শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


দ্বিতীয় প্রত্যাবসন ফ্লাইটে ১৫৩ বাংলাদেশি লন্ডন থেকে দেশে ফিরলেন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলাদেশ হাই কমিশন লন্ডনের উদ্যোগে এবং বাংলাদেশ সরকারের নির্দেশনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর একটি বিশেষ ফ্লাইট (বিজি ৪১০৬) যুক্তরাজ্যে আটকেপড়া ১৫৩ জন বাংলাদেশি যাত্রী নিয়ে আজ স্থানীয় সময় সকাল সাড়ে ১০ টায় লন্ডন হিথ্রো এয়ারপোর্ট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। বিমানটি বাংলাদেশ সময় আজ শনিবার দিবাগত রাত ০০:৩০ মিনিটে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছবে।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদ মুনা তাসনীম হিথ্রো এয়ারপোর্টে বাংলাদেশে প্রত্যাবর্তনকারী যাত্রীদের বিদায় জানান। এই বিশেষ বিমানের ব্যবস্থা করায় হাইকমিশনার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে বিভিন্ন দেশে আটকেপড়া বাংলাদেশিদের দেশে নিরাপদে ফিরিয়ে নিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য দূতাবাসগুলোকে বিশেষ নির্দেশনা দিয়েছেন। সে অনুযায়ী বাংলাদেশ হাই কমিশন, লন্ডন দু’টি প্রত্যাবসন ফ্লাইটের মাধ্যমে যুক্তরাজ্যে আটকেপড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে নেয়ার ব্যবস্থা করেছে।”

হাইকমিশনার এজন্য বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘‘বাংলাদেশ বিমানের এই বিশেষ ফøাইটটি মূলত ইতালি প্রবাসী বাংলাদেশি যাত্রীদের নিয়ে রোমে এসে সেখান থেকেই ঢাকায় ফিরে যাওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু, লন্ডন মিশনের বিশেষ অনুরোধে বাংলাদেশ সরকার বিমানটিকে রি-রুট করে লন্ডন হিথ্রো হয়ে যুক্তরাজ্যে আটকেপড়া বাংলাদেশিদের নিয়ে ঢাকা যাওয়ার নির্দেশনা দেয়।”

হাইকমিশনার ইউকে ফরেন ও কমনওয়েলথ অফিস, ইউকে হোম অফিস, ইউকে বর্ডার এজেন্সি এবং হিথ্রো এয়ারপোর্ট কর্তৃপক্ষকে আটকেপড়া বাংলাদেশিদের নিরাপদে দেশে প্রত্যাবর্তনে সহযোগিতা করায় বিশেষভাবে ধন্যবাদ জানান।

তিনি বলেন, ভয়াবহ করোনা মহামারীর দু:সময়ে এবং লক-ডাউনের মধ্যেও লন্ডন মিশন আটকেপড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে নেয়ার জন্য সাফল্যের সাথে দু’টি প্রত্যাবসন ফ্লাইটের ব্যবস্থা করেছে। একই সাথে প্রবাসী বাংলাদেশিদের করোনা মহামারীর কারণে উদ্ভূত বিভিন্ন সমস্যা মোকাবেলায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে এবং ২৪-ঘন্টা কনস্যুলার হটলাইন ও হাই কমিশনের একটি ‘জরুরি কভিড হেল্পলাইনের’ মাধ্যমে সম্ভাব্য সব ধরনের সেবা প্রদান অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় আগামী জুলাই মাসে বাংলাদেশ হাই কমিশন, লন্ডন “মুজিব শতবর্ষ কনস্যুলার ও কল্যাণ সেবা পক্ষ” পালন করবে। এ সময়ে করোনা ভাইরাস সম্পর্কিত স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মেনেই হাই কমিশন থেকে সেবা গ্রহিতাদের বিভিন্ন ধরনের কনস্যুলার ও কল্যাণ সেবা এবং দি-পাক্ষিক ব্যবসা-বাণিজ্য বিষয়ে পরামর্শসহ সম্ভাব্য সব ধরনের সেবা দ্রুততার সাথে দেয়া হবে। এ বিষয়ে বিস্তারিত যথাসময়ে বিভিন্ন সংবাদ মাধ্যম এবং হাই কমিশনের ওয়েব সাইট ও ফেইজবুকের মাধ্যমে জানানো হবে।

উল্লেখ্য, ইতিপূর্বে গত ১০ মে বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে ও বাংলাদেশ সরকারের নির্দেশে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ভাড়া করা একটি বিশেষ বিমানে প্রথম শতাধিক আটকে পড়া বাংলাদেশি যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন