মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ইতালির অবৈধ অভিবাসীদের বৈধ করা না হলে কৃষিমন্ত্রীর পদত্যাগের হুমকি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

কৃষি উৎপাদনে ধস ঠেকাতে অবৈধ অভিবাসী শ্রমিকদের বৈধ করা না হলে পদত্যাগের আলটিমেটাম দিয়েছেন ইতালির কৃষিমন্ত্রী তেরেসা বেল্লানোভা। প্রধানমন্ত্রী প্রফেসর জুসেপ্পে কন্তে’র কোয়ালিশন সরকারে বামপন্থী ‘ইতালিয়া ভিভা’ দলের প্রতিনিধি তিনি। কোয়ালিশনের বড় শরীক দল ডেমোক্রেটিক পার্টি কৃষিমন্ত্রীর সাথে একমত হলেও আরেক বড় শরীক দল ফাইভ স্টার মুভমেন্টের ভারপ্রাপ্ত প্রধানের আপত্তির প্রেক্ষিতে হঠাৎ এই সংকটের সূচনা।কৃষিমন্ত্রী তেরেসা বেল্লানোভা বুধবার বলেন,”বাসাবাড়ি সাজাতে আমি কৃষিমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করিনি। কৃষি খামারগুলো বাঁচাতে হবে আমাদের। বৈধতা না দেয়া হলে কেউ কাজে যাবে না। কৃষিকাজ ছাড়াও বয়োবৃদ্ধ মানুষের সেবাযত্ন ও বাসাবাড়ির কাজ সহ আরও বেশ কিছু সেক্টরে অভিবাসীরাই মূল প্রাণশক্তি। তাঁদের বৈধতা দিয়ে উৎপাদন ধরে রাখার পাশাপাশি আপামর জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে চাই। সেই সাথে বন্ধ করবো মাত্র ৩ ইউরো ঘন্টা দরে শ্রমিক ঠকানো”।

কৃষিমন্ত্রী বেল্লানোভা’র ঠিক উল্টো অবস্থানে সরকারের বড় শরীক দল মধ্যপন্থী ফাইভ স্টার মুভমেন্ট দলের ভারপ্রাপ্ত শীর্ষ নেতা ভিতো ক্লাউদিও ক্রিমি। তিনি জানান,”ব্ল্যাক জব নিয়ন্ত্রণ করতে যা করার সবই আমরা করবো কিন্তু অবৈধদের পুরনো স্টাইলে ঢালাওভাবে বৈধ করাকে আমরা কোনভাবেই সমর্থন করছি না। এভাবে সবাইকে বৈধ করা হলে ব্ল্যাক জব (সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে ডিক্লেয়ারেশন ছাড়া কাজ) কমার পরিবর্তে বরং বাড়বে”।

টেকনোক্রেট স্বরাষ্ট্রমন্ত্রী লুশানা লামোরজেসে অবশ্য কৃষিমন্ত্রী তেরেসা বেল্লানোভা’র পক্ষেই কথা বলেছেন। তিনি মনে করেন,”অবৈধ অভিবাসী শ্রমিকদের বৈধ করে নেয়ার অধ্যাদেশ অনুমোদন হলে অভিবাসীদের পাশাপাশি ব্ল্যাক জব করা ইতালিয়ানদেরও বৈধ পন্থায় কাজ করার পথ প্রশস্ত হবে। রাজনৈতিক দলগুলো আলোচনার মাধ্যমে এই সমস্যার সহসাই একটা সমাধান বের করবে যাতে অবৈধদের বৈধতা দেয়ার প্রক্রিয়া চূড়ান্ত করা যায়”।

অভিবাসী ইস্যুতে সরকারের শরীক বিভিন্ন রাজনৈতিক দলকে সমঝোতায় নিয়ে আসতে প্রধানমন্ত্রী প্রফেসর জুসেপ্পে কন্তে’র ক্যাবিনেটের চার গুরুত্বপূর্ণ মন্ত্রী বুধবার জরুরি বৈঠকে বসেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী লুশানা লামোরজেসে (টেকনোক্রেট), কৃষিমন্ত্রী তেরেসা বেল্লানোভা (ইতালিয়া ভিভা) ও শ্রমমন্ত্রী নুনসিয়া কাতালফো (ফাইভ স্টার মুভমেন্ট) ছাড়াও দক্ষিনাঞ্চল বিষয়ক মন্ত্রী জুসেপ্পে প্রভেন্সানো (ডেমোক্রেটিক পার্টি) গুরুত্বপূর্ণ এই বৈঠকে যোগ দিয়েছেন।
দক্ষিনাঞ্চল বিষয়ক মন্ত্রী জুসেপ্পে প্রভেন্সানো বলেন,”কঠিন এই সময়ে রাজনীতি করার সুযোগ নেই। অবশ্যই আমরা একটা সমাধানে আসবো কারণ অবৈধ অভিবাসীদের বৈধতার সাথে আমাদের দেশের অর্থনীতির চাকা নিবিড়ভাবে জড়িত। ডানপন্থী দলগুলো অভিবাসীদের বৈধ করা নিয়ে নোংরা রাজনীতি করছে। আমাদের ভুলে গেলে চলবে না,

মহামারিতে কারা আমাদের টেবিলে খাবার যোগান দিয়েছে, কারা আমাদের প্রবীণ জনগোষ্ঠীর সেবাযত্ন করেছে”।
অভিবাসন বিশেষজ্ঞ ও রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, অবৈধ অভিবাসী শ্রমিকদের বৈধতা দেওয়ার প্রক্রিয়া চূড়ান্ত করতে সরকারের শরীক দলগুলোর মতানৈক্য মূলত সাময়িক এবং প্রধানমন্ত্রী প্রফেসর জুসেপ্পে কন্তে’র মধ্যস্ততায় সমাধানের পথেই অগ্রসর হবে হঠাৎ সৃষ্ট এই জটিলতা।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন