শুক্রবার, ২৭ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কারী ইন্ড্রাস্টির সংকট মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ  » «   বিবিসি প্রকাশ করেছে উইঘুর নির্যাতন নিয়ে চাঞ্চল্যকর তথ্য  » «   মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে বাংলা নববর্ষ উদযাপন  » «   মাঙ্কিপক্স সংক্রমণ আরও ২ দেশে: বেলজিয়ামে ২১ দিনের কোয়ারেন্টিন ঘোষণা  » «   শুধুই নারীদের পরিচালনায় প্রথম সৌদি আরবের আকাশে উড়ল ব্যতিক্রমী ফ্লাইট  » «   গোলাপগন্জে চেয়ারম্যান প্রার্থী এলিম চৌধুরী’র মতবিনিময়  » «   দুদকের মামলায় হাজী সেলিম কারাগারে  » «   নিষেধাজ্ঞার মধ্যেও রাশিয়ার মুদ্রা রুবল’র উত্থান  » «   কারী শিল্পের সংকট মোকাবেলায় সিবিআই প্রেসিডেন্টের কাছে  বিসিএ’র পাঁচ দাবী উপস্থাপন  » «   গোলাপগঞ্জে ভোটার হাল নাগাদ শুরু  » «   বার্সেলোনায় মাদারীপুর সমিতির ঈদ পুনর্মিলনী  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসায় স্পেনের প্রেসিডেন্ট  » «   আব্দুল গাফ্ফার চৌধুরীর চিরবিদায়  » «   ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান  » «   বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে‘র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ইতালিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যথাযোগ্য মর্যাদায় ও ভাব গাম্ভীর্যের মধ্যে দিয়ে ইতালিতে ও ২১ শে ফেব্রুয়ারি পালিত হয়েছে। রাজধানী রোমের স্থায়ী ূতাবাস প্রাঙ্গনে প্রবাসী বাংলািেশরা তাদের শ্রদ্ধা নিবেদন করেন।


বাংলাদেশ ূতাবাস আয়োজিত মহান একুশে পালন উপলক্ষ্যে ২০ ফেব্রুয়ারি ঠিক রাত ১২টা ১ মিনিটের মাহেন্দ্রক্ষণেূ তাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার সহ ূতাবাসের কর্মকর্তারা প্রথম শহী বেদীতে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর ইতালি আওয়ামী লীগ, বাংলাদেশ সমিতি ইতালি, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, সহ বিভিন্ন সামাজিক, আঞ্চলিক, ব্যবসায়িক ও অল ইউরোপ বাংলা প্রেস ক্লাব ও বাংলা প্রেস ক্লাব ইটালীর সাংবাদিক গণ তাদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
এর আগে ূতাবাসের কাউন্সিলর এরফানুল হকের পরিচালনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব শেখ সালেহ আহম ও এ এস এম সায়েম। রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন “অনেক ত্যাগের বিনিময়ে আমাদের এই বাংলা ভাষা ও একুশ। যা দিয়েছে আন্তর্জাতিক ভাষা হিসাবে ও স্বীকৃতি। তিনি আরো বলেন” বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে একটি সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তায়নের পথে দেশ অনেক ূর এগিয়ে গেছে। রাষ্ট্রূত বাংলাদেশের বাইরে বিদেশের মাটিতে বাংলাদেশের ইতিহাস-সংস্কৃতি পালন ও চর্চা করার জন্য উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন