শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ইতালির মিলানে অবৈধ অধিবাসীদের বৈধতার দাবি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ইতালির মিলানে অবৈধ অধিবাসীদের সবার জন্য Permesso di Soggiorno চাই “এই দাবী সামনে রেখে বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দের আয়োজনে গণসমাবেশে অংশ নেন সামাজিক,রাজনৈতিক,আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দসহ ,সাংবাদিক,ব্যবসায়ি দের প্রতিনিধিরাও।এছাড়াও ছিলেন সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।অবৈধ প্রবাসীদের বড় একটি অংশ উপস্হিতি সমাবেশকে সাফল্য করে তুলেছেন।

রবিবার(২১ জুন) ইতালির মিলানের সেন্টারের সামনে এ সমাবেশের আয়োজন করা হয়। সরকারের কাছে বৈধ-অবৈধদের বিভিন্ন দাবি আদায়ের জন্য অসংখ্য প্রবাসী নারী-পুরুষ সমাবেশে অংশগ্রহণ করেন।

আন্দোলন শুধু অবৈধদের অধিকার আদায়ের জন্য নয়, বরং যারা বৈধ আছেন- তাদেরও বিভিন্ন দাবী-দাওয়া এতে উচ্চারিত হয়।

অভিবাসীদের বিপক্ষে নতুন একটি আইন প্রণয়ন হতে যাচ্ছে ইতালিতে, যা বর্তমানে সংসদের নিম্নকক্ষে রয়েছে। এ আইন অনুমোদন হলে একজন অভিবাসীকে যেকোনো মুহূর্তে তার নিজ দেশে প্রেরণ করতে সরকারের জন্য সহজ হবে। এর বিরুদ্ধে বাংলাদেশিসহ অভিবাসীদের পক্ষে বিভিন্ন সংস্থার নেতারা এ আন্দোলনের ডাক দেন। এদিন ‘আমরা সবাই বৈধতা চাই’ ব্যানার, ফেস্টুন নিয়ে মিলানের সেন্টার এর সম্মুখ মুখরিত হয়ে ওঠে।এ সময় সেন্টার এর সামনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ দাবি আদায়ের জন্য জড়ো হয়েছেন।

বক্তারা উল্লিখিত দাবিগুলো শিগগির মেনে নিতে ইতালির সরকারের কাছে দাবি যানিয়েছেন । সামাজিক,রাজনৈতিক,আঞ্চলিক,সাংবাদিক,ব্যবসায়িক নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।অবৈধ প্রবাসীদের বড় একটি অংশ উপস্হিতি সমাবেশকে সাফল্য করে তুলেছেন।

রবিবার ইতালির মিলানের সেন্টারের সমনে এ সমাবেশের আয়োজন করা হয়। সরকারের কাছে বৈধ-অবৈধদের বিভিন্ন দাবি আদায়ের জন্য অসংখ্য প্রবাসী নারী-পুরুষ সমাবেশে অংশগ্রহণ করেন।

আন্দোলন শুধু অবৈধদের অধিকার আদায়ের জন্য নয়, বরং যারা বৈধ আছেন- তাদের জন্যেও।

অভিবাসীদের বিপক্ষে নতুন একটি আইন প্রণয়ন হতে যাচ্ছে ইতালিতে, যা বর্তমানে সংসদের নিম্নকক্ষে রয়েছে। এ আইন অনুমোদন হলে একজন অভিবাসীকে যেকোনো মুহূর্তে তার নিজ দেশে প্রেরণ করতে সরকারের জন্য সহজ হবে। এর বিরুদ্ধে বাংলাদেশিসহ অভিবাসীদের পক্ষে বিভিন্ন সংস্থার নেতারা এ আন্দোলনের ডাক দেন। এদিন আমরা সবাই বৈধতা চাই ব্যানার, ফেস্টুন নিয়ে মিলানের সেন্টার এর সামনে মুখরিত হয়ে ওঠে।এ সময় সেন্টার এর সামনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ দাবি আদায়ের জন্য জড়ো হয়েছেন।

বক্তারা উল্লিখিত দাবিগুলো শিগগির মেনে নিতে ইতালির সরকারের কাছে দাবি যানিয়েছেন ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন