শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

আমিরাতে গত ২৪ ঘণ্টায় ২৪১ জন আক্রান্ত, মৃত আরো ১ জন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আমিরাতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ২৪১ জন। সুস্থ হয়েছেন ১৭ জন এবং আরো একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আজ ৫৩ বছর বয়েসি একজন আরবীয় মহিলা মারা গেছেন।

দেশটিতে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫০৫ জন। সুস্থ হয়েছেন ১২৫ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ১০ জনের।

যারা আমিরাতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে ভয় পাচ্ছেন তাদের জন্য জানানো হয়েছে যে আমিরাতে সব জায়গায় এখন করোনা পরিক্ষা বিশাল আকারে করা হচ্ছে। তাই রোগীদের সনাক্ত করা সম্ভব হচ্ছে। এতে ভয় পাবার কিছু নেই বরং নিয়ম মেনে সুস্থ পরিবেশে দেশ ও পাশের মানুষকে রাখতে অনুরোধ করা হয়েছে।

এদিকে আমিরাত এয়ারলাইন গ্রুপের সভাপতি ও প্রধান নির্বাহী শেখ আহমেদ বিন সাদ আল মাকতুম টুইটারে লিখেছেন, আগামী সপ্তাহে দুবাই থেকে সীমিত যাত্রীবাহী পরিসেবা শুরু হওয়ার সাথে সাথে আমিরাত এয়ারলাইনের সমস্ত ফ্লাইটে বিভিন্ন দেশে আটকে থাকা সংযুক্ত আরব আমিরাতের নাগরিকদের বিনামূল্যে নিজদেশে ফিরিয়ে আনা হবে। বিদেশে আটকে থাকা আমিরাতের নাগরিকরা সহায়তার জন্য তাদের নিকটতম সংযুক্ত আরব আমিরাত দূতাবাসে যোগাযোগ করতে বলেছেন তিনি।

আমিরাতের বাণিজ্য নগরী দুবাইয়ে গত মঙ্গলবার (৩১ মার্চ) থেকে দুই সপ্তাহের জন্য গুরুত্বপূর্ণ কয়েকটি এলাকা দেরা নাইফ, আল রাস গোল্ড সোক, আল দাগায়া এলাকা লকডাউন করা হয়েছে। যানচলাচল, দোকানপাট, রেস্টুরেন্টে এমনকি পথচারীদের পর্যন্ত ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে যা পরবর্তী দুই সপ্তাহ পর্যন্ত চলবে। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লকডাউন থাকা অবস্থায় অত্র এলাকার বাসিন্দাদের জন্য প্রয়োজনীয় খাবার রাষ্ট্রীয় উদ্যোগে সরবরাহ করা হচ্ছে। এসময় ওই এলাকার সড়ক বন্ধ থাকার পাশাপাশি মেট্রো রেলের কয়েকটি মেট্রো স্টেশন বন্ধ থাকবে।

গত রবিবার (২৯ মার্চ) করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জীবাণুনাশক স্প্রের জন্য আগামীকাল ৫ এপ্রিল পর্যন্ত রাত ৮ টা থেকে সকাল ৬টা পর্যন্ত থাকার কথা থাকলেও সবার সুস্বাস্থ্য নিশ্চিত করতে সরকার এই অভিযান ধারাবাহিক করবে বলে জানানো হয়েছে।

আমিরাতের অর্থ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে যে সকল জিনিষের পর্যাপ্ত পরিমাণের স্টক রয়েছে এবং ক্রেতা ও বিক্রেতা দুশ্রেণীকেই সুরক্ষিত রাখতে এবং সকল সমস্যার সমাধান করতে একটি স্পেশাল কমিটিও গঠন করা হয়েছে।

আবারো সবাইকে মাস্ক পরিধান করতে গুরুত্ব দেয়া হয়েছে। সাধারণ মানুষের জন্য জানানো হয়েছে যে, মাস্ক কোন কারণে অভাব দেখা দিলে ঘরে বানানো কাপড়ের মাস্ক ব্যবহার করা যাবে। কিন্তু প্রতিদিন পরিষ্কার করতে হবে।

এ বছরে দুবাইয়ে বহু প্রতীক্ষিত দুবাই এক্সপো ২০২০ শুরু হবার কথা থাকলেও করোনা পরিস্থিতির জন্য ২০২১ সালের অক্টোবরে তা অনুষ্ঠিত হবার জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে দুবাই সরকার।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন