শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

সৌদি আরবের রিয়াদ, জেদ্দা সহ বেশ কয়েকটি শহরে ২৪ ঘণ্টা কারফিউ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লেঃ কর্নেল তালাল আল শালহুব জানান, যে কোন সামাজিক যোগাযোগ মাধ্যমের সেলিব্রিটিও কারফিউর আওতাধীন তাদেরকেও কারফিউ থেকে বাদ দেওয়া হয়নি। তাই, কোন বিখ্যাত সেলিব্রিটি কারফিউ আইন অমান্য করলে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে । তিনি সকলকে সর্তক করে বলেন, কারফিউ অমান্য করলে পাবলিক প্রসিকিউশন হিসাবে প্রথমে ১০ হাজার রিয়াল জরিমানা, কারফিউর মধ্যে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কার্যক্রমের ছবি তোলা বা ভিডিও করা হলে ৫ বছরের জেল এবং ৩০ লাখ রিয়াল জরিমানা।

এ দিকে আজ ০৭ এপ্রিল মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সৌদি আরবের রিয়াদ, তাবুক, দাম্মাম, দাহরান, হুফুফ, জেদ্দা, তায়েফ, কাতীফ ও খোবারে পূর্ণকালীন (২৪ ঘন্টা ব্যাপী) কারফিউ ও লকডাউনের নির্দেশনা জারি করেছে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এই সকল অঞ্চল হতে বের হওয়া বা এতে প্রবেশ করা সম্পূর্ণরূপে নিষিদ্ধ থাকবে।

তবে, একান্ত জরুরী চিকিৎসা সেবা, খাদ্যদ্রব্য কেনাকাটা ও ব্যাংকিং সেবার জন্য যার যার নির্দিষ্ট বসতি এলাকার ভেতরে অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে (সকাল ছয়টা হতে বিকেল তিনটার মধ্যে) বের হওয়া যাবে। শুধু মাত্র প্রাপ্ত বয়স্করা বের হতে পারবে। বের হতে হলে প্রতি গাড়িতে ড্রাইভারসহ আরেকজন অর্থাৎ মাত্র দুইজন থাকতে হবে।

শুধুমাত্র মুদি দোকান (গ্রোসারি শপ/তামউইনাত), ফার্মেসী, ফিলিং স্টেশন, ব্যাংক, গ্যাস স্টেশন, সার্ভিস এন্ড মেইন্টেনেন্স প্রতিষ্ঠান, প্লাম্বিং- ইলেক্ট্রিক- এসি টেকনিশিয়ানের কাজে নিয়োজিত, পানি পৌছানোর কাজে নিয়োজিত কোম্পানি ছাড়া সকল প্রকার ব্যবসায়িক কার্যক্রম নিষিদ্ধ থাকবে।

একই ভাবে ইতোপূর্বে যাদেরকে কাজের স্বার্থে কারফিউর আওতার বাইরে রাখা হয়েছিল তারা এসব এলাকায় অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে চলাফেরা করতে পারবে। এই নির্দেশনা জনস্বার্থ বিবেচনায় জারি করা হয়েছে।

এদিকে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মুহাম্মদ আল আবদালি জানান, গত ২৪ ঘন্টায় (৬ এপ্রিল বিকেল চার টা পর্যন্ত) নতুন করে আরো ১ শত ৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছে । করোনা ভাইরাস ১হাজার ৯শত ৩৪ দেহে সক্রিয় রয়েছে । সবশেষ তথ্য মতে ২ হাজার ৬ শত ৫ জন করোনায় আক্রান্ত । এই পর্যন্ত হয়েছে ৩৮ জনের। সুস্হ্য হয়ে ঘরে ফিরলেন ৫ শত ৫১ জন ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন