শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনে মৃতের সংখ্যা ২০ হাজার অতিক্রম করেছে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

করোনা মহামারিতে  ১৮ এপ্রিল শনিবার সর্বশেষ ২৪ ঘন্টায় ৫৬৫ জন মৃতের সংখ্যা রেজিস্ট্রি করেছে। গতকাল শুক্রবার মৃতের সংখ্যা ছিল ৫৮৫জন এবং গত পরশু ছিল ৫৫১জন। এই সংখ্যা নিয়ে স্পেনে মৃতের সংখ্যা হলো ২০,০৪৩ জন।

শনিবার সমগ্র স্পেনে নতুন আক্রান্তের সংখ্যা মোট ৪৪৯৯জন। গতকাল আক্রান্তের সংখ্যা ছিলো ৫২৫২জন। এই নিয়ে স্পেনে মোট আক্রান্তের সংখ্যা হলো ১ লক্ষ ৯১ হাজার ৭২৬জন। সুস্থ হওয়ার সংখ্যা ৭৫হাজার ৬২২জন।

১৮ এপ্রিল স্পেনের কাতালোনিয়ায় নতুন আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘন্টায় স্পেনের সবগুলো প্রদেশের তূলনায় সবচেয়ে বেশি হয়েছে।

গত (২৪ ঘন্টায়) কাতালোনিয়ায় নতুন আক্রান্তের সংখ্যা রেজিস্ট্রি করা হয়েছে ১,৬২৭জন। আজ মাদ্রিদে নতুন আক্রান্তের সংখ্যা ছিলো ৯৫৩জন।
শনিবার কাতালোনিয়ায় নতুন নিয়মে (হাসপাতাল ও মর্গ মিলে) মৃতের সংখ্যা রেজিস্ট্রি করা হয়েছে ১৮৬ জন। শুক্রবার মৃতের সংখ্যা ছিলো ৩০৫ জন। এই নিয়ে কাতালোনিয়ায় মোট মৃতের সংখ্যা ৭,৮৮১জন এবং মোট আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ৯৮৮জন।

কাতালোনিয়ার প্রোটেশন সিভিলের বিশেষজ্ঞরা শিশুদের বাসা থেকে বের করার জন্য একটা প্রস্তাবনা তৈরি করেছে। স্পেন সরকার এই প্রস্তাবনা অনুমোদন করলে সামনের সপ্তাহ থেকে শিশুরা বাসার বাইরে বের হতে পারবে। নির্দিষ্ট বয়স অনুপাতে বাসা থেকে বের হবার জন্য নির্দিষ্ট সময়সীমা দেয়া হয়েছে।

প্রস্তাবনা অনুসারে-
০ থেকে ৬ বছরের শিশুরা বের হতে পারবে দুপুর ১২টা থেকে-২টা পর্যন্ত।
৬ থেকে ১৬ বছরের শিশুরা বের হতে পারবে বিকেল ৪টা থেকে – ৬টা পর্যন্ত।
১৬ থেকে ১৮ বছরের শিশুরা বের হতে পারবে বিকেল ৬টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত।

শনিবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী পেদরো সানচেস ঘোষণা দিয়েছেন, আগামি ৯ মে পর্যন্ত রাষ্ট্রিয় সতর্কতা বাড়াবেন। তিনি আরো বলেছেন, ২৭ এপ্রিল থেকে শিশুরা বাসা থেকে বের হবার সুযোগ করে দেবেন। এই দুটো বিষয়ই নিশ্চিত করার জন্য আগামী কাল রবিবার স্পেনের সবগুলো প্রাদেশিক সরকার প্রধানের সাথে তার ভিডিও কনফারেন্স করার কথা রয়েছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন