বুধবার, ১ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
ইতালি : জীবন যেখানে থেমে আছে  » «   কুয়েতে মোট ২৮৯ জন করোনা আক্রান্ত তাদের ৫ জন বাংলাদেশি  » «   স্পেনে দ্রুত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা  » «   আমিরাতে গত ২৪ ঘণ্টায় ৫৩ জন আক্রান্ত, ১ জনের মৃত্যু  » «   তবুও সামাজিক দুরত্ব বজায় রাখুন  » «   আমিরাতের রেসিডেন্স ভিসা ১ মার্চ যাদের শেষ হয়েছে জরিমানা ছাড়াই ৩ মাসের মধ্যে নবায়নের সুযোগ  » «   ভারতের উত্তর-পূর্বাঞ্চলের অসমসহ পাঁচটি রাজ্য এখনও করোনামুক্ত  » «   ইতালি-স্পেনে করোনায় মৃত্যু: ফ্রান্স প্রবাসীরা আতঙ্কিত  » «   করোনার মহাবিপর্যয়ে বিয়ানীবাজারে সিপিবি’র কন্ট্রোল টিম গঠন  » «   করোনায় লকডাউন সময়ে দুস্থদের পাশে মানবিক সংগঠন পারি  » «   স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনা ভা্ইরাসে মৃত্যু হয়েছে ৮৩৮ জনের  » «   কুয়েতে সরকারের ঘোষিত সাধারণ ক্ষমা ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল  » «   গত ২৪ ঘণ্টায় সৌদিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৪জন  » «   ব্রিটেনে করোনা রোগিদের জন্য  চার হাজার বেডের হাসপাতাল  » «   করোনায় উপেক্ষিত প্রবাসী ও নিম্নবিত্তের মানুষগুলো  » «  

দেশে করোনা মোকাবেলায় ৩০ লাখ দিলেন জাতীয় দলের ক্রিকেটাররা



করোনা ভাইরাস আতংকে বিশ্ব এখন কার্যত দিনদিন স্থবির হয়ে পড়ছে।বাংলাদেশেও এর প্রকট দৃশ্যমান।প্রতিদিনই বাড়ছে আক্রান্ত সংখ্যা।
এমতাবস্থায় জাতীয় দলের ক্রিকেটাররা প্রধানমন্ত্রীর দুর্যোগ ব্যবস্থাপক তহবিলে আর্থিক অনুদান দিয়েছেন।সকালে এটি নিশ্চিত করে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল বলেন, এটা জাতীয় দুর্যোগ। এ দুর্যোগ মোকাবিলা সরকারের কিংবা কারো একার দায়িত্ব নয়।এ দায়িত্ব আমাদের সবার। সেই চিন্তা থেকে আমরা ক্রিকেটাররা একটি পদক্ষেপ নিয়েছি। অধিনায়ক হিসেবে আমি ভীষণ গর্বিত যে এ উদ্যোগে দলের সবাই সমান আবেগ নিয়ে অংশগ্রহণ করেছে।

অধিনায়ক তামিম ইকবাল  আরো জানান, ‘গতকাল মাশরাফি ভাইয়ের সংগে আলাপ করেছি এটা নিয়ে।এরপর সবার সঙ্গে কথা বলি,সবাই এক বাক্যে রাজি হয়েছে।’
বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটাররা তাদের এক মাসের বেতনের অর্ধেক তহবিলে দান করেছেন।চুক্তির বাইরে থাকা ক্রিকেটাররা, যারা সর্বশেষ সিরিজে অংশগ্রহন করেছেন,তারাও সমান অবদান রেখেছেন।এটাই বেশি আনন্দ দিয়েছে তামিমকে,’ যারা চুক্তিতে নেই তারাও সিরিজের দলে থাকলে ওই মাসের বেতন পায়। কিন্তু আমাদের মতো সারা বছর বেতন পায় না।  তারাও সমানভাবে অংশগ্রহণ করেছে।’ তাতে সবমিলিয়ে অনুদানের অংকটা ২৫ লাখ টাকা ছাড়িয়ে গেছে।

তবে কাউকে কম বা বেশি কৃতিত্ব দিতে চান না তামিম,’এখানে সবার সমান অবদান।একজন ক্রিকেটার হিসেবে একটা বড় ম্যাচ জয়ের সমান আনন্দ ও গর্ব হচ্ছে। সেই সঙ্গে তিনি সবার কাছে অনুরোধ রেখেছেন,’আমরা যেটুকু অবদান রেখেছি, প্রয়োজনের তুলনায় তা খুবই সামান্য। তবে দেশের যাদের সামর্থ্য  আছে তারা যদি একটু এগিয়ে আসেন, তাহলে আমরা ইনশাল্লাহ সংকট উত্তরণের পথ খুঁজে পাব। অবদান ১০ টাকা হোক কিংবা ১০ কোটি, প্লিজ সবাই এগিয়ে আসুন।’

সর্বশেষ তথ্যানুযায়ী বাংলাদেশে বুধবার সকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও একজন।মোট মৃতর সংখ্যা ৫ জন।মোট আক্রান্তর সংখ্যা ৩৯ জন।মৃত্যুহার ১২.৮।

বিশ্বজুড়ে ১৮ হাজার ৮৯১ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারী এই করোনাভাইরাস।এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২২ হাজার ৬১৩। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন।
এখন পর্যন্ত ১৯৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে। দেশটিতে নতুন করে আরও ৪৭ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ২১৮। অপরদিকে করোনায় আকান্ত হয়ে মারা গেছে ৩ হাজার ২৮১ জন।