বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ওমরাহ ও ভ্রমণ ভিসা ফি ফেরত দিবে সৌদি মন্ত্রণালয়



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, পবিত্র মসজিদ আল হারামাইনে আগত ওমরাহযাত্রী ও দর্শনার্থীদের ওমরাহ ফি ও পরিষেবা চার্জ ফিরিয়ে দেওয়া হবে। কারোনাভাইরাস আশঙ্কায় সৌদি আরবে প্রবেশ সাময়িক স্থগিতের কারণে যারা ভ্রমণ করতে পারেননি, তাদের জন্য এই সুযোগ।

এক বিবৃতিতে মন্ত্রণালয় জানিয়েছে, যেসকল দেশের মানুষ ওমরাহ এবং ভ্রমণেের উদ্দেশ্যে নিজ দেশে ওমরাহ এজেন্টদের মাধ্যমে ভিসা ফি এবং পরিষেবা চার্জ জমা করেছেন, সেসকল এজেন্টদের মাধ্যমে ফি ফেরতের আবেদন করার জন্য একটি ব্যবস্থা রয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে যেসকল ভিসা প্রার্থীরা করোনাভাইরাসের নিষেধাজ্ঞার কারণে ওমরাহ অংশগ্রহণ এবং ভ্রমণ করতে পারছেননা, তাদের ভিসা ফি এবং পরিষেবা ফি ফেরত দেওয়া হবে। ভিসার ফি জমা দেওয়া প্রার্থীদের সকলকে নিজ নিজ দেশীয় ওমরাহ এজেন্টদের সাথে যোগাযোগ করে ফি ফেরত নেওয়ার আহবান জানিয়েছে মন্ত্রণালয় ।হজ ও ওমরাহ মন্ত্রণালয় আন্ডার সেক্রেটারি জানান, খুব শীঘ্রই অনলাইনে ওমরাহ ভিসা বন্ধের ব্যবস্হা গ্রহণ করা হবে।

এছাড়াও, এবিষয়ে যাদের প্রশ্ন রয়েছে তাদেরকে এই ফোন নাম্বারে 00966-920002814 অথবা ইমেল আইডিতে mohcc@haj.gov.sa- এ মন্ত্রণালয়ের পরিষেবা কেন্দ্রের সাথে যোগাযোগ করার আহ্বান জানানো হয়েছে।

সৌদি আরবের মক্কায় ওমরাহ এবং মদীনায় নবীর মসজিদে ভ্রমণে নিষেধাজ্ঞার আওতায় রয়েছেন তাদের জন্য এই সুযোগ দেওয়া হয়েছে । নতুন করোনাভাইরাস বিপজ্জনকভাবে ছড়াচ্ছে এমন দেশগুলি থেকে আগত পর্যটন ভিসাধারীদের প্রবেশ স্থগিত করে সৌদি আরব । এই ঘোষণার পরে উপসাগরীয় সহযোগিতা কাউন্সিলের (জিসিসি) দেশগুলির নাগরিকদেরও প্রবেশ সাময়িক স্থগিতের ঘোষণা দেওয়া হয়েছিল।

সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, জিসিসির নাগরিকরা, যারা কিংডমে টানা ১৪ দিন ধরে রয়েছেন এবং যাদের মধ্যে করোনাভাইরাসের কোন লক্ষণ দেখা যায়নি, তারা নিষেধাজ্ঞার হাত থেকে অব্যাহতি পেয়েছেন এবং তারা হজ মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে পারমিট সংগ্রহ করতে পারবেন। ওমরাহ পালন এবং পবিত্র শহরগুলি দেখতে তাদের জন্য সমস্যা নেই।

সৌদি কর্তৃপক্ষ স্পষ্ট করে জানিয়েছে যে, কর্মসংস্থান ভিসা (আকামাদারি), ওয়ার্ক ভিজিট ভিসা, ব্যবসায়িক ভিসা এবং পরিবার পরিদর্শন ভিসা বহনকারী যাত্রীদের সৌদি কর্তৃক আরোপিত ভ্রমণ বিধিনিষেধ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। উপরের সমস্ত ভিসাধারীদের পরবর্তী বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত সৌদি আরবে প্রবেশের অনুমতি থাকবে।

রবিবার সৌদি স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, সৌদি আরব এখনও পর্যন্ত নতুন করোনাভাইরাস (সিওভিডি -১৯) দ্বারা আক্রান্ত হয়নি এবং নিয়মিত নীতি অনুসরণ ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে দেশে মহামারীটির প্রবেশ রোধে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে কর্তৃপক্ষ ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন