রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


মার্কোনী যুব যুবসমাজের শীতকালীন পিঠা উৎসব



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলা কৃষ্টি ও সংস্কৃতি কে লালন, পালন ও ধারণ করার প্রত্যয়ে ইতালিতে মার্কোনী যুব সমাজ শীতকালীন পিঠা উৎসবের আয়োজন করে। রাজধানী রোমের অলিম্পিক ক্লাব মাঠে প্রায় অর্ধ শতাধিক প্রবাসী বাংলাদেশি নারীরা পিঠা পুলি বানিয়ে নিয়ে উৎসবে আসেন।

বিকেল থেকে রাত পর্যন্ত চলে এই পিঠা উৎসব টি। বিজয় করের পরিচালনায় এই সংগঠনের নেতৃবৃন্দরা বলেন” হাজার বছরের পুরনো বাংলাদেশীদের ঐতিহ্য ও কৃষ্টি, যা গৌরবের। কিন্তু প্রবাসে অবস্থানগত কারণেই এখানে সেই সংস্কৃতির বিকাশে ধীর গতি আসে, সে কারণেই এই আয়োজন। তারা আরো বলেন ” বাঙালিদের যে কৃষ্টি ও সংস্কৃতি রয়েছে তা পালন ও ধারনের মধ্যে দিয়ে সেই দেশের সঙ্গে দূরত্ব অনেক অংশেই কমে যায়। আর এই ধরনের আয়োজনের মধ্যে দিয়ে আমাদের ঐতিহ্য গুলোও বেঁচে থাকে। পাশাপাশি আগামী প্রজন্ম গৌরবময় এই ঐতিহ্য ও সংস্কৃতি কে শিখতে ও জানতে পারে। প্রবাসের এই প্রজন্মদের মাঝে যদি নিজ দেশের সংস্কৃতি ও কৃষ্টির ইতিহাস গুলো জানানো যায় তাহলে তাদের মধ্যে দেশের প্রতি একটি আত্মিক বন্ধনের সৃষ্টি হবে।”

এ সময় উপস্থিত ছিলেন রোমের রাজনৈতিক, সামাজিক, আঞ্চলিক, ব্যবসায়িক এবং জালালাবাদ এস্যোসিয়েশনের নেতৃবৃন্দ। এই সময় প্রতিটি নারী দের জন্যে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

উল্লেখ্য “মার্কোনী যুব সমাজ” একঝাক তরুণদের একটা সংগঠন। এই তরুণেরা তাদের মেধা ও মনন দিয়ে ইতালির রোমের কমিউনিটির জন্য কল্যাণকর কাজ গুলো করে যাচ্ছে। ‘ কোন বৈষম্য থাকবেনা সবাই কাজ করবে যে যার সাধ্য মতো’ এ শ্লোগান ধারন করে মার্কোনী যুব সমাজ বছরের পর বছর কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দ ভবিষ্যতে আরো বেশি সমাজ উন্নয়ন মূলক কাজ করে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন, সেই সঙ্গে সকলের সহযোগিতা ও কামনা করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন