্তমানে যারা সৌদির বাইরে রয়েছে তাদের সৌদিতে পুনঃপ্রবেশর ভিসা শেষ হয়ে গেছে এমন বেশ কয়েকজন প্রবাসীর প্রশ্নের জবাবে তারা এ কথা বলেছেন। তারা আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু করার পরে সৌদি আরবে ফিরে যাওয়ার সম্ভাবনা সম্পর্কে অনুসন্ধান করেছিল। জাওয়াজাত জানিয়েছে যে, সৌদি আরব থেকে ছুটিতে যাওয়া প্রবাসীদের ফিরে আসার বিষয়টি করোনা মহামারী শেষ হওয়ার পরে এবং বৈধ পুনঃ প্রবেশ ভিসা পাওয়ার প্রক্রিয়া অনুসারে করা হবে।

পাসপোর্ট অধিদপ্তর বলছে, এ বিষয়ে নতুন কোনও সিদ্ধান্ত বা নির্দেশনা আসলে আনুষ্ঠানিক ভাবে তা তাদের অফিসিয়াল পেইজে ঘোষণা করা হবে।

এটি লক্ষণীয় যে জাওয়াজাত পূর্বে নিশ্চিত করেছিল যে অনলাইন পরিষেবাগুলি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আবশার এবং মুকিম অনলাইন পোর্টালের মাধ্যমে অব্যাহত রয়েছে।