শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ইতালীতে শুরু হয়েছে বৈধকরণের আনুষ্ঠানিক কার্যক্রম
সকলকে বৈধ করার দাবিতে রোমে বিক্ষোভ-সমাবেশ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

করোনা ভাইরাসের কারণে ইতালিতে কৃষিখাতে শ্রমিক সংকট দেখা দিলে সরকার অবৈধদের বৈধ করে নেবার সিদ্ধান্ত গ্রহণ করে। কৃষি কাজের পাশাপাশি বাসাবাড়ি এবং প্রবীনদের দেখাশোনার কাজে নিয়োজিত অবৈধ অভিবাসীদেরও বৈধ করার কথা রয়েছে। এদিকে সকালের জন্য বিনাশর্তে বৈধতার দাবিতে রাজধানী রোমে বিক্ষোভ সমাবেশ করেছে প্রবাসী বাংলাদেশিরা।

বাংলাদেশ সমিতি ইতালীর সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী বাচ্চুর সার্বিক তত্ত্বাবধানে এই সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতি ইতালী প্রথম নির্বাচিত সভাপতি কে এম লোকমান হোসেন, ইতালী আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মাহতাব হোসেন, ইতাল বাংলা সম্মনয় ও উন্নয়ন সমিতি চেয়ারম্যান শাহ মোঃ তাইফুর রহমান ছোটন, ইতালী আওয়ামী লীগের প্রথম যুগ্ন সাধারন সম্পাদক মোঃ আলমগীর হোসেন, সহ সভাপতি আব্দুর রউফ ফকির, বাংলাদেশ সমিতি ইতালী সভাপতি হাসানুজ্জামান কামরুল, আফতাব বেপারী, সাধারন সম্পাদক আবুল কালাম সায়মন, সিনিয়র সহ সভাপতি নায়েব আলী, ইতালী বি এন পি সাধারন সম্পাদক ঢালী নাসির উদ্দিন, জালালাবাদ এসোসিয়েশন ইতালী সভাপতি অলি উদ্দিন শামীম সহ রোমের আঞ্চলিক সামাজিক ও রাজনৈতিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতারা।

অনলাইনে আবেদনের মাধ্যমে এ কার্যক্রম শুরু হলেও প্রবাসী বাংলাদেশিরা অনেকেই হতাশায় রয়েছেন এই সুযোগ থেকে বঞ্চিত হবার আশঙ্কায়। বাংলাদেশিরা সহজশর্তে সকলের জন্য বৈধতার দ্বার খুলে দেওয়ার দাবি জানান সরকারের কাছে।

এদিকে গেজেট প্রকাশের পর থেকেই রাজধানী রোমসহ পুরো ইতালিতে এক শ্রেণীর দালাল প্রতারণার ফাঁদ পেতেছে। তাদের সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন কমিউনিটির নেতারা।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন