বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কারী ইন্ড্রাস্টির সংকট মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ  » «   বিবিসি প্রকাশ করেছে উইঘুর নির্যাতন নিয়ে চাঞ্চল্যকর তথ্য  » «   মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে বাংলা নববর্ষ উদযাপন  » «   মাঙ্কিপক্স সংক্রমণ আরও ২ দেশে: বেলজিয়ামে ২১ দিনের কোয়ারেন্টিন ঘোষণা  » «   শুধুই নারীদের পরিচালনায় প্রথম সৌদি আরবের আকাশে উড়ল ব্যতিক্রমী ফ্লাইট  » «   গোলাপগন্জে চেয়ারম্যান প্রার্থী এলিম চৌধুরী’র মতবিনিময়  » «   দুদকের মামলায় হাজী সেলিম কারাগারে  » «   নিষেধাজ্ঞার মধ্যেও রাশিয়ার মুদ্রা রুবল’র উত্থান  » «   কারী শিল্পের সংকট মোকাবেলায় সিবিআই প্রেসিডেন্টের কাছে  বিসিএ’র পাঁচ দাবী উপস্থাপন  » «   গোলাপগঞ্জে ভোটার হাল নাগাদ শুরু  » «   বার্সেলোনায় মাদারীপুর সমিতির ঈদ পুনর্মিলনী  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসায় স্পেনের প্রেসিডেন্ট  » «   আব্দুল গাফ্ফার চৌধুরীর চিরবিদায়  » «   ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান  » «   বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে‘র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বিশ্বের দশটি রুটে বিমান চলাচল বন্ধ করলো বাংলাদেশ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বিশ্বের নানা দেশ এই ঘোষণাটি দেয়ার পর থেকেই বাংলাদেশের জনগণ এই ঘোষণার অপেক্ষায় ছিলেন। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে, শনিবার মধ্যরাত থেকে ১০টি দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ। ৩১শে মার্চ পর্যন্ত এই নিষেধাজ্ঞা থাকবে।
 
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এস এম তৌহিদুল আহসান জানান, ৩১শে মার্চ পর্যন্ত ১০ রুটের সব ধরণের বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।
 
উনি আরো জানান, করোনাভাইরাসের কারণে কয়েকটি দেশ থেকে লোক বেশি আসছে। এ কারণে এসব রুটের বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে এসব দেশ থেকে বাংলাদেশে কোন ফ্লাইট আসতে পারবে না। যেই দেশগুলির সাথে বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে, সেগুলি হলো কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারত। এসব দেশ থেকে আসা কোন বিমান বাংলাদেশে নামতে দেয়া হবে না।
 
যেই দেশগুলিতে এখনো বিমান চলাচল চালু রয়েছে, সেখানের সকল প্রবাসীদের নিজ দেশ ও আপনজনের কথা ভেবে, এখন দেশে না ফেরার অনুরোধ করা হয়েছে।
 
এর ফলে কার্যত বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ হয়ে গেল। কারণ বিশ্বের প্রধান এয়ারলাইন্সগুলো এসব দেশ হয়েই বিমান চলাচল করে থাকে
তবে যুক্তরাজ্য, চীন, থাইল্যান্ড ও হংকং রুটে বিমান চলাচল অব্যাহত থাকবে। এসব দেশের সঙ্গে বাংলাদেশের সরাসরি বিমান যোগাযোগ রয়েছে। এছাড়া সকল ধরণের বিমান চলাচল আগামী ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন