বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

আমেরিকায় এক বাংলাদেশী পরিবারের করোনা জয়ের আশা জাগানিয়া গল্প



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বিশ্বের সবচেয়ে শক্তিধর রাষ্ট্র আমেরিকার ব্যস্ততম শহর নিউইইয়র্ক সিটি।যে সিটিকে বলা হয় The City Never Sleep,গোটা বিশ্বের সকল বড়ো বড়ো সিটিসহ সেই নিউইয়র্ক সিটিতে এখন বিরাজ করছে সুনশান নীরবতা।
মহামারী করোনার বিধ্বংসী থাবায় সমগ্র আমেরিকা এখন মৃত্যুপুরীর নগরীতে পরিণত হয়েছে।
নিউইয়র্কের বাঙালী কমিউনিটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিলে প্রতিদিনই শামিল হচ্ছেন কোনোনা কোন প্রবাসী বাঙালি।

রোজান ও আজান দুই ভাই,তাদের বাবা কাজী জসিম উদ্দিন ও মা রওশন আরা খাতুন রেখা।স্ত্রী ও দুই সন্তান নিয়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার আমেরিকা প্রবাসী কাজী জসিম উদ্দিনের সুখের সংসার।
স্ত্রী সন্তান নিয়ে কিছুদিন আগেও ঘুরে এসেছেন পৃথিবীর অন্যতম প্রাকৃতিক সৌন্দর্য্যের নান্দনিক নিদর্শন আমেরিকা ও কানাডা সীমান্তের নায়াগ্রা জলপ্রপাতে।

সুখের এই ছোট্ট কুটিরে আঘাত হানে প্রাণঘাতী অদৃশ্য জীবাণু কবিড-১৯ করোনা ভাইরাস।

কাজী জসিম নিজেই ড্রাইভ করেন,সতর্ক জীবনের ফাঁক ফোঁকর ভেদ করে তাকেই আক্রমণ করে বসে চায়না থেকে ছড়িয়ে পরা সারাবিশ্বের অদৃশ্য হুমকি এই করোনা ভাইরাস।ক্রমান্বয়ে স্ত্রী এবং দুই ছেলে সহ পরিবারের ৪জনই করোনায় আক্রান্ত হয়ে পরেন।

মরণঘাতী করোনা যখন বিশ্বে মরণ খেলায় মত্ত্ব,নিউইয়র্কের হাসপাতালগুলোতে করোনা রোগী ভর্তির দীর্ঘ অপেক্ষা তখন মানষিকভাবে ভেঙে না পড়ে চিকিৎসকের পরামর্শে বাসায় স্ত্রী-সন্তানদের নিয়ে আইসোলেশনের থাকার সিদ্ধান্ত নিলেন কাজী জসিম।দীর্ঘ প্রায় এক মাস করোনার সাথে যুদ্ধ করে তাঁরা এখন পুরোপুরি সুস্থ্য।তাদের কণ্ঠে এখন আত্মবিশ্বাস ও স্বস্তির নিঃশ্বাস।

ছেলেদের হৈ-হল্লোরে আবারো মুখোরিত ভালোবাসার ছোট্ট নীড়।পরম ভাগ্য বিধাতা করুণাময় আল্লাহর কাছে কৃতজ্ঞতার পাশাপাশি ধন্যবাদ জানিয়েছেন বন্ধু-নিকটাত্মীয় ও শুভানুধ্যায়ীদের যারা এই মানবিক বিপর্যয়ের সময়ে পাশে থেকে খোঁজ-খবর নিয়েছেন ও সাহস জুগিয়েছেন।

৫২বাংলার মাধ্যমে তিনি জানিয়েছেন-মহামারী করোনা থেকে সচেতন ও বেঁচে থাকার জন্য বাস্তব জীবনের কঠিন যুদ্ধ জয়ের নিয়ামক পরামর্শ হলো;-

১. গরম পানিতে লবণ দিয়ে গার্গেল করতে হবে নিয়মিত। অন্তত আধা ঘণ্টা পর পর। আদা-লেবু সম্ভব হলে মধু দিয়ে একটু পরে পরে লাল চা খেতে হবে। এতে আপনার শরীরের কষ্ট কমবে। গলাব্যথা ও শ্বাস কষ্ট কমবে। কাশিটা হালকা হবে। যেরকম চিকিৎসা বিশেষজ্ঞরা বলেন- করোনার টার্গেটই থাকে আপনার ফুসফুসে আক্রমণ করা। গরম লিকুইড পান করলে তা গলা দিয়ে পাকস্থলিতে যাওয়ার সাথে সাথে পাকস্থলিতে করোনার চেয়ে এক ধরনের শক্তিশালী ভাইরাস থাকে, যেগুলো করোনাকে মেরে ফেলে। গোসলও করতে হবে গরম পানিতে।

২. আপনার ক্ষুধামন্দা ও স্বাদগন্ধ নষ্ট হয়ে যাবে। এর পরেও শরীরটাকে সুস্থ রাখার জন্য স্যুপসহ অন্যান্য গরম খাবার খেতে হবে। ঠাণ্ডা পানি একদম খাওয়া যাবে না। ফল হিসেবে উনারা কমলা, আপেল ও আনারস খেয়েছেন।

৩. ডাক্তারের পরামর্শ ছাড়া কোনো ওষুধ খাওয়া যাবে না। কারণ একেক জনের ইমিউন সিস্টেম একেক রকম। তবে জ্বর নিয়ন্ত্রণের জন্য প্রয়োজন মতো টায়লনেল বা Acetaminophen ট্যাবলেট খেতে বলেছেন ৬ ঘণ্টা পর পর। ডোজ হবে আপনার বয়স ও শরীরের ওজন অনুসারে।

করোনাজয়ী জসীম উদ্দীনের মতে, আপনি যদি সুস্থও থাকেন তাহলেও খাওয়াসহ এ অভ্যাসগুলো এখন থেকেই রপ্ত করা প্রয়োজন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন