বুধবার, ৫ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
দ্বিপাক্ষিক বৈঠকে মিয়ানমারের বিরুদ্ধে মামলায় গাম্বিয়াকে সমর্থনের জন্য স্পেনের প্রতি রাস্ট্রদূতের আহবান  » «   মাথিউরা ইউনিয়ন উন্নয়ন সংস্থা ইউকে এর সম্মেলন ও  কার্যকরি কমিটি গঠিত  » «   প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিসিএ ও ইউকে বিবিসিআই’র সংবাদ সম্মেলন  » «   বিসিএ’র  ১৬তম  এওয়ার্ড অনুষ্ঠান ৩০ অক্টোবর  লন্ডনের পার্ক প্লাজায়  » «   সাত ব্যবসায়ীর ষড়যন্ত্রমূলক গ্রেফতারে বিচার এবং তাঁদের নিরাপদে যুক্তরাজ্যে ফিরিয়ে আনার দাবীতে সংবাদ সম্মেলন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আমিরাতে ২০মে থেকে জীবানুনাশক স্প্রে কর্মসূচির সময় পরিবর্তন
নির্দেশ অমান্যকারীকে গুনতে হবে ৬৯ হাজার টাকা জরিমানা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

করোনাভাইরাস প্রাদুর্ভাব ঠেকাতে আরব আমিরাতে চলছে জীবাণুনাশ স্প্রে কর্মসূচি। রমজান উপলক্ষে রাত ১০ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত জীবানুনাশক স্প্রে করার যে সময় নির্ধারণ করা হয়েছিল তা  ২০ মে বুধবার থেকে পরিবর্তন করে রাত ৮ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত করা হয়েছে।

গত সোমবার (১৮ মে) স্থানীয় গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। জীবাণুনাশক স্প্রে কর্মসূচি চলাকালীন সময়ে আমিরাতে বসবাসরত সকলকে নিজ নিজ বাসায় অবস্থান করার নির্দেশ দিয়েছে সরকার। কেবলমাত্র খাদ্য ও ঔষধের প্রয়োজন ছাড়া বাইরে বের হতে পারবে না।

এই  নির্দেশ অমান্যকারীকে ৬৯ হাজার টাকা জরিমানা গুনতে হবে।  তবে টেলিযোগাযোগ, পাবলিক মিডিয়া, হাসপাতাল কর্তৃপক্ষ, বিমানবন্দরের কর্মকর্তা এবং প্রশাসনের কর্মকর্তাদের নিজ নিজ কর্মস্থলে যাওয়ার অনুমতি রয়েছে।

ঈদের ছুটিতে মল এবং শপিং সেন্টারগুলি সম্পূর্ণ সতর্কতামূলক সব ব্যবস্হা গ্রহন করে সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে ৬০ বছরের উর্ধ্বে ও ১২ বছরের নিচে শিশুদের শপিং মলে প্রবেশ নিষেধ।

মসজিদ, মন্দির সহ প্রার্থনা কেন্দ্রগুলিও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। খাদ্য আউটলেট, কোপারেটিভস, মুদি, সুপারমার্কেট এবং ফার্মেসীগুলো ২৪ ঘন্টা খোলা রাখতে পারবে।

সবার স্বাস্থ্য সুরক্ষায় এখন থেকে কোভিড ১৯ এর আইন অমান্য কারীদের বিপক্ষে কঠোর শাস্তির ব্যবস্হা করা হবে। নির্দেশনা অমান্য করে নির্ধারিত সেক্টরের লোক ছাড়া বাইরে চলাফেরা করলে জরিমানাসহ জেল হতে পারে। পরবর্তী নির্দেশ আসা পর্যন্ত জীবাণুনাশক স্প্রে কর্মসূচি অব্যাহত থাকবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন