শুক্রবার, ৩ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
অসুস্থ চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরীর আশু সুস্থতা কামনায় লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র আত্নপ্রকাশ  » «   অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «   বিয়ানীবাজার-গোলাপগঞ্জের মানুষের সেবায় আজীবন পাশে থাকবো -সরওয়ার হোসেন  » «   লন্ডনে  EXPLORE BEANIBAZAR প্রদর্শিত হবে ২২ জানুয়ারি  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

দুবাইয়ে আজ থেকে ২ সপ্তাহের জন্য ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আজ থেকে দুবাই প্রদেশে ২ সপ্তাহের জন্য ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সুপ্রিম কমিটির সিদ্ধান্তে শনিবার রাত ৮ টা থেকে শুরু করে আগামী দু’সপ্তাহের জন্য দুবাইয়ের জীবাণুমুক্তকরণ প্রক্রিয়ার সময় সীমা বাড়ানো হয়েছে। প্রক্রিয়ার সময় এখন ১০ ঘণ্টা থেকে বাড়িয়ে ২৪ ঘণ্টা করা হয়েছে। এসময় সকল ধরনের চলাচল নিয়ন্ত্রণে রাখতে কঠোর ব্যবস্থা নেওয়া হবে এবং লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে। ২৪ ঘণ্টার এ প্রক্রিয়া শুধুমাত্র দেশটির দুবাই প্রদেশের জন্য এবং অন্য প্রদেশের জন্য রাত ৮ টা থেকে সকাল ৬ টা আগের মতো রয়েছে।

খাবারের আউটলেট এবং সুপারমার্কেটগুলির পাশাপাশি ফার্মেসী এবং খাদ্য ও জরুরী ঔষধ সরবরাহকারীরা সাধারণভাবে কাজ চালিয়ে যেতে পারবেন বলে জানানো হয়েছে।

প্রক্রিয়া চলাকালীন সময়ে প্রত্যেকের ঘরে থাকার নির্দেশের উপর জোর দেয়া হয়েছে। আমিরাতে সবাইকে করোনা থেকে মুক্ত রাখতে গোটা আমিরাত জুড়ে বিপুল সংখ্যক লোকের (কোভিড -১৯) চিকিৎসা পরীক্ষাগুলি আরো তীব্র করার চেষ্টা করা হচ্ছে।

এই তথ্যটি সংযুক্ত আরব আমিরাতের সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সুপ্রিম কমিটির টুইটার হ্যান্ডেল থেকে জানানো হয়।

এদিকে ৫ এপ্রিল থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত দুবাইয়ের মেট্টো রেলের রেড এবং গ্রীন তথা সকল লাইন সাময়িক বন্ধ রয়েছে বলে জানা যায়। এই সময়ে যাদের বেরুবার অনুমতি থাকবে তাদের জন্য রোড এন্ড ট্রান্সপোর্ট অথোরিটি (আরটিএ) ফ্রি বাস সার্ভিসের সাথে সাথে সবধরণের ট্যাক্সিতে ৫০ ভাগ ছাড়ে চলাচলের সুবিধা থাকবে বলেও জানানো হয়েছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন