মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ইতালি : জীবন যেখানে থেমে আছে  » «   কুয়েতে মোট ২৮৯ জন করোনা আক্রান্ত তাদের ৫ জন বাংলাদেশি  » «   স্পেনে দ্রুত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা  » «   আমিরাতে গত ২৪ ঘণ্টায় ৫৩ জন আক্রান্ত, ১ জনের মৃত্যু  » «   তবুও সামাজিক দুরত্ব বজায় রাখুন  » «   আমিরাতের রেসিডেন্স ভিসা ১ মার্চ যাদের শেষ হয়েছে জরিমানা ছাড়াই ৩ মাসের মধ্যে নবায়নের সুযোগ  » «   ভারতের উত্তর-পূর্বাঞ্চলের অসমসহ পাঁচটি রাজ্য এখনও করোনামুক্ত  » «   ইতালি-স্পেনে করোনায় মৃত্যু: ফ্রান্স প্রবাসীরা আতঙ্কিত  » «   করোনার মহাবিপর্যয়ে বিয়ানীবাজারে সিপিবি’র কন্ট্রোল টিম গঠন  » «   করোনায় লকডাউন সময়ে দুস্থদের পাশে মানবিক সংগঠন পারি  » «   স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনা ভা্ইরাসে মৃত্যু হয়েছে ৮৩৮ জনের  » «   কুয়েতে সরকারের ঘোষিত সাধারণ ক্ষমা ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল  » «   গত ২৪ ঘণ্টায় সৌদিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৪জন  » «   ব্রিটেনে করোনা রোগিদের জন্য  চার হাজার বেডের হাসপাতাল  » «   করোনায় উপেক্ষিত প্রবাসী ও নিম্নবিত্তের মানুষগুলো  » «  

ইতালিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন



যথাযোগ্য মর্যাদায় ও ভাব গাম্ভীর্যের মধ্যে দিয়ে ইতালিতে ও ২১ শে ফেব্রুয়ারি পালিত হয়েছে। রাজধানী রোমের স্থায়ী ূতাবাস প্রাঙ্গনে প্রবাসী বাংলািেশরা তাদের শ্রদ্ধা নিবেদন করেন।


বাংলাদেশ ূতাবাস আয়োজিত মহান একুশে পালন উপলক্ষ্যে ২০ ফেব্রুয়ারি ঠিক রাত ১২টা ১ মিনিটের মাহেন্দ্রক্ষণেূ তাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার সহ ূতাবাসের কর্মকর্তারা প্রথম শহী বেদীতে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর ইতালি আওয়ামী লীগ, বাংলাদেশ সমিতি ইতালি, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, সহ বিভিন্ন সামাজিক, আঞ্চলিক, ব্যবসায়িক ও অল ইউরোপ বাংলা প্রেস ক্লাব ও বাংলা প্রেস ক্লাব ইটালীর সাংবাদিক গণ তাদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
এর আগে ূতাবাসের কাউন্সিলর এরফানুল হকের পরিচালনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব শেখ সালেহ আহম ও এ এস এম সায়েম। রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন “অনেক ত্যাগের বিনিময়ে আমাদের এই বাংলা ভাষা ও একুশ। যা দিয়েছে আন্তর্জাতিক ভাষা হিসাবে ও স্বীকৃতি। তিনি আরো বলেন” বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে একটি সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তায়নের পথে দেশ অনেক ূর এগিয়ে গেছে। রাষ্ট্রূত বাংলাদেশের বাইরে বিদেশের মাটিতে বাংলাদেশের ইতিহাস-সংস্কৃতি পালন ও চর্চা করার জন্য উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।