রবিবার, ৩ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিলেতে কারী শিল্পে ঈদের ছুটি সময়ের দাবি  » «   ঈদের ছুটি  » «   ইউরোপে জ্বালানি সংকট চরমে, বিকল্প ভাবতে হচ্ছে ইউরোপকে  » «   হাইডে প্রবীণদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল  » «   ঈদের দিন হোক সবার উৎসবের দিন  » «   ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল সিলেটের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত  » «   নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে’র যাত্রা শুরু  » «   ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনে করোনা ভাইরাস : বাংলাদেশিদের জন্য দূতাবাসের নির্দেশনা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনের চার শহরে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পরিপ্রেক্ষিতে দেশটিতে থাকা প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ নির্দেশনা দিয়েছে মাদ্রিদে বাংলাদেশ দূতাবাস। নির্দেশনায় একান্ত প্রয়োজন ছাড়া ঘর এবং কর্মস্থলের বাইরে চলাফেরা না করার জন্য অনুরোধ করা হয়েছে দূতাবাসের পক্ষ হতে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জারি করা নির্দেশনায় বলা হয়, সবাই ‘পাবলিক প্লেসে’ মাস্ক ব্যবহার করবেন বলে দূতাবাস প্রত্যাশা করে। আতঙ্কগ্রস্ত না হয়ে ধৈর্য ধারণ করে সবাই সাহসের সাথে পরিস্থিতি মোকাবেলা করবেন বলেও প্রত্যাশা করছে দূতাবাস।

দূর-দূরান্তে বসবাসরত প্রবাসীদের একান্ত প্রয়োজন ছাড়া যে কোনো ভ্রমণ এমনকি দূতাবাস ভ্রমণেও নিরুৎসাহিত করা হয় নির্দেশনায়।

এতে আরও বলা হয়, বার্সেলোনাসহ দূর-দূরান্তের কিছু শহরে প্রবাসীদের দোরগোড়ায় কনস্যুলার সেবা পৌঁছে দেয়া মুজিববর্ষের অন্যতম অঙ্গীকার বিধায় আপনারা আপনাদের শহরে কনস্যুলার টিম পাঠানোর জন্য দূতাবাসের ফেসবুকে বার্তা পাঠাতে পারেন। তবে কনস্যুলার টিম পাঠানের বিষয়টি সংশ্লিষ্ট শহরে প্রবাসীদের সংখ্যার ওপর নির্ভর করে।

দূতাবাস যে কোনো বিপদ-আপদে প্রবাসীদের পাশে থাকতে অঙ্গীকারাবদ্ধ বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৭৬৩ জন। আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৯৬৭ জন। ভাইরাসের ভয়াবহতা চীনে বেশি হলেও দ্রুতই ছড়িয়ে পড়ছে বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চলে। এখন পর্যন্ত অন্তত ৪৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা।

চীনের বাইরে করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এ পর্যন্ত ১ হাজার ১৪৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মারা গেছেন কমপক্ষে ১১ জন। তবে চীনের বাইরে মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি মধ্যপ্রাচ্যের দেশ ইরানে। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯৫ হলেও মৃত্যু হয়েছে ১৬ জনের। সিঙ্গাপুরে আক্রান্তের সংখ্যা ৯১ জন, সেখানে পাঁচ বাংলাদেশিও রয়েছেন।

স্পেনের তেনেরিফ, বার্সেলোনা, ভ্যালেন্সিয়া ও মাদ্রিদে করোনাভাইরাসে আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছেন পাঁচ জন। এরই পরিপ্রেক্ষিতে দূতাবাস প্রবাসী বাংলাদেশিদের জন্য এ নির্দেশনা জারি করল।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন