শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

রেসিডেন্স কার্ডের মেয়াদোত্তীর্ণ স্পেন প্রবাসীরা যেভাবে স্পেনে প্রবেশ করবেন
বাংলাদেশ দূতাবাসের বিশেষ বিজ্ঞপ্তি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেন প্রবাসী সকল বাংলাদেশীদের জন্য স্পেনে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস মাদ্রিদ এক জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তাদের অফিসিয়াল ফেসবুক পেজে ।উক্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে স্পেনে অবস্থানরত এবং স্পেনের বাহিরে বাংলাদেশে অবস্থানরত সকল বাংলাদেশি প্রবাসীরা কিভাবে স্পেনে প্রবেশ করবেন এবং আগামী ২৫ মে সোমবার থেকে দূতাবাসের কন্সুলার কার্যক্রম চালু করা সহ বিভিন্ন  গুরুত্বপূর্ণ বিষয়ের উপর একটি বিশেষ বিজ্ঞপ্তি ঘোষনা করেছে দূতাবাস।

বাংলাদেশ দূতাবাসের বিশেষ বিজ্ঞপ্তিটি হুবহু তুলে ধরা হলো-

স্পেন প্রবাসী সকল বাংলাদেশী নাগরিকগণকে জানানাে যাচ্ছে যে , করােনা সংক্রান্ত কারণে স্পেন সরকার ১৪ মার্চ ২০২০ তারিখে State of Alarm ঘােষণা করে । উক্ত ঘােষণার Third Additional Provision এর ১ ও ২ ধারায় Suspension of Administrative deadlines এর আওতায় রেসিডেন্স কার্ডের মেয়াদ জরুরি অবস্থা শেষ হওয়া পর্যন্ত বর্ধিত করেছে । ফলে ১৪ মার্চের পরে যাদের রেসিডেন্ট কার্ডের মেয়াদ উত্তীর্ণ হয়েছে সেটির কার্যকারিতা জরুরি অবস্থা শেষ হওয়া পর্যন্ত বর্ধিত হয়েছে । যে সব প্রবাসী বাংলাদেশী স্পেনের বাইরে বাংলাদেশসহ অন্যান্য দেশে রয়েছেন , তাদের রেসিডেন্ট কার্ডের মেয়াদ উল্লিখিত ঘোষণার আলোকে বর্ধিত হয়েছে । ১৪ মার্চ , ২০২০ এর পর রেসিডেন্ট কার্ডের মেয়াদোত্তীর্ণ কেউ বাংলাদেশ থেকে স্পেন আগমনের সময় নিচের বিজ্ঞপ্তির ছবিটি ইমিগ্রেশনে প্রদর্শন করতে পারেন ।

স্পেনে চলমান State of Alarm এর মধ্যে সীমিত পরিসর কনস্যুলার সার্ভিস চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে । আগামী ২৫ মে , ২০২০ সাল  থেকে নিম্নবর্ণিত সময়সুচি এবং নির্দেশনা অনুসারে দূতাবাসে কনসুলার কার্যক্রম চলবে।

ক) প্রতি সোমবার,বুধবার এবং শুক্রবার সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত কনসুলার কার্যক্রম চলবে।

খ ) পাসপোর্ট – ইস্যুর ক্ষেত্রে যাতে পাসপোর্টের মেয়াদ আগামী ২০ জুন ২০২০ মধ্যে উত্তীর্ণ হয়ে যাবে শুধু তাদের পুরনো পাসপোর্ট । লস্ট রিপোর্ট , প্রথম পাতার ফটোকপি , রি – ইস্যু ফরম এবং ১১০ ইউরো ফি সহ উল্লিখিত সময়সূচি  মোতাবেক দূতাবাসে আসতে হবে । ২০ জুন ২০২০ এর পর যে সব পাসপোর্ট মেয়াদোত্তীর্ণ হবে তাদের বিষয়ে পরবর্তীতে নোটিশ প্রদান করা হবে ।

গ ) ফিংগারপ্রিন্ট দেয়ার বিষয়টি ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের ২৩ মার্চ , ২০২০ তারিখের নির্দেশনা অনুযায়ী বন্ধ থাকায় যাদের পাসপোর্ট  ইতিমধ্যে মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে তাদের পাসপোর্ট নবায়ন , নতুন পাসপোর্ট আবেদন ইত্যাদি আপাতত বন্ধ থাকবে ।

ঘ ) বাংলাদেশ সরকারি অফিসে ৩০ মে পর্যন্ত ছুটি থাকায় , পুলিশ ক্লিয়ারেন্সের সত্যায়ন আপাতত বন্ধ থাকবে । বাংলাদেশে অফিস খুললে পরবর্তীতে এটি জানাতে হবে ।

ঙ ) সার্টিফিকেট সহ বিবিধ কনসুলার সার্ভিসের বিষয়ে দূতাবাসে উল্লিখিত সময়সূচি মােতাবেক আসতে হবে ।

চ ) দূতাবাসের ওয়েবসাইট / ফেসবুক পেজ থেকে যাচাই করে দেখে যাদের পাসপোর্ট বিতরণের জন্য প্রস্তুত আছে তাদের উল্লিখিত সময়ে পাসপাের্ট ডেলিভারি দেয়া হবে । যারা অন্যান্য শহর থেকে পাসপোর্ট ডেলিভারি নিতে চান তারা নিম্নলিখিত ঠিকানায় প্রিপেইড খামে (একটি খামের ভেতর ডাক মাসুল পরিশােধিত নিজের ঠিকানা সংবলিত ফেরত খাম) মূল ডেলিভারি ক্লিপ , পুরনো  পাসপোর্ট (যদি মেয়াদ থাকে , এমপাদ্রোনামিয়ে এর কপি সহ পাঠাতে হবে । First Secretary Embajada de Bangladesh Calle Manuel Marañon 13 28043 , Madrid , España Teléfono 914019932

ছ ) দূতাবাসে আগমনের ক্ষেত্রে স্পেন কর্তৃপক্ষের State of Alarm এর যাবতীয় নিয়ম মেনে চলতে হবে এবং মাস্ক , গ্লাভস পরিহিত হয়ে আসতে হবে । State of Alarm সমাপ্ত হলে দূতাবাসের কার্যক্রম স্বাভাবিকভাবে চলবে ।

স্পেন প্রবাসী যারা বাংলাদেশ থেকে চার্টার ফ্লাইটে স্পেন আগমন করতে চান তাদের ক্ষেত্রে দূতাবাসের ১৭ মের নােটিশ অনুযায়ী কার্যক্রম গ্রহণ করত হবে ।

বাংলাদেশে পাসপোর্ট অফিসে জরুরি সেবা কার্যক্রম চলমান রয়েছে । স্পেন প্রবাসী যারা বাংলাদেশ আছেন এবং পাসপোর্ট মেয়াদ উত্তীর্ণ হয়ে যাচ্ছে তারা সংশ্লিষ্ট পাসপোর্ট অফিস থেকে জরুরি ভিত্তিতে পাসপোর্ট নবায়ন করতে পারবেন । এক্ষেত্রে সমস্যা হলে fslwmadrid@gmail.com এই – মেইল যোগাযোগ করতে পারেন ।

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন