বুধবার, ৫ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মাথিউরা ইউনিয়ন উন্নয়ন সংস্থা ইউকে এর সম্মেলন ও  কার্যকরি কমিটি গঠিত  » «   প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিসিএ ও ইউকে বিবিসিআই’র সংবাদ সম্মেলন  » «   বিসিএ’র  ১৬তম  এওয়ার্ড অনুষ্ঠান ৩০ অক্টোবর  লন্ডনের পার্ক প্লাজায়  » «   সাত ব্যবসায়ীর ষড়যন্ত্রমূলক গ্রেফতারে বিচার এবং তাঁদের নিরাপদে যুক্তরাজ্যে ফিরিয়ে আনার দাবীতে সংবাদ সম্মেলন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «   ফুটবলার আঁখির বাবার সঙ্গে অসদাচরণ, দুই পুলিশ ক্লোজড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


রমজানে সৌদিতে কারফিউ শিথিল উমরা বন্ধ থাকবে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মঙ্গলবার (২১ এপ্রিল) সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক নোটিশে জানিয়েছে, যে সমস্ত অঞ্চলে ২৪ ঘন্টার কারফিউ বলবৎ ছিলনা, সেখানে সকাল নয়টা হতে বিকেল ৫ টা পর্যন্ত চলাচল করা যাবে।

যে সমস্ত শহর ও অঞ্চলে ২৪ ঘন্টা কারফিউ চলমান ছিল সেখানে জরুরী চিকিৎসা সেবা, জরুরী খাদ্যদ্রব্য কেনাকাটা ও জরুরী ব্যাংকিং সেবার জন্য যার যার নির্দিষ্ট বসতি এলাকার ভেতরে অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে সকাল নয়টা হতে বিকেল পাঁচটার মধ্যে বের হওয়া যাবে।

ইতিপূর্বে বড় বড় শহরের মধ্যে যে সকল নির্দিষ্ট এলাকাগুলো সম্পূর্নরুপে কোয়ারিন্টিন করা হয়েছিল (আল আজল আস সিহহী আত তাম) সেখানে আগের মতোই ২৪ ঘন্টা বলবৎ থাকবে। কোনক্রমেই ঘর থেকে বের হওয়া যাবেনা।

শুধুমাত্র জরুরী নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেনার জন্য নিজের এলাকার ভেতরে অবস্থিত (তামউইনাতে/ বাক্কালা) গ্রোসারিতে এবং জরুরী চিকিৎসার জন্য বের হওয়া যাবে ।

দোকানে কেনাকাটার পর ভাউচার (রশিদ) সাথে রাখতে হবে, পুলিশ কিংবা আইনশৃঙ্খলাক্ষাকারী বাহিনীর জিজ্ঞাসার সম্মুখীন হলে তা প্রমাণ স্বরূপ দেখাতে হবে।

স্বাস্থ্য বিষয়ক জরুরী প্রয়োজন হলে ৯৯৭ এ কল করতে পারেন।

রমজান মাসে মক্কার মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববীতে সর্ব সাধারণের জন্য তারাবীহসহ ৫ ওয়াক্ত নামাজে উপস্থিতি এবং উমরা বন্ধ থাকবে।

এদিকে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১১৪৭ জন। মোট আক্রান্তের সংখ্যা ১১৬৩১ জন। মারা গেছে ৬জন, এই নিয়ে দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছেন১০৯জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ১৫০জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৬৪০জন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন