বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কারী শিল্পের মূল্য সংযোজন কর ৫% করার দাবী করেছে বিসিএ  » «   অসমে ভূমিধসে তিন জেলায় মৃত্যু ২১জনের  » «   একটি লাশের দাফন ও ছাত্রলীগের ‘ওরা ৪১ জন’  » «   করোনা সংকটে বিয়ানীবাজার উপজেলার কসবা-খাসা গ্রামে পাশে দাড়ানো ব্যক্তি ও সংগঠন  » «   যদি কিছু মনে না করেন  » «   এক দিনে ২২৭ কর্মকর্তাকে চাকুরিচ্যুত করল প্রাইম লাইফ ইন্সুরেন্স কোম্পানি  » «   আদর্শের বিপরীতেই দাঁড়িয়ে যাচ্ছে আদর্শ  » «   করোনায় সৌদি প্রবাসী বাংলাদেশিদের অসহায়ত্ব  » «   সোয়া ছয় কোটি মানুষের হাতে সরকারের ত্রাণ  » «   শারজাহর মসজিদগুলিতে পরিচ্ছন্নকরণ অব্যাহত  » «   ‘আলোকিত ৯৫ মাদারীপুর’ এর প্রতিষ্ঠা বার্ষিকী ২০২০ উদযাপন  » «   পরিবহন কল্যাণ তহবিলের টাকা নিয়ে সিলেটে শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, ভাঙচুর  » «   আমিরাত নিউজ এজিন্সিতে বাংলা ভাষা সংযুক্ত করা হয়েছে  » «   নিজ খরছে দেশে যেতে ইচ্ছুক প্রবাসীদের তালিকা করা হবে  » «   করোনা থেকে বাঁচতে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান পরিবেশমন্ত্রীর  » «  

বা্হরাইনে শ্রমিক বৈধকরণ প্রক্রিয়া নিয়ে রাষ্ট্রদূতের ফলপ্রসু আলোচনা



মানামা, বাহরাইন ১২ মে ২০২০ : বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত ডঃ মোঃ নজরুল ইসলাম বাহরাইনের শ্রমবিষয়ক নিয়ন্ত্রণ সংস্থা এল এম আর এ (LMRA) এর প্রধান (চীফ এক্সিকিউটিভ অফিসার) ওসামা আব্দুল্লাহ আল আবসি এর সাথে আজ ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তার প্রথম বৈঠক করেন। পারস্পরিক সৌহার্দ্য বিনিময়ের পর রাষ্ট্রদূত করোনা পরিস্থিতিতে তাদের অসাধারণ পদক্ষেপসমূহের জন্য এবং বিশেষ করে, বাহরাইনে অনিয়মিত সকল প্রবাসী কর্মীদেরকে বৈধ হওয়ার সুযোগ প্রদানের জন্য বাহরাইন সরকারের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানান। আবসি বলেন বাহরাইনে অনিয়মিত কর্মীদের প্রায় ৮০% যেহেতু বাংলাদেশি, সে কারণে এই সাধারণ ক্ষমার সুযোগটি থেকে মূলত বাংলাদেশীরাই উপকৃত হবে। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে যদিও প্রায় ১০ হাজার চাকরীচ্যুত হয়েছে তারপরও বৈধতার সুযোগ দেওয়ার কারণে প্রায় ১৫ হাজার নতুন চাকরিতে যোগদান করেছেন। করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য আবসি রাষ্ট্রদূত মহোদয়ের সহযোগিতা কামনা করেন।

আবসি নিশ্চয়তা দেন যে, সাধারণ ক্ষমার এই সময়কালে কোন অনিয়মিত শ্রমিক বা কর্মীকে গ্রেফতার করা হবে না এবং কোন আইনি ব্যবস্থা নেয়া হবে না। সুতরাং তাঁরা যেন বাহরাইন সরকারকর্তৃক গৃহীত পদক্ষেপসমূহ বাস্তবায়নের জন্য সহায়তা প্রদান করে সাধারণ ক্ষমার সুযোগ গ্রহণ করে।

রাষ্ট্রদূত করোনা বিষয়ে অব্যাহত সচেতনতামূলক পদক্ষেপসমূহ সম্পর্কে জনাব আবসিকে অবহিত করেন। তিনি জানান, প্রবাসী বাংলাদেশীদেরকে দ্রুততার সাথে পাসপোর্ট সেবা প্রদানের জন্য ২০ মে ২০২০ তারিখ হতে একটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের মাধ্যমে পাসপোর্ট গ্রহণ ও বিতরণ করার কাজ শুরু হবে। দূতাবাস পাসপোর্ট নবায়ান বিষয়ে শীঘ্রই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

করোনা পরবর্তী পরিস্থিতিতে কিভাবে বাংলাদেশি কর্মীদের নিয়োগের বিষয়টি নিশ্চিত করা যেতে পারে এবং সেই লক্ষ্যে তাদেরকে কি কি দক্ষতার প্রশিক্ষণ দেওয়া যেতে পারে সে বিষয়ে রাষ্ট্রদূত মহোদয় জনাব আবসির সহযোগিতা কামনা করেন। LMRA এর প্রধান জনাব ওসামা আব্দুল্লাহ আল আবসি রাষ্ট্রদূত মহোদয়কে তার ফ্লেক্সি সেন্টারসমূহ সফর করার জন্য আমন্ত্রণ করেন।