শুক্রবার, ২৭ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কারী ইন্ড্রাস্টির সংকট মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ  » «   বিবিসি প্রকাশ করেছে উইঘুর নির্যাতন নিয়ে চাঞ্চল্যকর তথ্য  » «   মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে বাংলা নববর্ষ উদযাপন  » «   মাঙ্কিপক্স সংক্রমণ আরও ২ দেশে: বেলজিয়ামে ২১ দিনের কোয়ারেন্টিন ঘোষণা  » «   শুধুই নারীদের পরিচালনায় প্রথম সৌদি আরবের আকাশে উড়ল ব্যতিক্রমী ফ্লাইট  » «   গোলাপগন্জে চেয়ারম্যান প্রার্থী এলিম চৌধুরী’র মতবিনিময়  » «   দুদকের মামলায় হাজী সেলিম কারাগারে  » «   নিষেধাজ্ঞার মধ্যেও রাশিয়ার মুদ্রা রুবল’র উত্থান  » «   কারী শিল্পের সংকট মোকাবেলায় সিবিআই প্রেসিডেন্টের কাছে  বিসিএ’র পাঁচ দাবী উপস্থাপন  » «   গোলাপগঞ্জে ভোটার হাল নাগাদ শুরু  » «   বার্সেলোনায় মাদারীপুর সমিতির ঈদ পুনর্মিলনী  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসায় স্পেনের প্রেসিডেন্ট  » «   আব্দুল গাফ্ফার চৌধুরীর চিরবিদায়  » «   ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান  » «   বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে‘র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

করোনা ভাইরাস মোকাবেলায় প্রস্তুত কানাডা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ডাক্তার মার্ক আফিলালো এর নেতৃত্বে পঞ্চাশ এর বেশী সিনিয়র ডাক্তারদের নিয়ে বিশেষ সভা

চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে মরণঘাতী করোনা ভাইরাস। এ অবস্থায় পরিস্থিতি মোকাবেলায় বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

করোনা ভাইরাসের উপস্থিতি এখন অ্যান্টার্কটিকা ছাড়া আর সব মহাদেশেই। চীনের বাইরে এটি দ্রুতগতিতে ছড়াতে শুরু করেছে। বড় শহরগুলোতে যেখানে বহু মানুষের কাজ আর বসবাস- সেখানে এখন এই মহামারী বড় উদ্বেগের কারণ।

করোনা ভাইরাস মোকাবেলায় ইতিমধ্যেই ব্যাপক প্রস্তুতি রয়েছে কানাডার। ক্যুইবেকের মন্ট্রিয়লে দুটি বড় হাসপাতালে করোনা ভাইরাস মোকাবেলায় সিনিয়র ডাক্তারদের পরামর্শে চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মন্ট্রিয়লের জিউশ জেনারেল হাসপাতালে পঞ্চাশ এর বেশী সিনিয়র ডাক্তারদের তত্ত্বাবধানে করোনা ভাইরাস (কোভিড ১৯) আক্রান্তদের চিকিৎসার সকল প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। যদিও এখন পর্যন্ত মন্ট্রিয়লে করোনা ভাইরাস আক্রান্ত কাউকে চিহ্নিত করা যায় নি।

কানাডা সরকারের দেয়া ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ৭ মার্চ ২০২০ পর্যন্ত ৫৭ জন করোনা ভাইরাস আক্রান্ত বলে নিশ্চিত করা হয়েছে। এর মধ্যে ওন্টারিও প্রদেশে ২৮, ব্রিটিশ কলম্বিয়ায় ২৭ এবং ক্যুইবেকে ২ জন কে সম্ভ্যাব্য করোনা ভাইরাস আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রান্ত যেকোন তথ্যের জন্যে ১-৮৩৩৭৮৪-৪৩৯৭ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও সোশ্যাল সার্ভিসের উদ্যাগে মন্ট্রিয়লের জিউশ জেনারেল হাসপাতালের প্যাভেলিয়ন কে তে আলাদাভাবে চিকিৎসা করা হবে, যেটি ২০১৬ সালে বিশেষ ব্যবস্থায় তৈরি করা হয়েছে।

জিউশ জেনারেল হাসপাতালের ইমার্জেন্সী বিভাগের প্রধান ডাক্তার মার্ক আফিলালো বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় আমাদের হাসপাতাল খুব ভাল মানের প্রস্তুতি নিয়েছে। তবে আমাদের আশা কেউ যেন আক্রান্ত না হয় এবং তাদের হাসপাতালে আসতে না হয়। তবে আমরা প্রস্তুত এমনকি আমাদের প্রত্যাশার চেয়ে বেশী রোগী আসলেও।

যেহেতু করোনাভাইরাসের এখনো কোনো প্রতিষেধক বের হয়নি- তাই জিউশ জেনারেল হাসপাতালের লক্ষ্য থাকবে কিভাবে লক্ষণগুলো কমানো যায়। রোগীদের আলাদা কক্ষে রাখা ও কর্মীদের সুরক্ষা পোশাক পরিধানের পরামর্শ দেয়া হয়েছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন