বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বার্সেলোনায় করোনা আক্রান্তদের পাশে দাড়িয়েছে স্বেচ্ছাসেবী বাংলাদেশিরা
স্যোসাল মিডিয়ায় হেল্পিং হেন্ড‘ সংগঠন করে সহযোগিতার উদ্যোগ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনের বার্সেলোনায় করোনা মহামারিতে আক্রান্ত বাংলাদেশিদের জন্য সহযোগিতার হাত বাড়িয়েছেন স্থানীয় স্বেচ্ছাসেবি বাংলাদেশিরা।বার্সেলোনার স্বেচ্ছাসেবি কিছু প্রবাসী ‘হেল্পিং হেন্ড’ নামের একটি সংগঠন করেছেন স্যোসাল মিডিয়ায় ।এই হেল্পিং হেন্ড গ্রুপের সদস্যদের পক্ষ থেকে আক্রান্ত বাংলাদেশীদের জন্য সেল্ফ আসোলেশনের ব্যবস্থা ও রোগীদের জন্য খাবারের ব্যবস্থা করা হচ্ছে।

এছাড়াও তারা হাসপাতালে দায়িত্ব পালনরত চিকিৎসক ও সেবিকাদের জন্যও নিজেদের উদ্যোগে খাবার সরবরাহের ব্যবস্থা করছেন। স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত প্রায় ৮০ জন বাংলাদেশির মধ্যে একতৃতীয়াংশের বেশি বার্সেলেনায়।

শহরের কেন্দ্রে ও সান্তাকোলমায় আক্রান্ত বহু বাংলাদেশিদের করোনা পজিটিভ হওয়ার পরও শারীরিক অবস্থাভেদে বা সংক্রমনের প্রাথমিক অবস্থার কারণে ডাক্তার হাসপাতালে ভর্তি না রেখে আবাসস্থলে (বাসায়) আইসোলোশনে থাকার পরামর্শ দিচ্ছেন।

এদের অনেকে কাগজ ছাড়া অবৈধভাবে স্পেনে আছেন। আবার অনেকে ফ্যামিলি বাংলাদেশে রেখে এখানে ব্যাচেলর হিসেবে আছেন। তাদের দেখাশোনা করার কেউ নেই।

এসব আক্রান্তরা বাসার অন্যান্য সদস্যের নিরাপত্তার ঝুঁকির জন্য বাসায় নিজ কামরায়ও থাকতে পারছেন না। এসব আক্রান্ত বাংলাদেশিদের জন্যই স্বেচ্ছাসেবক দল নিজস্ব উদ্যোগে এই সেল্ফ আইসোলেশনের ব্যবস্থা করেছে। দলটি সামাজিক মাধ্যম ফেসবুকে এই সহযোগিতার ঘোষণা প্রচার করছে।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, বার্সেলোনায় বা সান্তাকলমায় কোনো বাংলাদেশির সেল্ফ আইসোলেশন দরকার হলে খাবার সংকটে পড়লে  +34 632 22 14 48/ +34 654 93 04 31 / +34 645 03 36 87 -এই নাম্বারগুলোতে যোগাযোগ করলে সহযোগিতা করা হবে।

এই কার্যক্রমকে সফল করতে কাজ করছেন  সাংবাদিক নুরুল ওয়াহীদ,ব্যাবসায়ী রাসেল হাওলাদার,শফিক খান,খুরশেদ আলম বাদল,শফিকুর রহমান সহ অনেকে।এই হেল্পিং হেন্ড গ্রুপে আরো যারা আমাদের স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করতে চান তারা নাম এবং মোবাইল নম্বর দিতে পারবেন বলে জানানো হয়েছে- সামাজিক যোগাযোগ মাধ্যমে। বলা হয়েছে- যারা প্রবাসীদের আপদকালে এই সহযোগিতায় সংযুক্ত হয়ে স্বেচ্ছাশ্রম দিতে আগ্রহী, তারা যেন এই নম্বরে যোগাযোগ করতে পারবেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন