বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

নুরুল ইসলাম নাহিদ এমপি’র সিলেট ৬ এ সরকারি সাহায্যের সংক্ষিপ্ত তথ্য



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

করনা ভাইরাস পরিস্থিতি সৃষ্টির পর থেকে আমাদের দুই উপজেলায় সরকারি সাহায্যের সংক্ষিপ্ত কিছু তথ্য দেয়া হলো। এছাড়াও সরকারি সাহায্যের পাশাপাশি বেসরকারি সাহায্য প্রতি দিনই দেয়া হচ্ছে। দানশীল ও দয়াবান মানুষ ব্যক্তিগত উদ্যোগে এবং সংগঠন ও প্রতিষ্ঠানের নামে এবং প্রবাসীরা ব্যক্তিগত ভাবে ও সংগঠন-প্রতিষ্ঠানে নামে সাহায্য অব্যাহত রেখেছেন। সাহায্য দানকারী সবাইকে আমি সালাম, ধন্যবাদ ও শুভেচ্ছা জানাচ্ছি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলায় ১১ হাজার ৫০০ পরিবারকে নগদ টাকা বিতরণ শুরু হয়েছে। আরও নতুন সাহায্য আসবে।

গোলাপগঞ্জ উপজেলায় সরকারি সাহায্যের সংক্ষিপ্ত তথ্যঃ–
এ পযর্ন্ত ২৪২ মেঃটন খাদ্যশস্য (চাউল) ২৪,২০০ অসহায় প‌রিবা‌রের মা‌ঝে ১০ কেজি হা‌রে বিতরণ করা হ‌য়ে‌ছে।
এ পর্যন্ত ৯,৬৪,০০০ টাকার শুক‌নো খাবার (আলু, ডাল,‌ তৈল, লবণ ও সাবান) ২৪০০ অসহায় প‌রিবা‌রের মাঝে বিতরণ করা হ‌য়ে‌ছে এবং ২,৫০,০০০ টাকার শিশু খাদ্য (গুড়া দুধ, সুজি ও চিনি) ১২০০ টি প‌রিবা‌রের মা‌ঝে বিতরণ করা হ‌য়ে‌ছে।

পৌরসভায় ২৪০০টি কার্ড বিতরণ করে দেয়া হয়েছে যারা প্রতি মাসে ২০ কেজি চাউল পাবে (প্রতি কেজি ১০ টাকা)।
গোলাপগঞ্জ উপজেলায় ৬৫০০ হেক্টর বোরোধানের মধ্যে ৯৫% কর্তন করা হয়েছে।
এছাড়াও মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় ৬০০০ জনকে প্রতিটি ২৫০০ টাকা করে বিতরণ শুরু করেছেন মাননীয় প্রধানমন্ত্রী।

খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১১ টি ইউনিয়নে ২২৩৮ জনকে প্রতি মাসে প্রতি কেজি ১০ টাকা হারে ৩০ কেজি চাউল বিতরণ করা হচ্ছে।কৃষকদের কাছ থেকে ধান ক্রয় কার্যক্রম শুরু হয়েছে। ৫২৪ মেঃটঃ কেনার অনুমতি পেয়েছে গোলাপগঞ্জ। প্রতি ৪০ কেজির (১মণ) মূল্য ১০৪০ টাকা। একজন কৃষক সর্বোচ্চ ৩ মেঃটঃ ধান দিতে পারবেন। কৃষকের সংখ্যা কোথাও বেশি হওয়ায় লটারির ব্যবস্থা করা হয়েছে।

বিয়ানীবাজার উপজেলায় সরকারি সাহায্যের সংক্ষিপ্ত তথ্যঃ–

ত্রাণ বিতরণঃ বিয়ানীবাজার, (১৪/০৫/২০২০)
এ পযর্ন্ত ২৩৬.০০০ মেঃটন খাদ্যশস্য (চাউল) বরাদ্দ পাওয়া গিয়েছে, ১৯২.৮০০ মেঃটন খাদ্যশস্য (চাউল) ১৯২৮০ অসহায় প‌রিবা‌রের মা‌ঝে ১০ কেজি হা‌রে বিতরণ করা হ‌য়ে‌ছে। অবশিষ্ট ৪৩.২০০ মেঃটন খাদ্য শস্য (চাউল) বিতরন কার্যক্রম প্রক্রিয়াধীন।

এ পর্যন্ত ৯২৬০০০/- টাকা শুকনা খাবার বিতরণ বাবদ বরাদ্দ পাওয়া গিয়েছে, ৭১৭০০০/- টাকার শুক‌নো খাবার (আলু, ডাল,‌ তৈল, সাবান) ১৮১৮ অসহায় প‌রিবা‌রের মাঝে বিতরণ করা হ‌য়ে‌ছে এবং অবশিষ্ট ২০৯০০০/- টাকা দ্বারা শুকনা খাবার (আলু, তৈল, ডাল, সাবান) বিতরন কার্যক্রম প্রক্রিয়াধীন এবং এ পর্যন্ত ২৪৫০০০/- টাকা শিশু খাদ্য বাবদ বরাদ্দ পাওয়া গিয়েছে, ১,৬৪,০০০ টাকার শিশু খাদ্য (গুড়া দুধ/ সুজি, চিনি ) ১২৫৩ টি প‌রিবা‌রের মা‌ঝে বিতরণ করা হ‌য়ে‌ছে, অবশিষ্ট ৮১০০০ টাকার শিশু খাদ্য বিতরণ প্রক্রিয়াধীন।

এ ছাড়াও ৫৫০০ জনের তালিকা তৈরীর কাজ প্রক্রিয়াধীন রয়েছে যারা নগদ অর্থ সহায়তা পাবে।।
পৌরসভায় ২৪০০টি কার্ড বিতরণ করে দেয়া হয়েছে যারা প্রতি মাসে ২০ কেজি চাউল পাবে (প্রতি কেজি ১০ টাকা)।

কৃষি তথ্যঃ
বিয়ানীবাজার উপজেলায় সর্বমোট আবাদী জমি ৫৮৫০ হেক্টর(২৬৫০হেক্টর হাওড়, ৩২০০ হেক্টর হাওড় ছাড়া) বোরোধান ধানের মধ্যে ৯৭.৫% (১০০% হাওড়, ৯৫% হাওড় ছাড়া) কর্তন করা হয়েছে।ধান ক্রয়ের বিষয়ে সরকারি নির্দেশনা মোতাবেক ১ম পর্যায়ে কৃষকের নিকট হতে উম্মুক্ত লটারির মাধ্যমে ৪৪৬ জন এর নিকট হতে ধান ক্রয় প্রক্রিয়াধীন। এবং দ্বিতীয় পর্যায়ে ১৪৫ জনকে লটারি আগামী সপ্তাহে নির্ধারণ করা হবে।

দুই উপজেলার করোনা ভাইরাসে সংক্রামিত রোগীদের চিকিৎসার সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। সকলের কাছে অনুরোধ, অতি জরুরি কাজ ছাড়া বাইরে বের হবেন না। সবাই নিজ নিজ ঘরে বা বাড়িতে থাকবেন।
মহান আল্লাহ আমাদের সকলের সহায় হউন।

সুত্রঃনুরুল ইসলাম নাহিদ এমপি’র ফেসবুক ওয়াল থেকে নেয়া


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন