শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বা্হরাইনে শ্রমিক বৈধকরণ প্রক্রিয়া নিয়ে রাষ্ট্রদূতের ফলপ্রসু আলোচনা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মানামা, বাহরাইন ১২ মে ২০২০ : বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত ডঃ মোঃ নজরুল ইসলাম বাহরাইনের শ্রমবিষয়ক নিয়ন্ত্রণ সংস্থা এল এম আর এ (LMRA) এর প্রধান (চীফ এক্সিকিউটিভ অফিসার) ওসামা আব্দুল্লাহ আল আবসি এর সাথে আজ ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তার প্রথম বৈঠক করেন। পারস্পরিক সৌহার্দ্য বিনিময়ের পর রাষ্ট্রদূত করোনা পরিস্থিতিতে তাদের অসাধারণ পদক্ষেপসমূহের জন্য এবং বিশেষ করে, বাহরাইনে অনিয়মিত সকল প্রবাসী কর্মীদেরকে বৈধ হওয়ার সুযোগ প্রদানের জন্য বাহরাইন সরকারের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানান। আবসি বলেন বাহরাইনে অনিয়মিত কর্মীদের প্রায় ৮০% যেহেতু বাংলাদেশি, সে কারণে এই সাধারণ ক্ষমার সুযোগটি থেকে মূলত বাংলাদেশীরাই উপকৃত হবে। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে যদিও প্রায় ১০ হাজার চাকরীচ্যুত হয়েছে তারপরও বৈধতার সুযোগ দেওয়ার কারণে প্রায় ১৫ হাজার নতুন চাকরিতে যোগদান করেছেন। করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য আবসি রাষ্ট্রদূত মহোদয়ের সহযোগিতা কামনা করেন।

আবসি নিশ্চয়তা দেন যে, সাধারণ ক্ষমার এই সময়কালে কোন অনিয়মিত শ্রমিক বা কর্মীকে গ্রেফতার করা হবে না এবং কোন আইনি ব্যবস্থা নেয়া হবে না। সুতরাং তাঁরা যেন বাহরাইন সরকারকর্তৃক গৃহীত পদক্ষেপসমূহ বাস্তবায়নের জন্য সহায়তা প্রদান করে সাধারণ ক্ষমার সুযোগ গ্রহণ করে।

রাষ্ট্রদূত করোনা বিষয়ে অব্যাহত সচেতনতামূলক পদক্ষেপসমূহ সম্পর্কে জনাব আবসিকে অবহিত করেন। তিনি জানান, প্রবাসী বাংলাদেশীদেরকে দ্রুততার সাথে পাসপোর্ট সেবা প্রদানের জন্য ২০ মে ২০২০ তারিখ হতে একটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের মাধ্যমে পাসপোর্ট গ্রহণ ও বিতরণ করার কাজ শুরু হবে। দূতাবাস পাসপোর্ট নবায়ান বিষয়ে শীঘ্রই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

করোনা পরবর্তী পরিস্থিতিতে কিভাবে বাংলাদেশি কর্মীদের নিয়োগের বিষয়টি নিশ্চিত করা যেতে পারে এবং সেই লক্ষ্যে তাদেরকে কি কি দক্ষতার প্রশিক্ষণ দেওয়া যেতে পারে সে বিষয়ে রাষ্ট্রদূত মহোদয় জনাব আবসির সহযোগিতা কামনা করেন। LMRA এর প্রধান জনাব ওসামা আব্দুল্লাহ আল আবসি রাষ্ট্রদূত মহোদয়কে তার ফ্লেক্সি সেন্টারসমূহ সফর করার জন্য আমন্ত্রণ করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন