শুক্রবার, ২৭ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কারী ইন্ড্রাস্টির সংকট মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ  » «   বিবিসি প্রকাশ করেছে উইঘুর নির্যাতন নিয়ে চাঞ্চল্যকর তথ্য  » «   মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে বাংলা নববর্ষ উদযাপন  » «   মাঙ্কিপক্স সংক্রমণ আরও ২ দেশে: বেলজিয়ামে ২১ দিনের কোয়ারেন্টিন ঘোষণা  » «   শুধুই নারীদের পরিচালনায় প্রথম সৌদি আরবের আকাশে উড়ল ব্যতিক্রমী ফ্লাইট  » «   গোলাপগন্জে চেয়ারম্যান প্রার্থী এলিম চৌধুরী’র মতবিনিময়  » «   দুদকের মামলায় হাজী সেলিম কারাগারে  » «   নিষেধাজ্ঞার মধ্যেও রাশিয়ার মুদ্রা রুবল’র উত্থান  » «   কারী শিল্পের সংকট মোকাবেলায় সিবিআই প্রেসিডেন্টের কাছে  বিসিএ’র পাঁচ দাবী উপস্থাপন  » «   গোলাপগঞ্জে ভোটার হাল নাগাদ শুরু  » «   বার্সেলোনায় মাদারীপুর সমিতির ঈদ পুনর্মিলনী  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসায় স্পেনের প্রেসিডেন্ট  » «   আব্দুল গাফ্ফার চৌধুরীর চিরবিদায়  » «   ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান  » «   বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে‘র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

‘দ্যা ভার্চুয়াল ডাক্তার’ নামে সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা চালু



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

দুবাই সরকারের স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় COVID 19 এর সকল তথ্যের উপর ভিত্তি করে একটি জাতীয় সচেতনতা প্ল্যাটফর্ম চালু করেছে।

এই প্লাটফর্মে ‘ভার্চুয়াল ডাক্তার ‘ নামে একটি সেবা চালু করা হয়েছে, যার মাধ্যমে ৫টি ভিন্ন ভিন্ন ভাষায় কোরোনার উপসর্গ আছে এমন ব্যাক্তিদের নির্ভরযোগ্য তথ্য দিয়ে সহায়তা প্রদান করা হচ্ছে ।

৬টি প্রধান বিভাগে বিভক্ত হয়ে প্রদানকৃত সেবাগুলি হলো ,বিজ্ঞান ও স্বাস্থ্য বিষয়ক তথ্য প্রদান ,ভার্চুয়াল তথ্য কেন্দ্র দ্বারা ভাইরাস সম্পর্কে সর্বশেষ তথ্য প্রদান ও রোগ প্রতিরোধের উপায় , আরব আমিরাতের পরিসংখ্যান ভিত্তিক সর্বশেষ তথ্য দিয়ে আপডেট করা ,স্বাস্থ্য ডাটাবেজ অনুযায়ী বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) সকল সুপারিশ ও নির্দেশাবলী ,আরব আমিরাতের স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশাবলী অনুযায়ী ভাইরাসের বিস্তার রোধে গৃহীত পদক্ষেপগুলি অবহিত করা এবং মিথ্যা তথ্যের মুখোশ উম্মোচন ।

চলমান পরিস্তিতির আলোকে ‘ আপনার স্বাস্থ্য আমাদের অগ্রাধিকার ‘ নামক প্লাটফর্মের মাধ্যমে সাধারণ ঠান্ডা ও ফ্লু উপসর্গ থাকা রোগীদের সহায়তা প্রদান করছে ।

‘ভার্চুয়াল ডাক্তার’ সেবা গ্রহণকারীদের ভ্রমণের তারিখ ,অন্যের সঙ্গে যোগাযোগ এবং রোগের উপসর্গ সম্পর্কে কিছু প্রশ্নের মাধ্যমে সেবা গ্রণকারীর স্বাস্থ্য সম্পর্কে পয়ালোচনা করবে ।ভার্চুয়াল কথোপকথন শেষ হবার পরে একজন ডাক্তার (অন কল) রোগীর সাথে যোগাযোগ করে রোগ মোকাবেলা করার বিষয়ে প্রয়োজনীয তথ্য প্রদান করবে ।
এই সেবা জরুরি ক্ষেত্রে বা ইমার্জেন্সি কেইস এর ক্ষেত্রে প্রযোজ্য নয় । এক্ষেত্রে নিকটস্থ ক্লিনিকে দেখা করতে বা জাতীয় অ্যাম্বুলেন্স নম্বর 998 এ কল করতে অনুরোধ করা হয়েছে ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন